আই পিল খাওয়ার নিয়ম (I pill এর ব্যবহার)| আই পিল এর দাম কত |আই পিল খাওয়ার কত দিন পর মাসিক হয়

আই পিল খাওয়ার নিয়ম (I pill এর ব্যবহার)| আই পিল এর দাম কত |আই পিল খাওয়ার কত দিন পর মাসিক হয়

আসছালামু আলাইকুম প্রিয় পাঠক পাঠিকা সবাই কেমন আছেন?আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় পাঠকবৃন্ধ আজকে আমরা এই নিবন্ধে আই পিল খাওয়ার নিয়ম (I pill এর ব্যবহার)| আই পিল এর দাম কত |আই পিল খাওয়ার কত দিন পর মাসিক হয় এই বিষয় নিয়ে আলোচনা করবো। আসা করি যারা আই পিল খাওয়ার নিয়ম (I pill এর ব্যবহার)| আই পিল এর দাম কত |আই পিল খাওয়ার কত দিন পর মাসিক হয় এই বিষয় নিয়ে বিস্তারিত জানতে পারবেন।

       
       

    আই পিল খাওয়ার নিয়ম (I pill এর ব্যবহার)


    আই-পিল আপনার অনিরাপদ যৌন মিলন বা নিয়মিত গর্ভনিরোধক জন্মনিয়ন্ত্রণের ব্যর্থতার কারণে ঘটতে পারে এমন অপরিকল্পিত গর্ভধারণ প্রতিরোধে কাজ করে।  অরক্ষিত যৌন মিলনের ৭২ ঘণ্টার মধ্যে আপনাকে একটি আই-পিল নিতে হবে।  আপনি কি জানেন যে আপনি এটি যত আগে নিবেন, তত বেশি কার্যকর হবে?  আরেকটা কথা বলি, আই-পিল কোনো গর্ভপাতের বড়ি নয় এবং আপনি যদি আগে থেকেই গর্ভবতী হন তাহলে এটি কাজ করে না।


    আমরা আগে বলেছি যে অরক্ষিত সহবাস বা পরিচিত বা সন্দেহজনক গর্ভনিরোধক ব্যর্থতার 72 ঘন্টা (3 দিন) মধ্যে যত তাড়াতাড়ি সম্ভব ট্যাবলেটটি গ্রহণ করা উচিত।  আপনি চাইলে খাবারের সাথে বা খাবার ছাড়া ট্যাবলেট খেতে পারেন।  আপনি যদি আই-পিল গ্রহণের 3 ঘন্টার মধ্যে বমি করেন তবে আপনার ডোজটি পুনরাবৃত্তি করার কথা বিবেচনা করা উচিত।


    আই পিল এর দাম কত

    আই পিল প্রতি পিসের দাম ১৫০ টাকা করে।


    আই পিল খাওয়ার কত দিন পর মাসিক হয়


    মাসিক হওয়ানোর জন্য ইমারজেন্সী পিল খাওয়ানো হয়না।অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করার জন্য ইমারজেন্সী পিল সেবন করা হয়।তবে অনেক সময় এর প্রভাবে মাসিকে আগে বা পরে হতে পারে আবার ঠিক সময়েও হতে পারে।কেননা সব ধরনের ইমারজেন্সী পিলেই পার্শ্বপ্রতিক্রিয়া বিদ্যমান।


    টাগঃ আই পিল খাওয়ার নিয়ম (I pill এর ব্যবহার), আই পিল ট্যাবলেট, আই পিল এর দাম কত,আই পিল খাওয়ার কত দিন পর মাসিক হয়

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)