ঘূর্ণিঝড় সিত্রাং এর বর্তমান অবস্থান -১৩ জেলায় ৭ নম্ভর বিপদসংকেত বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত

 

ঘূর্ণিঝড় সিত্রাং এর বর্তমান অবস্থান -১৩ জেলায় ৭ নম্ভর বিপদসংকেত বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত
   
       

    ঘূর্ণিঝড় সিত্রাং এর বর্তমান অবস্থান 

       
    Brought to you by Educationblog24.com 

    বঙ্গোপসাগরে সৃষ্ট একটি ঘূর্ণিঝড়ের প্রভাবে বাংলাদেশের ১৩ জেলায় ৭ নম্ভর বিপদসংকেত দেওয়া হয়েছে এবং ভিবিন্ন স্থানে আজ ২৪ অক্টোবর থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে। সিত্রাং নামের এই ঘূর্ণিঝড়টির কেন্দ্র মঙ্গলবার ভোরবেলা বাংলাদেশের কুয়াকাটা সমুদ্রসৈকত এলাকা দিয়ে (খেপুপাড়া) বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করবে বলে জানাচ্ছেন কর্মকর্তারা। তবে এটি 'সুপার সাইক্লোন' হওয়ার কোন আশঙ্কা নেই বলে উল্লেখ করেন তারা।

    কিন্তু আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, সিত্রাং এখন একটি 'সাইক্লোনিক স্টর্ম' অবস্থায় আছে, মঙ্গলবার ভোরবেলা নাগাদ এটি 'সিভিয়ার সাইক্লোন' বা তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।

    এছাড়া তেরটি জেলা ও জেলাগুলো সংলগ্ন দ্বীপগুলোকে ৭ নম্বর বিপদসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

    এসব জেলার মধ্যে রয়েছে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, বরগুনা, ঝালকাঠি, ভোলা, পটুয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বরিশাল।

    চট্টগ্রাম খুলনা এবং বরিশাল বিভাগের বেশিরভাগ জায়গায় এটি আঘাত হানবে এবং চট্টগ্রাম ও কক্সবাজারের দ্বীপ অঞ্চলগুলো বিশেষ করে মহেশখালী, সন্দীপ ঝুঁকিপূর্ণ।

    আবহাওয়া অধিদপ্তর বলছে, সিত্রাংয়ের অগ্রভাগ এখন বাংলাদেশের উপকূল থেকে ১৪৩ কিলোমিটার দূরে আছে। আর কেন্দ্রস্থল আছে ৪০০ কিলোমিটার দূরে।

    আবহাওয়া অধিদপ্তর বলেছে, ঘূর্ণিঝড় অতিক্রমের সময়  উপকূলে ঘণ্টায় ৮০ থেকে ১০০ কিলোমিটার বেগে দমকা থেকে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

    Tag:- ঘূর্ণিঝড় সিত্রাং এর বর্তমান অবস্থান,ঘূর্ণিঝড়ের খবর বাংলাদেশ,ঘূর্ণিঝড়ের খবর 2022,

                                   
    Previous Post Next Post
    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন