দ্য থিওরি অব এভরিথিং pdf download | স্টিফেন হকিং-দি থিওরি অব এভরিথিং বই রিভিউ

দ্য থিওরি অব এভরিথিং বই রিভিউ  

বইয়ের নাম : দ্য থিওরি অব এভরিথিং ( মহাবিশ্বের জন্ম ও শেষ পরিণতি ) লেখক : স্টিফেন হকিং অনুবাদ : আবুল বাসার। 

মহাবিশ্ব কেমন ? কীভাবেই বা এর উৎপত্তি ? মানুষ তাে আর দেখে আসেনি।  তাহলে কিভাবে পৃথিবী সম্পর্কে বিজ্ঞানীরা এত কিছু বের করলাে ?কিভাবেই বা বুঝলাে মহাকাশের বৈশিষ্ট্য ?পৃথিবী গতির বিষয়গুলােই বা কিভাবে বের করলাে ? কেন সকলে তা মেনে নিলাে ? এসব প্রশ্ন আমাদের মনে প্রায়ই আসে । আসলে এতকিছু একদিনের সাধনায় সম্ভব হয় নি । হাজার হাজার বছর ধরে মানুষ । কৌতুহলের বশে করে আসছে পর্যবেক্ষন।যুক্তি দিচ্ছে । সাথে মিলিয়ে।যার অনেক কিছু ভুল ছিল । এবং তা পরবর্তীতে বাতিল করা হয়েছে।মহাবিশ্ব কি রকম ? সেখানের কোথায় কি আছে ?এবং এর শেষ পরিনতি কি হবে এসব তথ্য ভরা স্টিফেন হকিং এর বই দ্য থিওরি অব এভরিথিং বইটি আমাদের সুবিধার্থে অনুবাদ করা হয়েছে । বইটি একবার হলেও আপনার পড়া উচিত । 

মানবজাতির বুদ্ধিবৃত্তিক দুটি মহান আবিস্কার আপেক্ষিকতার সাধারণ তত্ব এবং কোয়ান্টাম মেকানিক্স । প্রথমটির কাজ মহাকর্ষ , স্থানকাল তথা মহাবিশ্বের বৃহৎ পরিসর নিয়ে । দ্বিতীয়টি কাজ করে অতিক্ষুদ্র পরমাণুর গহন রাজ্য । নিজ নিজ ক্ষেত্রে পরীক্ষা থেকে শুরু করে ব্যবহারিক দিকে দুটি তত্বেই সফল । তবে দুটি তত্ব একই সাথে সফল হতে পারে না , অন্তত তাদের বর্তমান রূপে । কিন্তু এ দুটিকে একত্রিত করে একটি পূর্ণাঙ্গ তত্ব পেতে । পদার্থবিদদের একাধিক চেষ্টা ব্যর্থ হয়েছে । স্ট্রিং থিওরিকে একসময় এমনই এক পূর্ণাঙ্গ তত্ব বলে ভাবা হয়েছিল । কিন্তু এ তত্ব থেকে পাওয়া কোনাে ভবিষ্যদ্বাণী এখনাে বাস্তব পরিক্ষায় প্রমান করা যায়নি । ভবিষ্যতেও সে সম্ভাবণা ক্ষীণ বলেই বিজ্ঞানীদের আশঙ্কা । তাই এখন নতুন এক তত্বের খোঁজে মাঠে নেমেছেন তারা , যা দিয়ে বিপুল পরিসরের মহাবিশ্ব ও ক্ষুদ্র পরিসরের পরমাণু রাজ্যকে একসুতােয় গাথাঁ যাবে । এ তত্বেরই পােশাকি নাম থিওরি অব এভরিথিং । কিন্তু কেমন হবে বহু প্রত্যাশিত সেই তত্ব ? কী করা যাবে সেই তত্ব দিয়ে ? তাতে । কী এই মহাবিশ্বের সব রহস্যের জবাব পাওয়া যাবে । এ বইতে এসব প্রশ্নের উত্তর খুঁজছেন তাত্ত্বিক পদার্থবিদ স্টিফেন হকিং । আকারে ক্ষীণ , বক্তব্যে সংক্ষিপ্ত হলেও যা গুরুত্ব ও তাৎপর্য বিপুল ।

দ্য থিওরি অব এভরিথিং pdf download | দ্যা থিওরি অফ এভরিথিং pdf 

Titleদ্য থিওরি অব এভরিথিং
Authorস্টিফেন হকিং
Publisherপ্রথমা প্রকাশন
Edition1st Published, 2018
Number of Pages151
Countryবাংলাদেশ
Languageবাংলা

দ্য থিওরি অব এভরিথিং pdf download | দ্যা থিওরি অফ এভরিথিং pdf

দ্য থিওরি অব এভরিথিং pdf download | দ্যা থিওরি অফ এভরিথিং pdf


Coming Soon d

Tag:The theory of everything bangla pdf,দ্য থিওরি অব এভরিথিং pdf download, দ্যা থিওরি অফ এভরিথিং pdf, দি থিওরি অব এভরিথিং pdf,দ্যা থিওরি অফ এভরিথিং pdf download

                               
Previous Post Next Post


Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com



Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com

(সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)