ভাব সম্প্রসারণ - জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর

ভাব সম্প্রসারণ - জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর, জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর কি বোঝানো হয়েছে, জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর উক্তিটি কার, জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর কেন করা হয়েছে, জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর English Translate

    জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর 

    বিশ্বব্রহ্মাণ্ডের যিনি স্রষ্টা তিনি তার সৃষ্ট প্রতিটি জীবের মধ্যেই বিরাজমান । তাই জীবসেবার মাধ্যমেই প্রকৃতপক্ষে স্রষ্টাকে পাওয়া যায় । কোনাে নির্দিষ্ট ধর্মীয় স্থানেই শুধু তাকে লাভ করা যায় , এমন ধারণা অমূলক । স্রষ্টার প্রতিটি সৃষ্টিকে ভালােবাসার মাধ্যমেই তাঁর আনুকূল্য লাভ করা যায় । ক্ষুধার্তকে অন্নদান , তৃষ্ণার্তের পিপাসা মেটানাে , অসহায় ও দুর্গতের প্রতি সাহায্যের হাত বাড়ানাের মাধ্যমেই স্রষ্টার প্রতি অকৃত্রিম ভালােবাসার প্রকাশ ঘটে । 

    যেহেতু মানুষ বিবেকবান , মনুষ্যত্বের অধিকারী , সর্বোপরি দায়িত্ব - কর্তব্য সম্পর্কে সে কারণে চারপাশের প্রতিটি জীবের প্রতি রয়েছে তার দায়িত্ব ও কর্তব্য । আমাদের চারপাশে অসংখ্য দীন - দরিদ্র ও অসহায় মানুষ রয়েছে । এরা সম্পদশালী ও বিত্তশালীদের সাহায্য প্রত্যাশা করে । স্রষ্টা তখনই সন্তুষ্ট হন যদি সামর্থ্যবান ব্যক্তিরা দরিদ্র মানুষের প্রতি সেবার হাত বাড়িয়ে দেয় । সম্পদশালী ও বিত্তশালী না হলেও সামান্য সাহায্য করার ক্ষমতা থাকলেও অসহায় ও দরিদ্র মানুষকে সাহায্য করা উচিত । 

    স্রষ্টার সৃষ্ট । সন্তুষ্ট হন যদি সামর্থ্যবান ব্যক্তিরা দরিদ্র মানুষের প্রতি সেবার হাত বাড়িয়ে দেয় । সম্পদশালী ও বিত্তশালী না যেকোনাে জীবের কল্যাণে সামান্য সহযােগিতা ও সহমর্মিতার মূল্যও অনেক বেশি । আবার যিনি সবকিছু বাদ । দিয়ে শুধু ধ্যান ও প্রার্থনার মাধ্যমে স্রষ্টাকে পেতে চান তিনি প্রকৃতপক্ষে স্রষ্টার করুণা ও আশীর্বাদ থেকে বঞ্ছিত । হন । সৃষ্টিকর্তার সৃষ্ট জীবকে ভালােবাসলেই তার করুণা ও আশীর্বাদ লাভ করা যায় । 

    যেহেতু সৃষ্টিকর্তাকে । সরাসরি সেবা করা যায় না তাই তাঁর সৃষ্ট জীবের সেবার মাধ্যমেই তাঁর সান্নিধ্য লাভ সম্ভব । স্রষ্টার সৃষ্ট জীবকে ভালােবাসলে , সেবা করলে , তাদের দুঃখকষ্ট দূর করলেই স্রষ্টার ভালােবাসা লাভ করা সহজ হয় । এর মাধ্যমে স্রষ্টারও সেবা করা হয় । কারণ নিরাকার স্রষ্টা আমাদের মধ্যে ও চারপাশের জীবের মধ্যেই বিরাজমান।


    Tagভাব সম্প্রসারণ - জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর, জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর কি বোঝানো হয়েছে, জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর উক্তিটি কার, জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর কেন করা হয়েছে, জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর English Translate 

    Previous Post Next Post


    TOP POST

     

     

    🔽 এস এস সি/দাখিল ১ম সপ্তাহের এসাইনমেন্ট ২০২২ সমাধান দেখতে ক্লিক করুন

    🔽 এইচ এস সি/আলিম ১ম সপ্তাহের এসাইনমেন্ট সমাধান ২০২২ দেখতে ক্লিক করুন

    🔽 সকল সপ্তাহের এসাইনমেন্ট সমাধান (ষষ্ঠ-নবম শ্রেণীর) দেখতে ক্লিক করুন 

    ☀️আপনার নামের অর্থ জানতে ক্লিক করুন 

    ��এসএসসি সকল বই ও নোট ডাউনলোড করতে ক্লিক করুন