রিভোট্রিল ট্যাবলেট এর কাজ কি | রিভোট্রিল খাওয়ার নিয়ম |রিভোট্রিল কতদিন খেতে হয়


রিভোট্রিল ট্যাবলেট এর কাজ কি | রিভোট্রিল খাওয়ার নিয়ম |রিভোট্রিল কতদিন খেতে হয়


আসছালামু আলাইকুম প্রিয় পাঠক সবাই কেমন আছেন। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় পাঠক অনেকে রিভোট্রিল ট্যাবলেট এর কাজ কি - রিভোট্রিল খাওয়ার নিয়ম-রিভোট্রিল কতদিন খেতে হয়  জানার জন্য গুগলে সার্চ করে থাকেন। তাই আজকে আমরা এই পোস্টে তোমাদের রিভোট্রিল ট্যাবলেট এর কাজ কি -রিভোট্রিল খাওয়ার নিয়ম -রিভোট্রিল কতদিন খেতে হয় শেয়ার করবো।

       
       

    রিভোট্রিল ট্যাবলেট এর কাজ কি 

    রিভোট্রিল ০.৫ এম জি ট্যাবলেট (Rivotril 0.5 MG Tablet) চিকিত্সার ক্ষেত্রে ব্যবহৃত হয়nএবং অবরোধগুলি রোধ করে। একটি বিরোধী ক্ষেপণাস্ত্র এবং একটি বিরোধী-চোরাচালানকারী হিসাবে পরিচিত,এই ঔষধটিপ্যানিক আক্রমণগুলি নিয়ন্ত্রণ করার জন্য পরিচালিত হয়। একটি ক্লাস্টার অন্তর্গতnবেনজোডিয়াজাইনাস নামক ওষুধগুলি, রিভোট্রিল ০.৫ এম জি ট্যাবলেট (Rivotril 0.5 MG Tablet) এডুকেশন দ্বারা কাজ করে। আপনার স্নায়বিক এবং মস্তিষ্কের উপর একটি শান্ত প্রভাব সৃষ্টি করে ।এই ঔষধের ডোজ আপনার উপর নির্ভর করে শিশুদের জন্য,পাশাপাশি তাদের ওজন বিষয়। সাধারণত, একটি কম ডোজ নির্ধারিত হয় প্রাপ্তবয়স্কদের পার্শ্ব প্রতিক্রিয়া কোন জটিলতা এড়াতে। ডোজ আপ ধাপে ধাপে নিজেকে নির্ধারিত না হওয়া পর্যন্ত। রিভোট্রিল ০.৫ এম জি ট্যাবলেট (Rivotril 0.5 MG Tablet) এর ডোজ প্রয়োজনnধাপে ধাপে কোন বিদ্যমান অবস্থা প্রতিরোধ করতে এছাড়াও, হঠাৎ এই ঔষধটি বন্ধ করতে প্রত্যাহারের উপসর্গ যেমন হতে পারেnমেজাজ সোমালিয়ার দিকে নিচ্ছে , হৃদরোগের ,পেশী বাধা , ইত্যাদি সাধারণত, দীর্ঘমেয়াদী ব্যবহারnরিভোট্রিল ০.৫ এম জি ট্যাবলেট (Rivotril 0.5 MG Tablet) এর কার্যকারিতা ব্যাহত করতে পারে। স্মরণে রাখা যেnযদিও বিরল, কিছু ক্ষেত্রে, রিভোট্রিল ০.৫ এম জি ট্যাবলেট (Rivotril 0.5 MG Tablet) একটি হতে পারেnআসক্তি, বিশেষ করে যদি কোন ব্যক্তি অতীতের সমস্যায় ভোগেন । এই মাদক কিছু ক্ষেত্রে আপনার জখম খারাপ হতে পারে;অতএব, আপনার ডাক্তারের সাথে এটি পরিষ্কার করুন যে অন্যের ডোজ পরিবর্তন করবে। ঔষধ চেক যেমন জিম্মি রাখা । সর্বাধিক সাধারণ পার্শ্বপ্রতিক্রিয়াগুলির মধ্যে তন্দ্রা,nমাথা ঘোরা, ক্লান্তি , ফোকাস হ্রাস এবং লালা বৃদ্ধি হতে পারে । অবশ্যই, আপনার ডাক্তার হয়তো আপনার জন্য এই ঔষধটি পরামর্শ দিয়েছিলেন সুস্থতা, কিন্তু কিছু অন্যান্য প্রতিকূল প্রতিক্রিয়া বিষণ্ণ চিন্তা এবং অন্তর্ভুক্তnআত্মঘাতী প্রবণতার জন্য । . আপনি যদি বিষণ্ণ বোধ করেন তবে আপনার ডাক্তারকে জানান।কোন বিশেষ কারণে বা আপনি মানুষের সাথে আচরণ করে যে কোন পরিবর্তন তোমার চারপাশ. অন্যান্য কম সম্পর্কিত পার্শ্ব প্রতিক্রিয়াগুলি ফুসকুড়ি অন্তর্ভুক্ত, খিটখিটে , কালশিটে গলা এবং জ্বর ইত্যাদি হতে পারে ।

