দ্রুত বীর্য পাতের হোমিও চিকিৎসা ওষুধ | দ্রুত বীর্য পাতের হোমিওপ্যাথি চিকিৎসা


আসসালামু আলাইকুম প্রিয় পাঠকবৃন্দ আপনাদের সবাইকে Educationblog24.Com এ স্বাগতম। আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। 

পাঠকবৃন্দ আজকের এই পোস্টের মাধ্যমে আমরা আপনাদের জানাবো দ্রুত বীর্যপাতের জন্য কোন চিকিৎসার প্রয়োজন কিংবা কোন ধরনের চিকিৎসা নিলে এর সমাধান আপনারা পাবেন। দ্রুত বীর্যপাতের ফলে আপনারা অনেকেই আপনাদের দাম্পত্য জীবনে সুখী নয়। এবং আপনার সঙ্গিনীকে সুখি করতে পারছেন না আপনার দ্রুত বীর্যপাতের কারণে। এই দ্রুত বীর্যপাতের কারণে আপনারা অনেকে হতাশা যুক্ত জীবন ধারণ করছেন। এই পোস্ট পড়লে আপনারা এই দ্রুত বীর্যপাতের চিকিৎসা ঔষধ সম্পর্কে বিস্তারিত সব জানতে পারবেন আশা করি। 

কিভাবে দ্রুত বীর্যপাত এড়াবেন এবং কেন দ্রুত বীর্যপাত হয় তার কিছু কারণ ও কিভাবে এর থেকে সমাধান পাওয়া যায় তাই নিয়ে এই পোস্টে আলোচনা করবো। কিছু কিছু বিশেষজ্ঞরা এই দ্রুত বীর্যপাত সম্পর্কে আলোচনাও করেছেন সেটাও এই পোস্টের মাধ্যমে শেয়ার করবো। 


       
       

    দ্রুত বীর্য পাতের হোমিও চিকিৎসা ওষুধ  

    বর্তমানে দ্রুত বীর্যপাত হওয়ার বিষয় নিয়ে বিশেষজ্ঞরা জানিয়েছেন এটা দ্রুত বীর্যপাত হওয়া একটি জটিল বিষয় যার সাথ মানসিক এবং জৈবিক দুটিরই সম্পর্ক রয়েছে। তাছাড়াও পুরুষের হরমোন জনিত কারণে এই দ্রুত বীর্যপাত হয়ে থাকে। দুশ্চিন্তা হলো পুরুষের যৌন অক্ষমতার একটি কারণ। সেটা হতে পারে সে তার যৌনকাজ ঠিকমতো করতে পারবে কি না সে বিষয়ের দুশ্চিন্তা পুরুষকে যৌনকাজে অক্ষম করে। 

    তাছাড়াও পুরুষের দ্রুত বীর্যপাতের আর একটি প্রধান কারণ হলো উত্তেজনা। পুরুষের অধিক উত্তেজনার ফলে দ্রুত বীর্যপাত হওয়ার সম্ভাবনা থাকে।

    পুরুষাঙ্গের শিথিলতা অনেক সময় দ্রুত বীর্যপাতের কারণ হয়ে দাড়ায়। আবার কিছু কিছু পুরুষের বংশগত চারিত্রিক বৈশিষ্ট্যের কারণেও দ্রুত বীর্যপাত হয়। তাছাড়াও বর্তমানে অধিক পরিমানে মাদক সেবন করা এবং অধিক হস্তেমৈথুনের ফলে পুরুষদের পুরুষাঙ্গের সমস্যা হয়। যা পরবর্তীতে যৌনমিলনের সময় দ্রুত বীর্যপাত হয়ে থাকে। 

    আসুন আমরা এই দ্রুত বীর্যপাত হওয়ার জন্য চিকিৎসা সম্পর্কে জেনে নি। 

    অবশ্যই আপনাকে দুশ্চিন্তা হতাশা এবং অধিক উত্তেজনা হওয়া থেকে বিরত থাকতে হবে। আপনাকে যৌনমিলন সম্পর্কে সচেতন থাকতে হবে এবং যথাযথ নিয়ম মানতে হবে। অধিক মাদক সেবন ও হস্তমৈথুন করা থেকে বিরত থাকতে হবে। 

