রেডমি ১২ মোবাইল এর দাম বাংলাদেশ

রেডমি ১২ এর দাম কত বাংলাদেশ


দামের দিকে বিবেচনা করলে বর্তমানে রেডমি ১২ বর্তমান বাজারের সেরা একটি স্মার্ট ফোন। তবে রেডমি ১২ এর দাম সম্পর্কে আমরা অনেকেই জানি না আর রেডমি ১২ কাদের জন্য ভালো হবে এ সম্পর্কে আমরা চিন্তিত থাকি। তবে আসুন আজকের এই আলোচনায় আমরা রেডমি ১২ সম্পর্কে বিস্তারিত তথ্য জানি।


    রেডমি ১২ এর দাম কত বাংলাদেশ

    বর্তমান সময়ে এসে রেডমি ১২ এর দাম শুরু হচ্ছে মাত্র ১৬,৪৯৯ টাকায় তবে মোবাইলটির ভেরিয়েন্ট ভেদে দামের বেশ পার্থক্য রয়েছে। Redmi 12 ফোনটির আপডেট দাম Mobile Dokan এ আপনাকে মোবাইলটি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে হবে। মোবাইলটি ২০২৩ সালের জুন মাসের ১৫ তারিখে অফিশিয়ালি বাংলাদেশের লক্ষ করে। নিম্নে এ সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করা হয়েছে:

    ভেরিয়েন্টদাম
    ৪ জিবি+১২৮মাত্র ১৬,৪৯৯ টাকা
    ৬ জিবি+১২৮মাত্র ১৭৪৯৯ টাকা
    ৮ জিবি+১৫৬মাত্র ১৯৪৯৯ টাকা

    রেডমি ১২ এর সুপার ফাস্ট পারফরম্যান্স

    রেডমি ১২ এর অপারেটিং সিস্টেম এন্ড্রয়েড ১৩ ও এমআইইউআই ১৪ এ পরিচালিত। এটির চিপসেট হল MediaTek Helio G88 (১২ ন্যানোমিটার)। র্যাম হিসেবে থাকছে ৪ জিবি। ৬জিবি/৮ জিবি। প্রসেসর হিসেবে অক্টা কোর ব্যবহৃত হয়েছে, যা সর্বাধিক ২.০ গিগাহার্টজে কাজ করে। গ্রাফিক্স প্রসেসিং এর জন্য মালি-জি৫২ এমসি২ জিপিইউ ব্যবহৃত হয়েছে। স্টোরেজ হিসেবে ১২৮জিবি/২৫৬ জিবির রম এবং মাইক্রোএসডি স্লট উপলব্ধ রয়েছে, আর আপনি শুনে খুশি হবেন যে সিম ২ স্লট ব্যবহার করার সুবিধা রয়েছে ফোনটিতে। মোবাইলটির আনততো স্কোর ২৫৮০০৬, যা মোটামুটি গেমিং এর জন্য বেশ ভালো একটি স্মার্টফোন।

    ডিসপ্লে ও ডিজাইন

    মোবাইলটি ডিজাইনের ক্ষেত্রেও বেশ চমক রয়েছে বলতে হয়। একদম স্লিম ডিজাইনের হওয়াতে ফোনটি হয়ে উঠেছে বেশ আকর্ষণীয় একটি অসাধারণ মোবাইল ফোন। মোবাইলটির ওজন ১৯৮.৫ গ্রাম গ্রাম। বলতে গেলে মোবাইলটি হালকা একটি ডিভাইস। মোবাইলটির মাত্রা ১৬৮.৬০৭৬.৩৪৮.২ মিলিমিটার। মোবাইলটির পিছন গ্লাস এ তৈরি ও প্লাস্টিক ফ্রেম দ্বারা মোবাইলটি সম্পূর্ণ তৈরি। তাছাড়া মোবাইলটিতে ধুলাবালি প্রবেশ করলে কোন সমস্যা না হয় এ সুবিধাটি রয়েছে।

    মোবাইলটির আকার ৬.৭৯ ইঞ্চি, তাহলে আপনি বুঝতে পেরেছেন যে আপনার এই ফোনটি বেশ বড় আকারের হবে। তবে ডিসপ্লে ক্ষেত্রে আপনি কেবল আইপিএস এলসিডির ডিসপ্লে পাচ্ছেন ফোনটিতে। তবে চিন্তার কোন কারণ নেই কেননা এই বাজেটে সকল কোম্পানি এই ধরনের ডিসপ্লে প্রদান করে থাকে। মোবাইলটি ডিসপ্লেতে রয়েছে ৯০ হার্জের রিফ্রেশ রেট ও তাছাড়া মোবাইলটির উর্ধতা হিসেবে ৫৫০ নিটস। মোবাইলটি ডিসপ্লের ডেনসিটি ৩৯৬ পিপিআই এবং রেজুলেশন ১০৮০০২৪৬০ পিক্সেল।