      এখানে বর্ণিত তথ্যগুলি এই ওষুধের সল্ট বা উপাদানগুলির উপর ভিত্তি করে লেখা হয়েছে। এই ওষুধের ব্যবহার এবং প্রভাব কোন একজন রোগীর শারীরিক অবস্থা অনুযায়ী পৃথক হতে পারে। তাই এটি পরামর্শ‌ দেওয়া হয় যে, এই ওষুধ ব্যবহার করার আগে আপনি আপনার Neurologist এর কাছ থেকে পরামর্শ নিন।

      ক্লোনাজিপাম একটি বেনজোডায়াজিপাইন। এটির প্রশান্তিদায়ক, সম্মোহনকারী ও খিঁচুনিরোধী বৈশিষ্ট্য রয়েছে। ধারনা করা হয় যে এটি কেন্দ্রিয় স্নায়ুতন্ত্রের ইনহিবিটরি নিউরোট্রান্সমিটার, গামা অ্যামিনো বিউটাইরিক এসিড (গাবা)-এর কার্যকারিতা বৃদ্ধির মাধ্যমে কাজ করে। ক্লোনাজিপাম মৌখিকভাবে সেবনে দ্রূত এবং পরিপূর্ণভাবে শোষিত হয়।

      রিভোট্রিল খাওয়ার নিয়ম 

      মাত্রা ও সেবনবিধি প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে :

      সিজার ডিসঅর্ডার - এ ক্লোনাজিপাম এর প্রারম্ভিক মাত্রা সর্বোচ্চ ১.৫ মিঃগ্রাঃ করে দৈনিক ৩ বার । সিজার নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত প্রয়োজন অনুসারে অন্ততপক্ষে ৩ দিন অন্তর ০.৫ থেকে ১ মিঃগ্রাঃ অতিরিক্ত মাত্রা অন্তর্ভুক্তি করা যেতে পারে । ব্যক্তি বিশেষের উপর নির্ভর করে মেইনটেন্যান্স মাত্রা নির্ধারণ করতে হবে । দৈনিক সর্বোচ্চ নির্ধারিত মাত্রা ২০ মিঃগ্রাঃ । 

      প্যানিক ডিসঅর্ডারের ক্ষেত্রে : প্রারম্ভিক মাত্রা ০.২৫ মিঃগ্রাঃ দিনে ২ টি বিভক্ত মাত্রায় । ৩ দিন অন্তর অধিকাংশ রোগীর ক্ষেত্রে ঔষধের লক্ষ্যমাত্রা দৈনিক ১ মিঃগ্রাঃ বৃদ্ধি করা যেতে পারে ।

      শিশুদের ক্ষেত্রে : ঝিমানো ভাব কমানোর জন্য প্রারম্ভিক মাত্রা দৈনিক ০.০১-০.০৩ মিঃগ্রাঃ / কেজি ( ১০ বছর বা ৩০ কেজি ওজন পর্যন্ত ) এর মধ্যে রাখতে হবে । দৈনিক সর্বোচ্চ মাত্রা ০.০৫ মিঃগ্রাঃ / কেজি ২ থেকে ৩ টি বিভক্ত মাত্রায় । 

      ★ চিকিৎসকের পরামর্শ মোতাবেক ঔষধ সেবন করুন

      রিভোট্রিল কতদিন খেতে হয়

      রিভোট্রিল কতদিন খেতে হয় এটা আপনার ঐষদ সেবন করার পর উন্নতি ও অবনতির উপর নির্ভর করে তাই ডাক্তারের পরামর্শ অনুযায়ী রিভোট্রিল কতদিন খেতে হবে জেনে নিবেন।

      Tag: রিভোট্রিল ট্যাবলেট এর কাজ কি, রিভোট্রিল খাওয়ার নিয়ম,রিভোট্রিল কতদিন খেতে হয়

                                     
      Previous Post Next Post


      Any business enquiry contact us

      Email:- Educationblog24.com@gmail.com



      Any business enquiry contact us

      Email:- Educationblog24.com@gmail.com

      (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)