২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের এসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর (১ম সপ্তাহ) -বাংলা ১ম পত্র ও গণিত | SSC Assignment Question And Answer 2021 Bangla 1st Paper & Math (1st Week)

২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের এসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর (১ম সপ্তাহ) -বাংলা ১ম পত্র ও গণিত | SSC Assignment Question And Answer 2021 Bangla 1st Paper & Math (1st Week)
       
       
              

    ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের এসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর (১ম সপ্তাহ)

    কোভিড -১৯ অতিমারীর কারণে ১৮/০৩/২০২০ খ্রি . তারিখ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বন্ধ রয়েছে । ফলে ২০২১ শিক্ষাবর্ষের দশম শ্রেণির শিক্ষার্থীরা নির্ধারিত পাঠ্যসূচি অনুযায়ী স্বাভাবিক শ্রেণি কার্যক্রমে অংশগ্রহণ করতে পারেনি । তবে শিক্ষার্থীদের শিখন প্রক্রিয়া অব্যাহত রাখতে সংসদ বাংলাদেশ টেলিভিশনে ধারাবাহিকভাবে শ্রেণি কার্যক্রম প্রচার করা হচ্ছে এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলাে নিজেদের উদ্যোগে অনলাইন ক্লাস পরিচালনা করছে । এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় ২০২০ সাল থেকে ৬ ষ্ঠ শ্রেণি থেকে ৯ ম শ্রেণি পর্যন্ত এ্যাসাইনমেন্ট কার্যক্রম চলমান রয়েছে । তারই ধারাবাহিকতায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড ( এনসিটিবি ) ২০২২ সালের এস.এস.সি পরীক্ষার জন্য পাঠ্যসুচিকে পুনর্বিন্যাস করেছে । শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মােতাবেক পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের আওতায় আনয়নের জন্য এনসিটিবি কর্তৃক বিষয় ভিত্তিক মূল্যায়ন নির্দেশনাসহ ( রুব্রিক্স ) এ্যাসাইনমেন্ট প্রণয়ন করা হয়েছে । 

    এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজের মাধ্যমে তাদের অর্জিত শিখনফল মূল্যায়ন করা হবে । পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে কোন্ সপ্তাহে শিক্ষার্থীর কী মূল্যায়ন করা হবে সে বিবেচনায় এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ প্রণয়ন করা হয়েছে । ১৪/০৬/২০২১ খ্রি . তারিখ থেকে গ্রিড অনুযায়ী এ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হবে এবং পর্যায়ক্রমে প্রতি সপ্তাহের শুরুতে মাউশি'র ওয়েবসাইটে এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজগুলাে দিয়ে দেওয়া হবে এবং সপ্তাহ শেষে শিক্ষার্থীরা তাদের এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ শেষ করে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিয়ে ( সরাসরি / অনলাইনে ) নতুন এ্যাসাইনমেন্ট গ্রহণ করবে । এক্ষেত্রে নিম্নোক্ত নির্দেশনাগুলাে যথাযথভাবে অনুসরণ করতে হবে ।

    ১. মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক ১০/০৩/২০২১ খ্রি . তারিখের ৩৭.০২.০০০০.১০৬.২৭.০০১.২০-৪৩১ নং স্মারকে জারীকৃত বিজ্ঞপ্তির নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করতে হবে ।

    ২. শিক্ষক , শিক্ষার্থী ও অভিভাবকগণের স্বাস্থ্যবিধি অনুসরণ ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে হবে । উল্লেখ্য , কোভিড -১৯ অতিমারির কারণে দেশের যে সকল এলাকা কঠোর লকডাউন / বিধি - নিষেধের আওতায় রয়েছে সে সকল এলাকার শিক্ষা প্রতিষ্ঠানসমূহে চলমান এ্যাসাইনমেন্ট বাস্তবায়নের ক্ষেত্রে স্থানীয় জেলা / উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে সংশ্লিষ্ট মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাবৃন্দ প্রতিষ্ঠান প্রধানদের সাথে আলােচনার মাধ্যমে বাস্তব ভিত্তিক পদক্ষেপ গ্রহণ করবেন । যে কোনাে পদক্ষেপ গ্রহণের ক্ষেত্রে স্বাস্থ্যবিধির নির্দেশনাসমূহ যেন কোনাে ভাবেই উপেক্ষিত না হয়।



    ৪। এ কার্যক্রমে শিক্ষার্থী যেন কোনাে অনৈতিক চাপের মুখােমুখি না হয় তা লক্ষ্য রাখতে হবে । এক্ষেত্রে কোনাে ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযােগ পাওয়া গেলে দ্রুততার সাথে তদন্তপূর্বক বিধি মােতাবেক ব্যবস্থা গ্রহণ করতে হবে ;
    ৫। বিষয় ভিত্তিক শিক্ষকগণ এ্যাসাইনমেন্ট মূল্যায়ন করে শিক্ষার্থীদের সবল ও দূর্বল দিক চিহ্নিত করবেন এবং দূর্বল অংশটুকু উন্নয়নের পরামর্শ দিবেন ৷

    এসএসসি এসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর ২০২১ পরীক্ষার্থী ২০২২

    প্রিয় এস এস এস সি শিক্ষার্থী বন্ধুরা তোমাদের এস এস সি ১ম সপ্তাহের এসাইনমেন্টে রয়েছে বাংলা ১ম পত্র ও গণিত নিচে আমরা এস এস সি ১ম সপ্তাহের এসাইনমেন্ট সমাধান ২০২১ শেয়ার করবো।

    SSC Assignment Question And Answer 2021 Bangla 1st Paper & Math (1st Week)

    প্রথমে আমরা এস এস সি ১ম সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্ন ২০২১ দেখে নেই।তারপর এস এস সি ২০২২ সালের পরীক্ষার্থীদের এসাইনমেন্ট সমাধান দেখে নেবো।

    এস এস সি বাংলা ১ম পত্র এসাইনমেন্ট ২০২২

    এস এস সি বাংলা ১ম পত্র এসাইনমেন্ট ২০২২

    ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের গণিত এসাইনমেন্ট 

     
    ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের গণিত এসাইনমেন্ট


    ২০২২ সালের এসএসসি এসাইনমেন্ট সমাধান (১ম সপ্তাহ)

    এস এস সি ১ম সপ্তাহের বাংলা ১ম পত্র এসাইনমেন্ট সমাধান ২০২১- পরীক্ষার্থী ২০২২ 

    Download 

    এসএসসি ১ম সপ্তাহের গণিত এসাইনমেন্ট সমাধান ২০২১-পরীক্ষার্থী ২০২২

    Download

      

    ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের এসাইনমেন্ট (১ম সপ্তাহ) PDF



    আরো দেখুন 

    Tag:২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের গণিত এসাইনমেন্ট, ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের এসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর (১ম সপ্তাহ) -বাংলা ১ম পত্র ও গণিত,  SSC Assignment Question And Answer 2021 Bangla 1st Paper & Math (1st Week) 

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)