অনলাইনে আইডি কার্ড বের করার নিয়ম ২০২৪ -ভোটার স্লিপ দিয়ে আইডি কার্ড ডাউনলোড | নতুন আইডি কার্ড বের করার নিয়ম ২০২৪ | ভোটার আইডি কার্ড ডাউনলোড



আসছালামু আলাইকুম প্রিয় পাঠক সবাই কেমন আছেন। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। বন্ধুরা আজকে আমরা আমাদের অনলাইনে আইডি কার্ড বের করার নিয়ম- নতুন আইডি কার্ড বের করার নিয়ম ২০২৪ -ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম শেয়ার করবো। আসা করি তোমাদের উপকারে আসবে।

অনলাইনে আইডি কার্ড বের করার নিয়ম 

আপনি যদি ভোটার হালনাগাদে নাম লিখিয়ে থাকেন। দীর্ঘ দিন হয়ে যাবার পর ও ভোটার আইডি কার্ড পাচ্ছেন না। তাহলে আজকের এই পোস্ট আপনার জন্য।সহজে কিভাবে অনলাইনে আইডি কার্ড বের করা যায় এই পোস্টে জেনে যাবেন।

 নতুন আইডি কার্ড বের করার নিয়ম ২০২৪ |ভোটার স্লিপ দিয়ে আইডি কার্ড ডাউনলোড

আমরা অনলাইনে নতুন ভোটার হওয়ার জন্য একটি আবেদন ফরম পূরণ করতে হয়, এবং পরবর্তীতে এই আবেদন ফরম নির্বাচন কমিশনে জমা দেওয়ার পর আমাদের ফটো এবং ফিঙ্গার দিয়ে থাকে। এই সময় ভোটার আইডি কার্ড চেক বা পরবর্তীতে নিয়ে যাওয়ার জন্য একটি স্লিপ দেওয়া হয় যেখানে ৯ ডিজেটের একটি নাম্বার থাকে আমরা এই নাম্বারের মাধ্যমে ভোটার আইডি কার্ড চেক করব। নিচের ছবির মত স্লিপ দেওয়া হয়।



ভোটার আইডি কার্ড ডাউনলোড

ভোটার আইডি কার্ড বের করতে হলে বা ডাউনলোড করতে হলে আপনাকে https://services.nidw.gov.bd/nid-pub/claim-account এই ওয়েবসাইটে ডুকতে হবে। তারপর নিচের পিকচার এর মত পেইজ দেখতে পাবেন।


এখানে দেখুন 
  • জাতীয় পরিচয়পত্র নম্ভর অথবা ফর্ম নাম্বার এর ঘরে আপনার ভোটার স্লিপ এ থাকা সংখ্যাটি দিবেন।
  • জন্মতারিখ এর ঘরে আপনার সঠিকজন্ম তারিখ দিবেন।
  • জন্ম তারিখের ঘরে প্রথমে দিন তারপর মাস তারপর বছর দিবেন।
  • ক্যাপচাঘরে ছবিতে প্রদর্শিত কোডটি দিয়েদিবেন।
তারপর ভোটার তথ্য দেখুন এখানে ক্লিক করলে আইডিকার্ড হয়েছে কিনা জানতে পারবেন। সাথে আপনার এন আইডি কার্ড নাম্বার চেক করতে পারবেন। আইডি কার্ড হয়ে গেলে এখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন।


Tag:অনলাইনে আইডি কার্ড বের করার নিয়ম -ভোটার স্লিপ দিয়ে আইডি কার্ড ডাউনলোড, নতুন আইডি কার্ড বের করার নিয়ম ২০২৪,  ভোটার আইডি কার্ড ডাউনলোড

                               
Previous Post Next Post


Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com



Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com

(সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)