    চলুন আমরা দ্রুত বীর্যপাতের হোমিও চিকিৎসা এবং ওষুধ সম্পর্কে বিস্তারিত জেনে নি। 


    দ্রুত বীর্য পাতের হোমিওপ্যাথি চিকিৎসা

    দ্রুত বীর্যপাতের চিকিৎসাব্যবস্থার মধ্যে রয়েছে সেক্সুয়াল থেরাপি, ঔষধপত্র এবং সাইকোথেরাপি।


    থেরাপিঃ এ ক্ষেত্রে চিকিৎসক বুঝিয়ে দেবেন যৌনমিলনের সময় কী করতে হবে । চিকিৎসক একটি নির্দিষ্ট সময় যৌনমিলন থেকে বিরত থাকার কথা বলতে পারেন । আরও কিছু পদ্ধতি শিখিয়ে দিতে পারে । 

    ওষুধঃ দ্রুত বীর্যপাতের চিকিৎসায় কিছু নির্দিষ্ট অ্যান্টিডিপ্রেসেন্ট ও টপিক্যাল অ্যানেসথেটিক ক্রিম ব্যবহার করা হয় । তবে এসব ওষুধ কখনোই চিকিৎসকের পরামর্শ ছাড়া ব্যবহার করা উচিত নয় । ওষুধ প্রথমে অল্প মাত্রা দিয়ে শুরু করতে হয় । এটি আপনার লিঙ্গের অনুভূতিকে ভোঁতা করে আপনার বীর্যপাত দেরিতে ঘটাতে সাহায্য করে । পুরুষ সঙ্গীরা যখন এসব ক্রিম ব্যবহার করেন তখন তাদের যোনির সংবেদনশীলতা কমে যায় । এতে পুরুষ সঙ্গীরা যৌনানন্দ লাভ করলেও তারা তেমন যৌন আনন্দ লাভ করেন না । 

    সাইকোথেরাপিঃ এটা হলো কাউন্সেলিং বা আপনার যৌনসমস্যা নিয়ে চিকিৎসকের সাথে বিস্তারিত কথা বলা ও পরামর্শ গ্রহণ করা । এ ধরনের কথা বলায় আপনার দুশ্চিন্তা কমবে এবং সমস্যার উন্নতি ঘটবে । অনেক দম্পতির ক্ষেত্রে শুধু সাইকোথেরাপির মাধ্যমে ভালো ফল পাওয়া গেছে ।

    প্রতিরোধঃ দ্রুত বীর্যপাতের কারণে যৌনসঙ্গিনীর সাথে ঠিকমতো যোগাযোগ বন্ধন গড়ে উঠতে নাও পারে । চরম পুলকে পৌঁছতে পুরুষের তুলনায় নারীর দীর্ঘ উদ্দীপনার প্রয়োজন হয় আর এই পার্থক্য একটা দম্পতির মধ্যে যৌন অসন্তুষ্টি ঘটাতে পারে । অনেক পুরুষ যৌনমিলনের সময় চাপ অনুভব করেন বলে দ্রুত বীর্যপাতের ঝুঁকি বেড়ে যায় । নারী ও পুরুষ একে অপরকে বুঝতে পারলে দু'জনের জন্যই যৌন আনন্দ লাভ করা সহজ হয় । এতে উদ্বেগ ও দুশ্চিন্তাও দূর হয় । যদি সঙ্গিনীর কাছ থেকে যৌনসুখ লাভ না করেন তাহলে তার সাথে খোলামেলা আলাপ করুন । আপনাদের মধ্যে সমস্যাটা কোথায় তা খুঁজে বের করুন এবং প্রয়োজনে চিকিৎসকের সাহায্য নিন । এ ক্ষেত্রে সব লজ্জা ও জড়তা ঝেড়ে ফেলে খোলা মনে আলাপ করুন । এ সমস্যা খুবই সাধারণ এবং এর চিকিৎসাও রয়েছে । 

    হোমিওপ্যাথি চিকিৎসাঃ Caladium Seg ( ক্যালেডিয়াম ) - বহু দিন যাবত স্বপ্নদোষ হতে হতে লিঙ্গ শিথিল । স্ত্রী সহবাসের ইচ্ছা অত্যান্ত প্রবল কিন্তু ক্ষমতাহীন।সহবাসকালে লিঙ্গ শক্ত হয় না , যদিও হয় অল্পতেই বীযপাত হয়ে যায় । 

