voter id card check 2022 All Information | ভোটার আইডি কার্ড চেক 2022 | ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম

 আসছালামু আলাইকুম প্রিয় পাঠক সবাই কেমন আছেন।আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় পাঠক আপনি কি ভোটার আইডি কার্ড চেক করতে চান। কি রকম ভোটার আইডি কার্ড চেক করতে হয় জানেন না। তাহলে আপনার জন্য আজকের আমাদের এই পোস্ট। 


আপনি কি ভোটার হালনাগাদ কর্মসূচিতে নাম লিখিয়েছিলাম। দীর্ঘদিন হয়ে গেছে আপনার ভোটার আইডি কার্ড পাচ্ছেন না,তাহলে এক্ষনি চেক করে নিন আপনার ভোটার আইডি কার্ড 2022। নিচে ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম ২০২২ বিস্তারিত তুলে ধরা হলোঃ-


       
       

    ভোটার আইডি কার্ড চেক ২০২২ 

    Voter id card check in online: আমরা অনলাইনে নতুন ভোটার হওয়ার জন্য একটি আবেদন ফরম পূরণ করতে হয়, এবং পরবর্তীতে এই আবেদন ফরম নির্বাচন কমিশনে জমা দেওয়ার পর আমাদের ফটো এবং ফিঙ্গার দিয়ে থাকে। এই সময় ভোটার আইডি কার্ড চেক বা পরবর্তীতে নিয়ে যাওয়ার জন্য একটি স্লিপ দেওয়া হয় যেখানে ৯ ডিজেটের একটি নাম্বার থাকে আমরা এই নাম্বারের মাধ্যমে ভোটার আইডি কার্ড চেক করব। নিচের ছবির মত স্লিপ দেওয়া হয়।


    ভোটার আইডি কার্ড চেক 2022 | ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম

    এন আইডি কার্ড চেক করতে Services.nidw.gov.bd এর ভোটার তথ্য গিয়ে আপনারভোটার স্লিপ নাম্বার এবং আপনার জন্ম তারিখ দিয়ে চেক করতে পারবেন।

    প্রথমে এইলিঙ্ক (ভোটার তথ্য) এ ক্লিককরুন। এর পরে নিচর মতো একটি ওয়েবপেজ দেখতে পাবেন।

    • এরপরে ভোটারআইডি কার্ড চেক করারফর্ম নাম্বার এর ঘরেআপনার ভোটার স্লিপ এ থাকা সংখ্যাটি দিবেন।
    • জন্মতারিখ এর ঘরে আপনার সঠিকজন্ম তারিখ দিবেন
    • ক্যাপচাঘরে ছবিতে প্রদর্শিত কোডটি দিয়েদিবেন।
    • সবশেষ এ ভোটার তথ্যদেখুন এ ক্লিককরলে আপনার আইডিকার্ড হয়েছে কিনা জানতে পারবেন। সাথে আপনার এন আইডি কার্ড নাম্বার চেক করতেপারবেন।
    যদি আপনার আইডি কার্ড হয়ে যায় তাহলে নিচের পিকচার এর দেখতে পাবেন।


    যদি আপনি আইডি কার্ড অনলাইন থেকে বের করতে চান তাহলে এই নিয়ে আমাদের আরো একটি আর্টিকেল দেওয়া আছে A To Z আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম। দেখে নিন


    শুধুমাত্র এন আইডি নাম্বার দিয়ে আপনিই সাধারণভাবে যেকোনো কাজ চালিয়ে যেতে পারবেন। যেমন  সিম রেজিস্ট্রেশন,  বিকাশএকাউন্ট খোলা সহ বিভিন্নপ্রয়োজন মূলক কাজ। অফিশিয়াল কোনকাজের জন্য আইডি কার্ড ব্যবহার করতে হলে আপনার আইডি কার্ডের অনলাইনকপি অথবা মূলকপি প্রয়োজন পড়বে।


    Tag:ভোটার আইডি কার্ড চেক 2022,ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম,ভোটার আইডি চেক

                                   

    0/Post a Comment/Comments

    Previous Post Next Post

      আপনার নামের অর্থ জানতে ক্লিক করুন


    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন