১৫ আগস্ট মোট কতজন শহীদ হন | ১৫ আগস্ট মোট কতজনকে হত্যা করা হয় | ১৫ আগস্ট নিহতদের নামের তালিকা

১৫ আগস্ট মোট কতজন শহীদ হন | ১৫ আগস্ট মোট কতজনকে হত্যা করা হয় | ১৫ আগস্ট নিহতদের নামের তালিকা


আসছালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্ধ আসা করি সবাই ভালো আছেন। আমরা ও আপনাদের দোয়ায় ভালো আছি। আগস্ট মাস চলতেছে। এই মাস আমাদের কস্টের মাস শোকের মাস।  এই মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার ফ্যামিলির লোকজন সহ আরো অন্যান্য অনেককেই হত্যা করা হয়। তাই অনেকে জানার আগ্রহ করেন ১৫ আগস্ট মোট কতজন শহীদ হন -১৫ আগস্ট মোট কতজনকে হত্যা করা হয় |১৫ আগস্ট নিহতদের নামের তালিকা তাই আজকে আমরা এই পোস্টে ১৫ই আগস্ট মোট কতজনকে শহীদ করা হয়েছে তুলে ধরবো।

   
       

    ১৫ আগস্ট মোট কতজন শহীদ হন 

    উত্তরঃ- বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সর্বাধিনায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলতুন্নেছা মুজিব ছাড়াও তাদের পরিবারের সদস্য এবং বঙ্গবন্ধুর নিকট আত্মীয় সহ মোট ২৬ জন সেদিন শহীদ হন। 

    ১৫ আগস্ট মোট কতজনকে হত্যা করা হয়

    উত্তরঃ মোট ২৬ জনকে হত্যা করা হয়।

    ১৫ আগস্ট নিহতদের নামের তালিকা

    শহিদ হয়েছেন যারা :

    ৩২ নং রোডস্থ বঙ্গবন্ধুর বাড়ি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান , বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব , শেখ আবু নাসের , শেখ কামাল , সুলতানা কামাল খুকী , শেখ জামাল , পারভীন জামাল রোজী , শেখ রাসেল । 


    শেখ মনির বাড়ি : শেখ ফজলুল হক মনি , বেগম আরজু মনি ।

    সেরনিয়াবাতের বাড়ি : আবদুর রব সেরনিয়াবাত , আরিফ সেরনিয়াবাত , বেবী সেরনিয়াবাত , শহীদ সেরনিয়াবাত , সুকান্ত আবদুল্লাহ বাবু , আব্দুল নঈম খান রিন্টু , পোটকা ( গৃহকর্মী ) , লক্ষীর মা ( গৃহকর্মী ) । ,

    অন্যান্য : কর্নেল জামিল উদ্দিন আহমেদ ( বঙ্গবন্ধুর প্রধান নিরাপত্তা কর্মকর্তা ) , সিদ্দিকুর রহমান ( পুলিশ কর্মকর্তা ) , সামছুল হক ( পুলিশ কর্মকর্তা ) ।


    Tag;১৫ আগস্ট মোট কতজন শহীদ হন,১৫ আগস্ট মোট কতজনকে হত্যা করা হয়

                                   

    0/Post a Comment/Comments

    Previous Post Next Post

      আপনার নামের অর্থ জানতে ক্লিক করুন


    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন