মে দিবস ২০২৩ পিকচার,ইতিহাস,স্টাটাস,ভাষণ,বক্তব্য,রচনা,অনুচ্ছেদ ~ May Day 2023~ শ্রমিক দিবস ২০২৩

মে দিবস ২০২৩ পিকচার,ইতিহাস,স্টাটাস,ভাষণ,বক্তব্য,রচনা,অনুচ্ছেদ ~ May Day 2023~ শ্রমিক দিবস ২০২৩


 আসছালামু আলাইকুম? সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় পাঠক আজকে আমরা তোমাদের জন্য মে দিবস ২০২৩ এর যত কিছু প্রতিযোগিতায় এসে থাকে তার সব কিছু এক পোস্টে শেয়ার করার চেষ্টা করেছি। আসা করি তোমাদের উপকারে আসবে।

   
       

    মহান মে দিবস

    মহান মে দিবস শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের ইতিহাসে এক চীর ভাস্বর দিন । ১৮৮৬ সালে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে হে মার্কেটে যে রক্তক্ষয়ী আন্দোলনের মাধ্যমে শ্রমিকের ৮ ঘন্টা কাজের দাবী প্রতিষ্ঠিত হয়েছিলো তার স্মৃতি শ্রমজীবী মানুষ তথা বিশ্বের সকল মানুষের কাছে চির অম্লান হয়ে থাকবে। শিকাগোর ঐতিহাসিক ঘটনা এবং পরে মহান মে দিবস উদ্যাপনের দীর্ঘ ঐতিহ্য শুধু শ্রমিক সমাজ ও মেহনতি মানুষের অধিকার সচেতনে ঐক্যবদ্ধ ও দাবি আদায়ে সক্ষমই হয়নি, এর ফলে শোষণ ও বঞ্চনার অবসান ঘটিয়েছে অনেকখানি।

    সংগ্রামী ও মেহনতি মানুষ যে শক্তি হিসাবে বিরাট এ উপলব্ধি সৃষ্টিতে এবং স্বীকৃতি অজর্নে ঐতিহাসিক মে দিবসের অবদান অনেকখানি । শ্রমিক সমাজ ও মেহনতি মানুষের গনতান্ত্রিক অধিকার ও স্বার্থ সংরক্ষণে ও তাদের কল্যাণে দেশে দেশে যে সকল ব্যবস্থা নেওয়া হয়েছে ও অগ্রগতি সাধিত হয়েছে তার পিছনেও মে দিবসের ঐতিহাসিক ঘটনা ও তার সাফল্যের অনুপ্রেরণা ও অবদান কম নয় ।

    মহান মে দিবস প্রতিটি শ্রমজীবী মানুষকে নিজেদের মধ্যে ঐক্য ও সংহতি জোরদার করতে শিক্ষা দেয়। মে দিবসের মহান আদর্শের কথা স্মরণ রেখে ন্যায্য দাবি প্রতিষ্ঠা, আদায় ও কল্যাণমূলক ব্যবস্থা গ্রহণের বিষয়ে শ্রমিক সমাজ ও মেহনতি মানুষ এবং কর্তৃপক্ষ উভয় পক্ষ থেকে সহযোগিতামূলক মনোভাব গ্রহণ করলেই আর কোন সমস্যার উদ্ভাবন না হয়ে উৎপাদন অব্যাহত থাকবে এবং জাতীর পক্ষে এটাই কল্যাণকর হবে। সকলকে জানাই মে দিবসের শুভেচ্ছা।

    মে দিবস ২০২৩

    মে দিবসের রচনা 

    Download 

    মে দিবসের ভাষন,বক্তব্য 

    Download   

    মে দিবসের স্টাটাস ও পিকচার 

    Download

    মে দিবসের ইতিহাস 

    Download 

    ১ মে ২০২৩ কততম মে দিবস

    Download


    Tag:মে দিবস ২০২৩ পিকচার,ইতিহাস,স্টাটাস,ভাষণ,বক্তব্য,রচনা,অনুচ্ছেদ

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)