শবে মেরাজ ২০২৪ এর নামাজ কবে | শবে মেরাজের নামাজ কবে ২০২৪

 



আসছালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় পাঠক আজকে আমরা তোমাদেরকে শেয়ার করবো শবে মেরাজ ২০২৪ এর নামাজ কবে। আসা করি বিস্তারিত আর্টিকেল পড়লে শবে মেরাজ ২০২৪ এর নামাজ কবে জেনে যাবেন।

আজ ৯ ই ফেব্রুয়ারি দিবাগত রাত্রে পবিত্র শবে মেরাজ পালিত হবে। এই রাত্রে মুসলিম উম্মা নফল ইবাদত করে কাঠিয়ে থাকে। আর নফল ইবাদতের মধ্যে একটি হচ্ছে শবে মেরাজের নামাজ। অনেকে আছেন এই নামাজ কবে পড়বেন জানেন না তাই জানার জন্য ভিবিন্ন জায়গায় খুজে থাকেন। তাই আজকের আমাদের এই আর্টিকেল। আসুন তাহলে জেনে নেই শবে মেরাজ ২০২৪ এর নামাজ কবে।

   
       

    শবে মেরাজ ২০২৪ এর নামাজ কবে

    ৮ ই ফেব্রুয়ারি দিবাগত রাত্রে পবিত্র শবে মেরাজের নামাজ। শবে মেরাজের নামাজ হলো নফল নামাজ। তাই দু রাকাত করে নফল নামাজ যত খুশি আদায় করা যেতে পারে। তবে দুই রাকাত করে সর্বমো নিম্ন ১২ রাকাত নামাজ পড়া উত্তম। অনেকেই এর চাইতে বেশি নফল নামাজ পড়ে থাকেন। এখানে একটি বিষয় জেনে রাখতে হবে যে সাধারনত এশার নামাজের পরে আমরা যে বেতের নামাজ আদায় করি সেটি শবে মেরাজের রাতে শবে মেরাজের নামাজের পরে আদায় করতে হবে। অর্থাৎ এশার নামাজের পর শবে মেরাজের নামাজ আদায় করতে পারবেন।

    শবে মেরাজের বিশেষ কোন নামাজ, বিশেষ কোন রোজা বা আমল কোন হাদিসে বা কোরআনে উল্লেখ নেই। রাসুল (সা:) জীবন্দশায় এমন কোন আমল করেননি। রাসুল (সা:) এর মৃত্যুর পর কোন সাহাবী ও এই দিনকে কেন্দ্র করে বিশেষ কোন আমল করেন নি। তাই আপনি নফল নামাজের নিয়তে নামাজ পড়তে হবে। শবে মেরাজের নিয়তে হয়।

    Tag:শবে মেরাজ ২০২৪ এর নামাজ কবে


                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)