মেডিকেল ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ও সর্বনিম্ন নম্বর ২০২৪ -মেডিকেল কাট মার্ক ২০২৪

 

মেডিকেল ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ও সর্বনিম্ন নম্বর ২০২৪ -মেডিকেল কাট মার্ক ২০২৪

আসছালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় শিক্ষার্থী বন্ধুরা ১১ ফেব্রুয়ারী মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এই বছর পাশের হার ৪৭ দশমিক ৮৩ শতাংশ ভর্তিচ্ছু যা সংখ্যায় ৪৯ হাজার ৯২৩ জন।ছেলেদের পাসের হার ৪০.৯৮ শতাংশ (২০ হাজার ৪৫৭)। অন্যদিকে মেয়েদের পাসের হার ৫৯.০২ শতাংশ (২৯ হাজার ৪৬৬)।সরকারি মেডিকেল কলেজে সুযোগপ্রাপ্ত মেয়েদের সংখ্যা ৩ হাজার ৬৮ জন (৫৬.৫৪ শতাংশ)। ছেলেদের সংখ্যা ২ হাজার ৩১২ জন (৪৩. ২৬ শতাংশ)। তো বন্ধুরা অনেকে মেডিকেল কাট মার্ক ২০২৪ কত এবং মেডিকেল ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ও সর্বনিম্ন নম্বর ২০২৪ জানতে চাচ্ছেন।  তাই আসুন জেনে নেই মেডিকেল কাট মার্ক ২০২৪ কত এবং মেডিকেল ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ও সর্বনিম্ন নম্বর ২০২৪

    মেডিকেল ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ও সর্বনিম্ন নম্বর ২০২৪

    সরকারি মেডিকেলে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তিতে কাট মার্কস ২৬৭ নম্বর। অর্থাৎ এ বছর সরকারি মেডিকেলে চান্স পাওয়ার সর্বনিম্ন নম্বর ২৬৭। তবে মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটায় এর চেয়ে কম পেয়েও সরকারি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

    স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় একাধিক শিক্ষার্থী ৬৭ নম্বর পেয়েছেন। একই নম্বর হওয়ায় শিক্ষার্থীদের মোট জিপিএ, চতুর্থ বিষয়সহ জিপিএ, চতুর্থ বিষয় ছাড়া জিপিএ নম্বর দেখা হয়েছে। এই বিষয়গুলোতেও নম্বর মিলে গেলে পরবর্তীতে জীববিজ্ঞানে প্রাপ্ত নম্বর, রসায়নে প্রাপ্ত নম্বর এবং পদার্থ বিজ্ঞান বিষয়ে প্রাপ্ত নম্বর দেখা হয়েছে। এই বিষয়গুলো বিবেচনায় নিয়ে মেডিকেল কলেজ বরাদ্দ দেওয়া হয়েছে। এবার সর্বনিম্ন ২৬৭ নম্বরে সরকারি মেডিকেল চান্স হয়েছে। 

    ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ ৯২.৫ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছেন তানজিম মুনতাকা সর্বা নামের এক শিক্ষার্থী। 

    ভর্তির তারিখ 

     সরকারি মেডিকেল কলেজে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির সময়সীমা আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। আর বেসরকারি মেডিকেল কলেজে ভর্তির অনলাইন আবেদন গ্রহণের বিজ্ঞপ্তি আগামী ১৪ ফেব্রুয়ারি প্রকাশিত হবে।


                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)