আউট পাস সৌদি আরব ২০২৪ ~ সৌদি আরবের আউট পাস ২০২৪ [কবে দিবে,কাগজপত্র ও নিয়মাবলি]

 

আউট পাস সৌদি আরব ২০২৩ ~ সৌদি আরবের আউট পাস ২০২৩ [কবে দিবে,কাগজপত্র ও নিয়মাবলি]

আসছালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। প্রিয় সৌদি প্রবাসী ভাই ও বোনেরা আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। আজকের এই আর্টিকেল শুধুমাত্র সেই সকল সৌদি প্রবাসী ভাইদের জন্য যারা আকামা ছাড়া অবৈধ অবস্তায় সৌদি আরব আছেন। যারা দীর্ঘ দিন ধরে সৌদি আরবে অবৈধ অবস্তায় আছেন তাতা অপেক্ষায় থাকেন কবে সৌদি আরবে আউট পাস দিবে। এখন আসুন জেনে নেই আউট পাস কি।

   
       

    আউটপাস কি?

    আউটপাস হলো যারা আকামার মেয়াদ শেষ হবার পর অবৈধ অবস্তায় সৌদি আরবে আছে তারা কোন প্রকার জেল-জরিমানা ছাড়াই দেশে ফিরতে পারবেন এবং পুনরায় আবার সৌদি আরবে প্রবেশ করতে পারবেন।

    আউট পাস সৌদি আরব ২০২৪

    এখন প্রশ্ন হলো ২০২৪ সালে সৌদি আরবে আউট পাস কবে দিবে। বন্ধুরা এখন পর্যন্ত সৌদি আরবে ২০২৪ সালে আউট পাস এর কোন তথ্য সৌদি আরব দেয় নি। তবে স্পেশাল আউটপাশে অবৈধ প্রবাসীরা দেশে যেতে পারবেন।

    বন্ধুরা আপনি আপনি যদি ফাইনাল এক্সিটে দেশে ফিরে যেতে চান তাহলে কোথায় আবেদন করতে হবে,কি কি কাজপত্র লাগবে,কত দিন সময় লাগতে পারে?আসুন এই বিষয়ে আগে জেনে নেই।

    ফাইনাল এক্সিট কিভাবে নিবেন?

    এক্সিট নেওয়ার নিয়ম হচ্ছে ৩ টি।
    • রিয়াদ দূতাবাস থেকে।
    • জেদ্দা কৌন্সিল থেকে।
    • অথবা জেদ্দা কৌন্সিল টিম থেকে।

    এক্সিটের জন্য কোথায় কাগজ জমা দিবেন

    বন্ধুরা এক্সিটের জন্য আমাদের নির্দিষ্ট একটি জায়গায় আবেদন করতে হয় এবং যে যে কাগজপত্র জমা দেওয়া লাগে তা দিতে হয়। বন্ধুরা মাথায় রাখবেন সৌদি আরব বাংলাদেশ হাই কমিশনকে দুই ভাগে ভাগ করা হয়েছে, এক হলো রিয়াদ দূতাবাস, দুই হলো জেদ্দা কৌন্সিল।

    আপনি যে এলাকার আওতাদিন রয়েছেন যেমন আপনি মক্কায় থাকলে মক্কার আওতায় যেটা রয়েছে সেটায় কাগজপত্র জমা দিতে হবে।

    কোথায় এক্সিট লাগাবেন?

    বন্ধুরা এখানে মাথায় রাখবেন আপনি যেখানে কাজ করেন সেটা বিষয় না আপনার কপিল যেখানে থাকে সেখানেই এক্সিট লাগাতে হবে। আপনি মক্কায় কাজ করলে আপনার কপিল রিয়াদে থাকলে আপনাকে জেদ্দায় না, রিয়াদে গিয়ে এক্সিট লাগাতে হবে।

    এক্সিটের জন্য আবেদন করলে কত দিন সময় লাগে পেপার বের হতে?

    মনে রাখবেন মুয়াচ্ছাছা লাল,অথাবা ইকামা নেই,বা ইকামা থাকলে ও হুরুপ আছে। এই ৩ টি সমস্যা থাকলে ৩ থেকে ৪ মাস সময় লাগবে এক্সিট লাগানোর জন্য।
    এখন কথা হলো আপনি যদি উপরে উল্লেখিত ৩ সমস্যায় থাকেন তাহলে কিন্তু আপনি সরাসরি দূতাবাস থেকে সাহায্য পাবেন না। তারা শুরু আপনাকে একটি সত্যায়িত কাগজ দিয়ে দেবে। যা নিয়ে আপনার কপিল যেখানে থাকে সেখানে জাওয়াতে গিয়ে এক্সিট লাগাতে পারবেন।

    এক্সিট লাগাতে কি কি কাগজের প্রয়োজন হয়?

    যদি আপনার হুরুপ,খুরুজ বা একামার মেয়াদ শেষ হয়ে থাকে তাহলে আকামার কপি,এবং ইকামা,ভিসার কপি এবং পাসপোর্ট কপি এবং মূল পাসপোর্ট এই কাগজপত্রের প্রয়োজন হবে।

    এবং যাদের পাসপোর্ট নেই তাদের কি করতে হবে। তাদের অবশ্যই দূতাবাস থেকে ট্রাভেল পাসপোর্ট নিতে হবে।

    Tag:আউট পাস সৌদি আরব ২০২৪, সৌদি আরবের আউট পাস ২০২৪

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)