মাআল মুস্তফা Pdf Download | মাআল মুস্তফা -ড. সালমান আল আওদা PDF

সম্প্রতি গার্ডয়ান পাবলিকেশন্স  থেকে অনূদিত ও প্রকাশিত হয়েছে  সীরাত গ্রন্থ "মাআল মুস্তফা" । বইটি ইতিমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। আশাকরি পুরো বইটি পাঠে আরো আনন্দদায়ক এবং শিক্ষনীয় হয়ে উঠবে পাশাপাশি নিজের জীবনে কিছুটা হলেও বাস্তবায়ন করতে পারবেন। গার্ডিয়ানকে ধন্যবাদ পিডিএফ উন্মুক্ত করার জন্য। 

       
       

    মাআল মুস্তফা বই -ড. সালমান আল আওদা Pdf Download 

    সীরাত পাঠ কেন আমাদের জন্য গুরুত্বপূর্ণ? 

    রাসূল - (সাঃ)এর জীবনে হাজারাে জীবনের আদর্শ ও অনুপ্রেরণা লুকিয়ে আছে । তিনি ছিলেন একাধারে রাষ্ট্রনায়ক , সেনাপতি , সংগঠক , যােদ্ধা , সমাজকর্মী , বিচারক , শিক্ষক , বাবা , ভাই , স্বামী ও আদর্শ তরুণ । তাই প্রত্যেক শ্রেণি - পেশার মানুষ নবিজির জীবনে খুঁজে পাবে উত্তম আদর্শ , অনুকরণীয় দৃষ্টান্ত ।

    রাসূলের সিরাতে একজন শাসক ন্যায়নীতি ও সুশাসনের উত্তম রূপ খুঁজে পাবে । জনগণের অধিকার ও সম্পদ রক্ষার সবক পাবে । নিপীড়িত ব্যক্তির পক্ষে দাঁড়ানাে এবং তার অধিকার ফিরিয়ে দেওয়ার দৃষ্টান্ত দেখতে পাবে । প্রতিটি কাজকেই সঠিক পদ্ধতিতে করার উদাহরণ দেখতে পাবে ।

    রাসূলের সিরাতে একজন আলিম মানুষের কাছে ইলম ও জ্ঞান পৌছে দেওয়ার পথ ও পদ্ধতি সম্পর্কে জানতে পারবে । একজন দায়ি কঠিন পরিস্থিতিতে কীভাবে অবিচল থাকতে হয় , সেই শিক্ষাও পাবে । অন্যদের কাছে দাওয়াত পৌছে দেওয়ার রীতি ও কৌশল সম্পর্কে জানতে পারবে । 

    একজন পিতা সিরাতে সন্তানের সাথে মেলামেশার প্রকৃতি ও ধরন জানতে পারবে । তাদের পর্যায় ও পরিস্থিতি বােঝা সম্ভব হবে । একজন স্বামী সিরাতে স্ত্রীর সাথে আচরণের আদর্শ রীতি খুঁজে পাবে । তেমনিভাবে একজন স্ত্রী রাসূলের সিরাতে , নির্দেশনায় , নারীদের উদ্দেশ্যে দেওয়া উপদেশে স্বামীর সাথে আচরণের উপায় সম্পর্কে জানতে পারবে । বিপদের সময় শক্ত ও অবিচল থাকার শিক্ষা পাবে ।

    এভাবে ধনী - নির্ধন , সুস্থ - অসুস্থ , পথিক ও গৃহী , বিজয়ী ও পরাজিত প্রত্যেকেই আপন আপন দায়িত্ব ও করণীয় সম্পর্কে আদর্শ নির্দেশনা খুঁজে পাবে । কেউ যদি ঘাের বিপদে পড়ে , তার চারপাশের পৃথিবী সংকীর্ণ হয়ে আসে , সে - ও নিজের করণীয় সম্পর্কে সঠিক দিকনির্দেশনা পাবে । আল্লাহর রাসূলের জীবনীতে প্রতিটি পরিস্থিতি মােকাবিলায় সঠিক ও যথাযথ পদক্ষেপ গ্রহণের শিক্ষা আছে । সমাজের সব শ্রেণি - পেশার মানুষের জন্যই সিরাতে রয়েছে উপযুক্ত শিক্ষা ও পথনির্দেশ । 

    এই উম্মি নবি মহান আল্লাহর অনেক বড়াে এক নিয়ামত ও রহমত । কুরআনে ইরশাদ হয়েছে ‘ আমি আপনাকে সমগ্র বিশ্ববাসীর জন্য রহমতস্বরূপ পাঠিয়েছি । ' সূরা আম্বিয়া : ১০৭ 

    তিনি শুধুই মুসলমানদের জন্য রহমত ছিলেন না , কোনাে নির্দিষ্ট জাতির ( যেমন আরব জাতি ) জন্য রহমত ছিলেন না ; বরং তাঁর আনীত সত্য , হিদায়াত ও আলােক প্রবাহ সমগ্র বিশ্ববাসীর জন্যই রহমত ও করুণা ছিল । তাঁর করুণাধারায় সিক্ত হয়ে মানুষের রক্তারক্তিতে বিপন্ন পৃথিবী স্বস্তির নিশ্বাস ফেলেছে , অর্থহীন রক্তারক্তি বন্ধ হয়েছে ।

     এই পৃথিবীতে রাসূলের আগমনের ফলে দুর্বল অসহায় মানুষের অধিকার নিশ্চিত হয়েছে । সমগ্র মানবতার স্বার্থ রক্ষিত হয়েছে । সবকিছুই ছিল আল্লাহর রহমত ও করুণা । এই পৃথিবীর বাসিন্দাদের প্রতি মহান রবের অশেষ করুণাধারার একটা প্রবাহ হলাে - রাসূল -এর আবির্ভাব ।

    বইটিতে এই রকমারো অসংখ্য অধ্যায় দেওয়া আছে যা থেকে অনেক কিছু শিখতে পারবে।তাই বইটির পিডিএফ ফাইল দেওয়া হলো ডাউনলোড করে নিন। 

    মাআল মুস্তফা Pdf Download | মাআল মুস্তফা -ড. সালমান আল আওদা PDF

    Title
    মাআল মুস্তফা (সিরাতে রাসূলের সুরভিত পাঠ)
    Authorড. সালমান আল আওদা
    Publisherগার্ডিয়ান পাবলিকেশন্স
    Quality

    Total Page
    PDF

    226 page
    1st Published Date 10 November 2020

    মাআল মুস্তফা (সিরাতে রাসূলের সুরভিত পাঠ) pdf | ড. সালমান আল আওদা -মাআল মুস্তফা (সিরাতে রাসূলের সুরভিত পাঠ pdf Download 

    মাআল মুস্তফা Pdf Download | মাআল মুস্তফা -ড. সালমান আল আওদা PDF


    Click Here To Download 

    Tag:মাআল মুস্তফা Pdf Download,  মাআল মুস্তফা -ড. সালমান আল আওদা PDF,মাআল মুস্তফা (সিরাতে রাসূলের সুরভিত পাঠ) PDF,  ড. সালমান আল আওদা -মাআল মুস্তফা (সিরাতে রাসূলের সুরভিত পাঠ PDF DOWNLOAD,

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)