ইসলামী নামের বই pdf (২ টি ) | ছেলেদের/মেয়েদের নামের বই | মুসলিম শিশুর নামের বই pdf

ইসলামী নামের বই pdf  (২ টি ) | ছেলেদের/মেয়েদের নামের বই | মুসলিম শিশুর নামের বই pdf


       

    ইসলামী নামের বই pdf  (২ টি 

    আসছালামু আলাইকুম প্রিয় পাঠক আজকে আমরা তোমাদের জন্য মুসলিম শিশুর নামের বই পিডিএফ আকারে শেয়ার করবো।  এই বই গুলোতে নবী - রসূল , সাহাবায়ে কেরাম , ওলী - বুজুর্গ ও প্রখ্যাত ব্যক্তিবর্গের নামসহ প্রচলিত পুরাতন নামগুলোর অর্থ - পরিচয় দেওয়া , আবার অন্যদিকে নতুন ও অপ্রচলিত নাম রাখার জন্য অর্থ ও ভাষাগত উৎপত্তির উল্লেখসহ বেশ কিছু নতুন শব্দ সংযোজন করা সেই পরিকল্পনা মোতাবেকই বর্তমান নামের বই গুলো ।

    এ বইগুলোতে ছেলেদের ও মেয়েদের নামগুলো দুটো পৃথক অধ্যায়ে বিন্যস্ত করা হয়েছে । খুঁজে পাওয়ার সুবিধার্থে সকল নাম বাংলা বর্ণানুক্রম অনুসারে সাজানো হয়েছে । ভিন্ন ভিন্ন কলামে প্রতিটি নামের ইংরেজী ও আরবী বানান , বাংলায় সঠিক উচ্চারণ , অর্থ ও মূল ভাষা উল্লেখ করা হয়েছে । যারা মূল নামের বাইরে একটি সংক্ষিপ্ত ডাকনাম রাখতে চান তাদের জন্য এ বইতে বেশ কিছু ছোট শব্দ সন্নিবেশিত হয়েছে । সেখান থেকে যে কেউ নিজের পছন্দের শব্দটি কারো ডাকনাম হিসেবে বেছে নিতে পারবেন ।

    যারা বিভিন্ন নামের অর্থ জানতে চান কিংবা বিভিন্ন ভাষার পছন্দনীয় নামের শব্দ খোঁজেন , আশা করি তারা এ বইকে একটি নির্ভরযোগ্য সূত্র হিসেবে ব্যবহার করতে পারবেন । নাম রাখা ও নামের অর্থ জানার ক্ষেত্রে এ বই বাংলা ভাষাভাষী মানুষের খানিকটা উপকারে এলে আমাদের প্রয়াস সার্থক হবে ।

    ছেলেদের/মেয়েদের নামের বই | মুসলিম শিশুর নামের বই pdf

     প্রিয় পাঠক নিচে ২ টি নামের বই পিডিএফ আকারে দেওয়া হলো আসা করি আপনার সন্তানের সুন্দর একটি ইসলামিক নাম বাচাই করে নিতে বই গুলো অনেক উপকারে আসবে। এখানে সকল অক্ষর দিয়ে ধারাবাহিকভাবে ছেলেদের ও মেয়েদের নাম পেয়ে যাবে।

    আদর্শ নামকোষ PDF Download  

     Titleআদর্শ নামকোষ 
    PDF Size  90.82 Mb
    Publisher রিয়াদ প্রকাশনী

     

    ইসলামী নামের সংকলন PDF Download  

     Titleইসলামী নামের সংকলন PDF  
    PDF Size  3. 2 Mb
      Total Pge ১৫৫


    Tag:ইসলামী নামের বই pdf  (২ টি ), ছেলেদের/মেয়েদের নামের বই, মুসলিম শিশুর নামের বই pdf,নামের বই পিডিএফ 

    Previous Post Next Post