আত্তাহিয়াতু (তাশাহুদ) সূরা আরবি বাংলা অর্থ সহ |আত্তাহিয়াতু ছবি | Tashahhud attahiyat Arbi Bangla with Meaning


আসছালামু আলাইকুম প্রিয় দ্বীনি ভাই ও বোনেরা সবাই কেমন আছেন। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। বন্ধুরা আজকে আমরা তোমাদের আত্তাহিয়াতু সূরা আরবি বাংলা উচ্চারণ সহ শেয়ার করবো। আসা করি তোমাদের উপকারে আসবে।

       
       

     Tashahhud attahiyat Arbi Bangla with Meaning

    আত্তাহিয়াতুঃ- তাশাহহুদ (আরবি: تَشَهُّد‎‎), আত্তাহিয়্যাতু নামেও পরিচিত, অর্থ হচ্ছে ইমানের সত্যায়ন। মুসলিমগণ সালাতের মধ্যে বসা অবস্থায় তাশাহহুদ পড়ে থাকেন।তাশাহহুদের দুটি অংশ। প্রথম অংশে আল্লাহর উদ্দেশে তাসবিহ এবং দ্বিতীয় অংশে রাসূলের উদ্দেশ্যে দরুদ পড়া হয়ে থাকে।


    আত্তাহিয়াতু (তাশাহুদ) সূরা আরবি  বাংলা অর্থ সহ 


    التَّحِيَّاتُ لِلّٰهِ وَالصَّلَوَاتُ وَالطَّيِّبَاتُ، اَلسَّلَامُ عَلَيْكَ أَيُّهَا النَّبِيُّ وَرَحْمَةُ اللهِ وَبَرَكَاتُهُ، اَلسَّلَامُ عَلَيْنَا وَ عَلٰى عِبَادِ اللهِ الصَّالِحِيْنَ، أَشْهَدُ أَنْ لَا إِلٰهَ إِلَّا اللهُ، وَأَشْهَدُ أَنَّ مُحَمَّدًا عَبْدُهُ وَ رَسُوْلُه

    আত্তাহিয়্যাতু বাংলা অনুবাদঃ-আত্তাহিয়্যাতু লিল্লাহি, ওয়াস সালাওয়াতু, ওয়াত- তাইয়্যিবাতু, আস-সালামু আলাইকা, আইয়্যুহান নাবিয়্যু, ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ, আস-সালামু আলাইনা, ওয়া 'আলা 'ইবাদিল্লাহিস-সালিহীন। আশহাদু আল- লা ইলাহা ইল্লাল্লাহু, ওয়া আশহাদু আন্না মুহাম্মাদান আবদুহু ওয়া রাসূলুহু।

    অর্থ

    আমাদের সব শান্তি শ্রদ্ধা, আমাদের সব নামাজ এবং সকল প্রকার পবিত্রতা একমাত্র আল্লাহর উদ্দেশ্যে। হে নবি, আপনার প্রতি সালাম, আপনার উপর আল্লাহর রহমত এবং অনুগ্রহ বর্ষিত হউক । আমাদের ও আল্লাহর নেক বান্দাদের ওপর আল্লাহর রহমত এবং অনুগ্রহ বর্ষিত হউক। আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ছাড়া আর কেউ নেই, আমি আরও সাক্ষ্য দিচ্ছি যে, মুহাম্মাদ আল্লাহর বান্দা এবং রাসুল।


    আত্তাহিয়াতু ছবি 


    আত্তাহিয়াতু (তাশাহুদ) সূরা আরবি  বাংলা অর্থ সহ |আত্তাহিয়াতু ছবি | Tashahhud attahiyat Arbi Bangla with Meaning

    Tag:আত্তাহিয়াতু (তাশাহুদ) সূরা আরবি  বাংলা অর্থ সহ, আত্তাহিয়াতু ছবি,  Tashahhud attahiyat Arbi Bangla with Meaning
                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)