ইতিকাফের নিয়ত ও দোয়া আরবি বাংলা উচ্চারণ অর্থ সহ | Itikaf (Aetikaf) Niyat in And Dua Arabic

 

ইতিকাফের নিয়ত ও দোয়া আরবি বাংলা উচ্চারণ অর্থ সহ

আসছালামু আলাইকুম প্রিয় দ্বীনি ভাই ও বোনেরা সবাই কেমন আছেন। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। বন্ধুরা আজকে আমরা তোমাদের ইতিকাফের নিয়ত ও দোয়া আরবি বাংলা শেয়ার করবো। যারা ইতিকাফের নিয়ত খুজতেছেন আজকের পোস্টটি তোমাদের জন্য। 


ইতিকাফঃ-জগতের সব আকর্ষণ থেকে মুক্ত হয়ে, সব মোহ–মায়া ত্যাগ করে, সব বাধা বন্ধন উপেক্ষা করে একান্তভাবে আল্লাহ জাল্লা শানুহুর সন্নিধানে যাওয়ার নাম ইতিকাফ। ‘ইতিকাফ’ অর্থ অবস্থান করা, আবদ্ধ করা, আবদ্ধ হওয়া বা আবদ্ধ রাখা। পরিভাষায় ইতিকাফ হলো ইবাদতের উদ্দেশ্যে ইতিকাফের নিয়তে নিজেকে নির্দিষ্ট জায়গায় নির্দিষ্ট সময় পর্যন্ত আবদ্ধ রাখা। যিনি ইতিকাফ করেন, তাঁকে ‘মুতাকিফ’ বলে।

আল্লাহ তাআলা বলেন, ‘আমি ইবরাহীম ও ইসমাঈলকে আদেশ করলাম, তোমরা আমার গৃহকে তওয়াফকারী, ইতিকাফকারী ও রুকু সিজদাকারীদের জন্য পবিত্র রাখো। (সুরা-২ বাকারা, আয়াত: ১২৫)। 

       
       

    ইতিকাফের নিয়ত ও দোয়া আরবি বাংলা উচ্চারণ অর্থ সহ

    নোটঃ- ইতিকাফের আরবিতে নিয়ত করার কোন নিধান নেই। যখন থেকে আপনি ইতিকাফের উদ্দেশ্যে মসজিদে প্রবেশ করবেন। তখন থেকেই ইতিকাফের নিয়ত হয়ে যাবে। আরবিতে বলতে হবে না। তারপর ও আমরা আরবিতে নিয়ত দিতেছি দেখে নিবেন।

     بسم الله دخلت وعليه توكلت و نويت سنة الاعتكاف۔ اللهم افتح لي ابواب رحمتكك

    অর্থঃ আল্লাহর নামে, আমি প্রবেশ করলাম এবং তাঁর উপরই ভরসা করলাম এবং ইতিকাফ করার ইচ্ছা করলাম।  হে আল্লাহ, আমার জন্য তোমার রহমতের দরজা খুলে দাও।

    In the name of God, I entered and in Him I relied and intended to perform i’tikaaf.  Oh God, open the doors of your mercy for me


    Tag:ইতিকাফের নিয়ত ও দোয়া আরবি বাংলা উচ্চারণ অর্থ সহ


                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)