নফল রোজার নিয়ত ও ইফতারের দোয়া বাংলা



আসছালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় দ্বীনি ভাই ও বোনেরা আমরা রমজান মাস ছাড়া প্রায় সময় রোজা রেখে থাকি। যা নফল রোজা নামে পরিচিত। এই নফল রোজার নিয়ত অনেকে জানতে চাচ্ছেন। যা এই আর্টিকেলে বিস্তারিত আলোচনা করবো। নফল রোজার নিয়ত ও ইফতারের দোয়া বাংলা।


    নফল রোজার নিয়ত ও ইফতারের দোয়া বাংলা


    বন্ধুরা আগে আমরা জেনে নেই নিয়ত অর্থ কি? তাহলে নফল রোজার নিয়ত আমরা বুঝতে হবে। বন্ধুরা নিয়ত অর্থ হচ্ছে ইচ্চা পোষণ করা। কোন কিছু করার ইচ্ছাকেই নিয়ত বলা হয়। তাই আপনি নফল রোজা রাখার ইচ্ছা করলেই এর নিয়ত অটোমেটিক হয়ে যাবে। আপনি আলাদা করে নফল রোজার নিয়ত আরবি বা বাংলাতে বলতে হবে না। তবে আপনি চাইলে এই রকম বলতে পারেন:- আমি আজ রোজা রাখার নিয়ত করলাম। এতেই নিয়ত হয়ে যাবে।


    ইফতারের দোয়া বাংলা

    'আল্লাহুম্মা লাকা ছুমতু ওয়া আলা রিযক্বিকা ওয়া আফতারতু বিরাহমাতিকা ইয়া আরহামার রাহিমীন। ' বাংলা অর্থ: হে আল্লাহ! আমি তোমারই সন্তুষ্টির জন্য রোজা রেখেছি এবং তোমারই দেয়া রিযিক্বের মাধ্যমে ইফতার করছি।

    কুরআন হাদিস দ্বারা রোজার কোনো নিয়ত মুখে উচ্চারণ করে পড়ার প্রমাণ পাওয়া যায় না। সমাজে প্রচলিত নিয়তটি কোনো ব্যক্তির বানানো নিয়ত।


    Tag:নফল রোজার নিয়ত ও ইফতারের দোয়া বাংলা









     

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)