    ক্যামেরা ও ক্যামেরা টেস্ট রেজাল্ট

    ক্যামেরার ক্ষেত্রে যে ব্যতিক্রম রয়েছে এমনটা নয় কারণ এই বাজেটে ফোনগুলোতে সাধারণত এই ধরনের ক্যামেরা থেকে থাকে। মোবাইলটির ক্যামেরা সেটআপ তিনটি ক্যামেরায় সজ্জিত। আর এই তিনটি ক্যামেরা হচ্ছে ৫০ মেগাপিক্সেল+ ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল। তবে সামনের ক্যামেরায় ৮ মেগাপিক্সেল ক্যামেরা। তবে বাজেট বিবেচনায় সামনের ক্যামেরাটি অন্তত ১৩ কিংবা ১৬ মেগাপিক্সেল হওয়া উচিত ছিল। মোবাইলটির পিছনে ক্যামেরায় এলইডি ফ্লাস ও এইচডিআর রয়েছে ফিচার হিসেবে। তবে সামনের ক্যামেরা তে বেশ কিছু প্রয়োজনীয় ফিচার রয়েছে।

    ফোনটির ক্যামেরা ছবি টেস্ট করলে এটি বলা যায় যে, ফোনটি মোটামুটি বেশ ভালই ছবি ক্যাপচার করে। অন্যদিকে সামনের ক্যামেরায় আমরা তেমন আশা অনুরূপ ফলাফল পাইনি। তবে মোবাইলের সামনের ও পিছনের ক্যামেরা দিয়ে ১০৮০ পিক্সেলের ভিডিও ধারণ করা যাবে।


    মোবাইলটির কানেক্টিভিটি

    কানেক্টিভিটির কথা বলতে গেলে ফোনটির কানেক্টিভিটি বেশ ভালো। কেননা ফোনটিতে রয়েছে ফোরজি নেটওয়ার্ক সুবিধা ও সর্বাধুনিক ওয়াইফাই ব্যবস্থা। তাছাড়া ব্লুটুথ, জিপিএস, এনএফসি, ই ফ্রয়েড পোর্ট, রেডিও, ইউএসবি টাইপ সি ও সকল সুবিধা রয়েছে। এই বাজেটে সাধারণত সকল মোবাইল ফোনে এই ধরনের ফিচার থাকে না। কানেক্টিভিটির দিক থেকে মোবাইলটি হতে চলেছে সেরা একটি স্মার্ট ফোন বাজারের।

    সাউন্ড ও ব্যাটারি

    সাউন্ড এর দিক থেকে ফোনটির সাউন্ড বেশি ভালো। তাছাড়া মোবাইলটির সাউন্ড ফিচার হিসেবে থাকছে লাউড স্পিকার। আপনি জেনে খুশি হবেন যে এই ফোনটিতে রয়েছে ৩.৫ এমএম জ্যাক, যা সাধারণত হেডফোন ব্যবহার করার জন্য প্রযোজন হয়।

    অন্যদিকে ব্যাটারি ক্ষেত্রে আমরা লক্ষ্য করে দেখতে পেয়েছি মোবাইলটির ব্যাটারি ৫০০০ মিলি এম্পিয়ারের, যা একটি লিখিয়াম পলিমার ব্যাটারি। আর মোবাইলেতে ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে সেক্ষেত্রে আপনি ১৮ ওয়ার্ডের চার্জার দিয়ে ফোন দিয়ে চার্জ করতে পারবেন।


    মোবাইলটি কাদের জন্য সেরা

    মোবাইলটি বিশেষ করে তাদের জন্য সেরা যারা কম বাজেটে সকল ফিচার সম্পূর্ণ একটি স্মার্টফোন ক্রয় করতে চান। তবে এ মোবাইলটি গেমারদের ও ফটোগ্রাফারদের এর জন্য তেমন ভালো হবে না। তবে দৈনন্দিন জীবনের কাজের জন্য ও ছোটখাটো কাজের জন্য এই মোবাইলটি হতে পারে বেশ একটি অসাধারণ স্মার্টফোন।


                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)