    ★Conium Mac ( কোনিয়াম ) - স্ত্রী সহবাসের ইচ্ছা অত্যাধিক কিন্তু অক্ষম । সহবাস কালে সোহাগ আলিঙ্গনের সময়ও লিঙ্গ শিথিল হয়ে পড়ে । 

    ★Lycopodium ( লাইকোপোডিয়াম ) - হস্তমৈথুন , স্বপ্নদোষ অথবা অত্যাধিক স্ত্রী সহবাসের কারনে ধ্বজভঙ্গ স্ত্রীকে সোহাগ আলিঙ্গন করলেও লিঙ্গ শক্ত হয় না । 

    ★Selenium ( সিলিনিয়াম ) -শুক্র তারুল্য । 

    ★Agnus Castus ( এগনাস কাস্ট ) - অবৈধভাবে বা অপব্যবহারের 

    ★( Abuse ) মাধ্যমে বীর্যক্ষয় করে যারা ধজভঙ্গ রোগে আক্রান্ত হয়েছে তাদের জন্য । 

    ★Anacardium Ori ( এনাকার্ডিয়াম ) - স্মরন শক্তিহীন ( Loss of memory ) রোগীদের প্রস্রাব কালীন বীর্যপাত হয়ে ধজভঙ্গ রোগ হলে । 

    ★Acid Phos ( এসিড ফস ) - স্ত্রী সহবাস জনিত মাথা ঘুরা , স্মৃতি শক্তি হ্রাস 

    ★( Loss of memory ) , লিঙ্গ শিথল 

    ★( Relax penis ) , অতি শিঘ্রই বীর্যপাত । 

    ★Corbonium Sulph ( কার্বোনিয়াম সালফ ) -অজান্তে অথবা অনিচ্ছা সত্ত্বেও বীর্যপাত এবং স্ত্রী সহবাসের ইচ্ছা হয় না । 

    ★Salix Nig ( স্যালিক্স নায়গ্রা ) - স্ত্রী সহবাসের ইচ্ছা প্রবল কিন্তু ক্ষমতা হীন । 

    ★Titanium ( টিটেনিয়াম ) - সঙ্গমে অতি শীঘ্রই বীর্যপাত ও বীর্য পাতলা হওয়াতে। 

    ★Nuphar Lut ( নুপার লুটিয়া ) কাম উত্তেজনার কথায় বার্তায় কিংবা উত্তে বীর্যপাত । 

    ★Turnera ( টার্নেরা ) শুক্র বর্ধক ওষুধ । 

    ★Avana Sat ( এভেনা স্যাট ) – হস্তমৈথুন 

    ★( Musterbation ) , স্বপ্নদোষ 

    ★( Night pollution ) বা অতিরিক্ত স্ত্রী সহবাস জনিত শারীরিক দুর্বলতার জন্য উপকারী । 

    ★Medorrhinum ( মেডোরিনাম ) -গনরিয়া রোগে আক্রান্ত হয়ে ধজভঙ্গ পীড়ায় প্রথমে এ ওষুধ পরে লক্ষ অনুযায়ী অন্য ওষুধ সেবন করবে । 

    ★Phosphorus ( ফসফরাস ) -সুন্দর লম্বা ছিপছিপে গড়ন , চালক সামান্য কারনে মন খারাপ । হাঁটতে সামান্য নুয়ে চলে । এই ধাতুর রোগী হস্তমৈথুন স্বপ্নদোষ কিংবা অতিরিক্ত স্ত্রী সহবাসে বা অসাড়ে শুক্রক্ষরন ইত্যাদি কারনে ধ্বজভঙ্গ হয় ।


    বিঃদ্রঃ যেকোনো ঔষধ সেবনের আগে অভিজ্ঞ ডাক্তার দ্বারা পরামর্শ করুন। 


    Tag: দ্রুত বীর্য পাতের হোমিও চিকিৎসা ওষুধ,  দ্রুত বীর্য পাতের হোমিওপ্যাথি চিকিৎসা

                                   
    Previous Post Next Post
    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন