আমাদের জীবনের উদ্দেশ্য কি – ড. জাকির নায়েক PDF Download | আমাদের জীবনের উদ্দেশ্য কি PDF

 

আমাদের জীবনের উদ্দেশ্য কি – ড. জাকির নায়েক PDF Download | আমাদের জীবনের উদ্দেশ্য কি PDF

       
       
             

    আমাদের জীবনের উদ্দেশ্য কি – ড. জাকির নায়েক PDF Download | আমাদের জীবনের উদ্দেশ্য কি PDF

    নিশ্চয়ই সকল প্রশংসা ও গুণগান একমাত্র সৃষ্টিকর্তা , মালিক ও প্রতিপালক সর্বশক্তিমান আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলার উদ্দেশ্যে নিবেদিত , যিনি ব্যতীত প্রকৃত সত্য কোন ইলাহ নেই । অজস্র সালাত ও সালাম বর্ষিত হােক সর্বকালের সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ রাসূল মুহাম্মদ ( স ) , তার সহধর্মিণী ও সাহাবীগণের ওপর । " What is the puepose of our life " বা আমাদের জীবনের উদ্দেশ্য কী ? বিষয়ে দেয়া ডা . জাকির নায়েকের এ বক্তব্যটি বর্তমানে উদ্দেশ্যহীন জীবন পরিচালনায় অভ্যস্থ মুসলিমদের অবস্থান বিবেচনায় খুবই গুরুত্বপূর্ণ ।অন্যান্য বক্তব্যের মতাে তার এ বক্তব্যেও যেমন রয়েছে হৃদয়স্পর্শী উদ্দীপনা তেমনি রয়েছে চলার পথের সঠিক পাথেয় ও প্রেরণা । কারণ , উদ্দেহীন জীবন আর হল বিহীন নৌকার সঠিক গন্তব্যে পৌঁছা দূরহ - ই শুধু নয় ; অসম্ভবও বটে । 

    মানুষকে মহান আল্লাহ তায়ালা কোনাে উদ্দেশ্য ব্যতীত সৃষ্টি করেন নি । নিশ্চয়ই মানব সৃষ্টির একটি উদ্দেশ্য রয়েছে । মানব সৃষ্টির উদ্দেশ্য সম্পর্কে আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা বলেছেন - আমি জ্বীন এবং মানুষকে এই কারণে সৃষ্টি করেছি , যাতে তারা আমার ইবাদত করে । সুতরাং দেখা যাচ্ছে মানুষ তার জীবনকে উদ্দেশ্যহীনভাবে পরিচালনা করতে পারে না । বক্ষমান লেকচারে ডা . জাকির নায়েক পবিত্র কুরআন ও হাদীসের আলােকে আমাদের জীবনের উদ্দেশ্য সম্পর্কে অত্যন্ত প্রাঞ্জল ভাষায় আলােচনা করেছেন । একটি কথা সবারই জানা দরকার যে , লিখিত বক্তৃতা ব্যতীত অন্যান্য সাধারণ বক্তৃতার ক্ষেত্রে বিষয়ের ধারাবাহিকতা রক্ষা করা প্রায় কঠিন হয়ে পড়ে । কারণ এ ধরণের বক্তৃতা প্রসঙ্গ খুব দ্রুতই পরিবর্তিত হয় । যাহােক এ বইয়ের আলােচিত বক্তব্যটিকে । বিষয়ানুপাতে সহজেই বােঝার সুবিধার্থে ছােট - বড় অনুচ্ছেদের অন্তর্ভুক্ত করার চেষ্টা করা হয়েছে । অনুবাদ কর্ম আসলেই কঠিন একটি কাজ । তারপরও বাংলা ভাষা - ভাষী জনগণের নিকট ডা . জাকির নায়েকের লেকচার তুলে ধরতে ক্ষুদ্র এ প্রয়াসে ত্রুটি - বিচ্যুতি পরিলক্ষিত হলে সহৃদয় পাঠকমহলের পরামর্শকে সাদরে গ্রহণ করার প্রত্যয় ব্যক্ত করেছেন অনুবাদক । আপনাদের দুআ কামনায় ।

    আমাদের জীবনের উদ্দেশ্য কি PDF

    Click Here To Download 


    Tag:আমাদের জীবনের উদ্দেশ্য কি – ড. জাকির নায়েক PDF Download, আমাদের জীবনের উদ্দেশ্য কি PDF,ড. জাকির নায়েকের বই pdf Download 

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)