সবচেয়ে ভালো রক্তের গ্রুপ কোনটি | দামি রক্তের গ্রুপ

সবচেয়ে ভালো রক্তের গ্রুপ কোনটি | দামি রক্তের গ্রুপ


আসছালামু আলাইকুম প্রিয় পাঠক পাঠিকা সবাই কেমন আছেন। মহান আল্লাহ রাব্বুল আলামিনের অশেষ রহমতে আসা করি সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় আমরা ও ভালো আছি। সকলে সুস্থ জীবন কামনা করে আজকের আমাদের আর্টিকেল শুরু করতে যাচ্ছি। আজকে আমরা সবচেয়ে ভালো রক্তের গ্রুপ কোনটি এবং দামি রক্তের গ্রুপ কি এই বিষয় নিয়ে আলোচনা করবো। আসা করি যারা সবচেয়ে ভালো রক্তের গ্রুপ কোনটি এই বিষয় খুজতেছেন তোমাদের জন্য আজকের আমাদের এই পোস্ট।

       
       

    সবচেয়ে ভালো রক্তের গ্রুপ কোনটি

    উত্তরঃ- B+ (‘বি’ পজেটিভ) রক্তের গ্রুপ সবচেয়ে ভালো।

    দামি রক্তের গ্রুপ

    উত্তরঃ- পৃথিবীর সবচেয়ে দামি ব্লাড গ্রুপ কোনটি? আপনারা হয়তো বলবেন "O"নেগেটিভ, "B"নেগেটিভ, বা "AB" নেগেটিভ, কিন্তু না পৃথিবীর সবচেয়ে দুর্লভ ও দামি ব্লাড গ্রুপ টি হলো "Bombay" ব্লাড গ্রুপ। Dr. Y M Bhende ১৯৫২ সালে Bombay মানে আজকের মুম্বাই শহরের K.E.M নামের একটি হাসপাতালে একটি রোগীর পরীক্ষা নিরীক্ষা করছিলেন এবং তার রক্ত পরীক্ষা করে দেখেন তার রক্ত সবার থেকে আলাদা নিচের যে ব্লাড গ্রুপ গুলি দেওয়া হল তার কোনটার সাথে মিল ছিল না।

    তারপর অনেক পরীক্ষা-নিরীক্ষা করার পর জানা গেল এটি একটি নতুন ব্লাড গ্রুপ আর যেহেতুু এটি তৎকালীন Bombay শহরে পাওয়া গিয়েছিল তাই এই ব্লাড গ্রুপের নাম Bombay ব্লাড গ্রুপ রাখা হয়। এটি এতটাই দুর্লভ যে ১০ লাখ লোকের মধ্যে মাত্র ৪ জনের পাওয়া যায়। সারা ভারত বর্ষ জুড়ে এই রক্তের গ্রুপের শুধুমাত্র ৪০০  জনের নাম নথিভুক্ত। তবে আপনাদের ও যদি এই গ্রুপ এর রক্ত হয় তবে একটু সাবধানে থাকবেন দেখেশুনে চলা ফেরা করবেন ভয়ের কিছুু নেই। অযথা আবেগের বশে প্রেমে ব্যর্থ বা কোনো রকমের মানসিক আঘাত পেয়ে নিজের শরীরে কাটাকাটি করে রক্ত অপচয় করবেন না। সবশেষে আমরা সমাজের কাছে সমাজের ভালোর জন্য প্রতিজ্ঞাবদ্ধ এবং আমরা সবাই রক্তদান করে সমাজের কল্যাণ করবো কারণ (রক্তদান মহৎ দান)।

    Tag: সবচেয়ে ভালো রক্তের গ্রুপ কোনটি,  দামি রক্তের গ্রুপ

                                   
    Previous Post Next Post

      আপনার নামের অর্থ জানতে ক্লিক করুন


    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন