ডিজিটাল বাংলাদেশ দিবস | ডিজিটাল বাংলাদেশ দিবস কবে পালিত হয় | ডিজিটাল বাংলাদেশ দিবস 2022

ডিজিটাল বাংলাদেশের প্রবর্তক কে,ডিজিটাল বাংলাদেশের প্রবর্তক কে,ডিজিটাল বাংলাদেশ দিবস 2022,ডিজিটাল বাংলাদেশ দিবস কবে পালিত হয় ,ডিজিটাল বাংলাদেশ দিবস।

আসসালামুআলাইকুম  Educationblog.Com এ আপনাদের সবাইকে স্বাগতম। 

আশা করি আল্লাহুর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমরাও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

প্রিয় বন্ধুরা আপনারা অনেকেই অনেক ভাবে  ডিজিটাল বাংলাদেশ দিবস,ডিজিটাল বাংলাদেশ দিবস কবে পালিত হয় ডিজিটাল বাংলাদেশ দিবস 2022 খোঁজাখুজি করছেন। কিন্তু মনের মতো কোন ডিজিটাল বাংলাদেশ দিবস,ডিজিটাল বাংলাদেশ দিবস কবে পালিত হয় ডিজিটাল বাংলাদেশ দিবস 2022 পাচ্ছেন না। তাদের জন্য আজকে আমাদের এই পোস্ট টা করা। আশা করি এই পোস্ট দ্বারা আমরা আপনাদের অনেক উপকার করতে পারবো। 

আমরা আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের মাঝে শেয়ার করবো ডিজিটাল বাংলাদেশ দিবস,ডিজিটাল বাংলাদেশ দিবস কবে পালিত হয় ডিজিটাল বাংলাদেশ দিবস 2022 পুরো পোস্ট টা দেখলে আশা করি আপনারা আপনাদের প্রয়োজনীয় ডিজিটাল বাংলাদেশ দিবস,ডিজিটাল বাংলাদেশ দিবস কবে পালিত হয় ডিজিটাল বাংলাদেশ দিবস 2022 পাবেন। 

       
      

    ডিজিটাল বাংলাদেশ দিবস

    ডিজিটাল বাংলাদেশ দিবস ডিজিটাল বাংলাদেশ হচ্ছে জাতির অন্যতম স্বপ্ন, এবং তাই ভিশন 2022 বাস্তবায়নের জন্য ডিজিটাল প্রযুক্তির প্রয়োগের উপর বিশেষ জোর দেওয়া হচ্ছে, যাকে আমরা সাধারণত ডিজিটাল বাংলাদেশ বলি। 2022 সালের মধ্যে, স্বাধীনতার 50 বছর পর, আমাদের লক্ষ্য শান্তি, সমৃদ্ধি এবং মর্যাদা সহ একটি মধ্যম আয়ের দেশ হওয়া। বাংলাদেশ সরকার ডিজিটাল প্রযুক্তি সম্পর্কিত বিপুল সংখ্যক প্রকল্প বাস্তবায়ন করেছে এবং এর মধ্যে বেশ কয়েকটি ইতিমধ্যেই চলছে। 2022 সালের মধ্যে দেশের মধ্যম আয়ের অবস্থা এবং 2041 সালের মধ্যে উন্নত মর্যাদা অর্জনের লক্ষ্যে জাতীয় আইসিটি নীতি-2009 তৈরি করা হয়েছিল।

    ডিজিটাল বাংলাদেশ দিবস কবে পালিত হয় 

    ডিজিটাল বাংলাদেশ দিবস কবে পালিত হয় 
    সরকার ১২ ডিসেম্বর পঞ্চম জাতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস পালন করতে যাচ্ছে-তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ দিবসটি উপলক্ষে বিস্তারিত কর্মসূচি ঘোষণা করেছে-আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ উপলক্ষে এক সংবাদ সম্মেলন করা হয়। সেখানে জানানো হয়-এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ’। সেদিন বেলা ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দিবসটির অনুষ্ঠানের প্রধান অতিথি হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    ডিজিটাল বাংলাদেশ দিবস 2022

    ডিজিটাল বাংলাদেশ দিবস 2022  ডিজিটাল বাংলাদেশের সুফল দেশের ১৭ কোটি মানুষ পাচ্ছে। আইসিটি খাতে প্রযুক্তিনির্ভর কর্মসংস্থান সৃষ্টি হয়েছে ২০ লাখ এবং রপ্তানি ১ দশমিক ৩ মার্কিন ডলার। অনলাইন শ্রমশক্তিতে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়-আউটসোর্সিং খাত থেকে প্রতিবছর প্রায় সাড়ে ৭০০ মিলিয়ন ডলার আয় হচ্ছে-তথ্যপ্রযুক্তি খাতে সঠিক অবকাঠামো গড়ে ওঠার কারণে এসব সম্ভব হচ্ছে বলে জানান প্রতিমন্ত্রী। তিনি গত ১২ বছরে তথ্যপ্রযুক্তি খাতের এগিয়ে যাওয়ার চিত্র তুলে ধরেন।

    বাংলাদেশ দিবস কোথায় পালিত হয়

    বাংলাদেশ দিবস কোথায় পালিত হয় শুধুমাত্র বাংলাদেশের নিজস্ব দিবসগুলোকে "বাংলাদেশের দিবস" বলা হচ্ছে। এই দিবসগুলো শ্রেফ বাংলাদেশেই পালিত হয়।

    ডিজিটাল বাংলাদেশের প্রবর্তক কে

    ডিজিটাল বাংলাদেশের প্রবর্তক কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে নবম জাতীয় সংসদ- নির্বাচনের প্রাক্কালে যে রূপকল্প ২০২১ বাস্তবায়নের ঘোষণা দেন তার মূল শিরোনাম ছিল 'ডিজিটাল বাংলাদেশ'-১২ ডিসেম্বর ২০০৮ তারিখে ডিজিটাল বিপ্লবের ঘোষণা আসে ।

    Tags: ডিজিটাল বাংলাদেশের প্রবর্তক কে,ডিজিটাল বাংলাদেশের প্রবর্তক কে,ডিজিটাল বাংলাদেশ দিবস 2022,ডিজিটাল বাংলাদেশ দিবস কবে পালিত হয় ,ডিজিটাল বাংলাদেশ দিবস।

                                   
    Previous Post Next Post
    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন