হিস্টাসিন (Histacin) ট্যাবলেট এর কাজ কি | হিস্টাসিন ট্যাবলেট এর দাম কত | হিস্টাসিন ট্যাবলেট খাওয়ার নিয়ম ও পার্শ্বপ্রতিক্রিয়া

হিস্টাসিন (Histacin) ট্যাবলেট এর কাজ কি | হিস্টাসিন ট্যাবলেট এর দাম কত | হিস্টাসিন ট্যাবলেট খাওয়ার নিয়ম ও পার্শ্বপ্রতিক্রিয়া


আসসালামু আলাইকুম প্রিয় পাঠকবৃন্দ বন্ধুরা আপনাদের সবাইকে Educationblog24.Com এর পক্ষ থেকে শুভেচ্ছা ও স্বাগতম। আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা অনেক ভালো আছেন। 

প্রিয় পাঠকবৃন্দ বন্ধুরা আমাদের আজকের এই পোস্ট দ্বারা আপনারা জানতে পারবেন হিস্টাসিন ট্যাবলেট সম্পর্কে বিস্তারিত গুরুত্বপূর্ণ তথ্য।

আপনারা অনেকেই অনেক রকম ভাবে ইন্টারনেটের মাধ্যমে খোঁজাখুজি করছেন হিস্টাসিন ট্যাবলেটের কাজ, খাওয়ার নিয়ম এবং হিস্টাসিন ট্যাবলেট সম্পর্কে বিস্তারিত গুরুত্বপূর্ণ সব তথ্য জানতে চান। তাই শুধুমাত্র আপনাদের সুবিধার জন্য আজকে আপনাদের মাঝে এই পোস্টের মাধ্যমে শেয়ার করবো হিস্টাসিন (Histacin) ট্যাবলেট এর কাজ কি, হিস্টাসিন ট্যাবলেট এর দাম কত, হিস্টাসিন ট্যাবলেট খাওয়ার নিয়ম ও পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে বিস্তারিত গুরুত্বপূর্ণ আলোচনা। আশা করি আমাদের পোস্টে দেওয়া এই হিস্টাসিন ট্যাবলেট সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে আপনাদের অনেক উপকার হবে। 


    হিস্টাসিন (Histacin) ট্যাবলেট এর কাজ কি  

    হিস্টাসিন ট্যাবলেটের কাজ—

    এটি একটি শক্তিশালী হিস্টামিন এইচ-১ রিসেপ্টর ব্লকার এজেন্ট যা শক্তিশালী এন্টিহিস্টামিন রূপে ব্যবহৃত হয়। যার ফলে এটি প্রােমিথাজিন থেকে সাধারণত কম নিদ্রার উদ্রেক করে। ক্লোরফেনিরামিন এইচ-১ রিসেপ্টর ব্লক করার মাধ্যমে এর কার্যক্ষমতা প্রদর্শন করে।

    তাছাড়া হিস্টাসিন ট্যাবলেট সর্দি, কাশি, ঠান্ডা,জ্বরের প্রতিষেধক হিসেবে ব্যবহার হয়।


    হিস্টাসিন ট্যাবলেট এর দাম কত  

    • প্রতি দশ পিচ এক পাতা হিস্টাসিন ট্যাবলেটের দাম ৫ টাকা। 


    হিস্টাসিন ট্যাবলেট খাওয়ার নিয়ম ও পার্শ্বপ্রতিক্রিয়া

    খাওয়ার নিয়ম—

    প্রাপ্তবয়স্ক- ৪ মিগ্রা প্রতি ৪-৬ ঘন্টা পর পর, সর্বোচ্চ ২৪ মিগ্রা দৈনিক। 

    ৬-১২ বছর: ২ মিগ্রা প্রতি ৪-৬ ঘন্টা পর পর, সর্বোচ্চ ১২ মিগ্রা দৈনিক। 

    পাশ্বপ্রতিক্রিয়া

    হিস্টাসিনের ক্লোরফেনিরামিন ঔষধটি সাধারনত সহনীয়। কিন্তু মাঝে মাঝে ঝিমুনী পেশী দূর্বলতা এবং পৌস্টিক অন্ত্রের সমস্যা তৈরি করতে পারে। 



    বিঃদ্রঃ ডাক্তারের পরামর্শ ছাড়া কোন ধরনের ঔষধ সেবন করবেন না।


    Tag: হিস্টাসিন (Histacin) ট্যাবলেট এর কাজ কি, হিস্টাসিন ট্যাবলেট এর দাম কত, হিস্টাসিন ট্যাবলেট খাওয়ার নিয়ম ও পার্শ্বপ্রতিক্রিয়া

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)