প্রতিবেদন - কলেজের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান

প্রতিবেদন - কলেজের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান, কলেজের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান সম্পর্কে প্রতিবেদন, কলেজের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান প্রতিবেদন রচনা, প্রতিবেদন কি

    কলেজের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান সম্পর্কিত প্রতিবেদন

    তারিখঃ 
    বরাবর 
    অধ্যক্ষ নীলগিরি কলেজ 
    বান্দরবান। 

    বিষয় : কলেজের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান সম্পর্কিত প্রতিবেদন । 
    সূত্র : নিক / ২৭ / ( ০২ ) ২০১৬  

    জনাব , 
    আপনার আদেশানুসারে নীলগিরি কলেজে সম্প্রতি অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়ানুষ্ঠান সম্পর্কিত সংক্ষিপ্ত প্রতিবেদনটি নিচে উপস্থাপন করছি । 
    ১.  ২৯ শে মে , ২০১৬ নীলগিরি কলেজের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান সম্পন্ন হয়েছে । অন্যান্য বছরের মতাে এবারও এ নিয়মিত ক্রীড়া প্রতিযােগিতা আয়ােজনের দায়িত্ব ছিল কলেজ সংসদের ক্রীড়া বিভাগের ওপর । বিভাগের সম্পাদকের উদ্যোগে কমিটির সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় সুন্দরভাবে ক্রীড়ানুষ্ঠানটি পরিচালিত হয়েছে ।
    ২.এবারের প্রতিযােগিতার বিষয় ছিল খুবই বৈচিত্র্যপূর্ণ । পঁচিশটিরও বেশি বিষয়ে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে । বিষয়গুলাের মধ্যে উল্লেখযােগ্য হচ্ছে বিভিন্ন রকমের দৌড় , লাফ , লৌহগােলক নিক্ষেপ , বর্শা নিক্ষেপ , চাকতি নিক্ষেপ , দ্রুত হাঁটা , সাইকেল দৌড় ইত্যাদি । ছাত্র ও ছাত্রীদের জন্য পৃথক পৃথক বিষয় নির্ধারিত ছিল । যেমন খুশি তেমন সাজো ' এবং আমন্ত্রিত অভিভাবিকাদের জন্য আয়ােজিত ‘ বালিশ খেলা ' অনুষ্ঠানটি ছিল বিশেষ উপভােগ্য । পুরুষ অতিথিদের জন্য ছিল ‘ হাঁড়ি ভাঙা । কলেজের শিক্ষক - শিক্ষিকা ও অন্য কর্মচারীদের জন্যও প্রতিযােগিতার ব্যবস্থা ছিল । 

    ৩. ক্রীড়া প্রতিযােগিতায় প্রথম , দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কৃত করা হয় । প্রতিযােগিতায় ছেলেদের মধ্যে শ্রেষ্ঠ প্রতিযােগীর গৌরব লাভ করে দ্বাদশ শ্রেণির ছাত্র হাসান মেহেদি এবং মেয়েদের মধ্যে শ্রেষ্ঠ হয় একাদশ শ্রেণির শায়লা হােসেন । 

    ৪ , বার্ষিক ক্রীড়া প্রতিযােগিতার উদ্বোধন হয়েছিল সকাল নয়টায় । উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যুব , ক্রীড়া ও সংস্কৃতি প্রতিমন্ত্রী মহােদয় । দিনব্যাপী প্রতিযােগিতা চলার পর বিকেল পাঁচটায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন আমন্ত্রিত বিশেষ অতিথি মাননীয় জেলা শিক্ষা অফিসার মহােদয় । অনুষ্ঠানে অভিভাবক ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানাে হয়েছিল । দিনের শেষভাগে কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় একটি মনােজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভােগ করেন অতিথিবৃন্দ ও উপস্থিত সুধীবৃন্দ । 

    ৫ , কলেজের অনেক ছাত্রছাত্রী ক্রীড়া প্রতিযােগিতায় অংশগ্রহণ করেছিল । কলেজের ক্রীড়া শিক্ষকের নির্দেশনায় শিক্ষার্থীরা ক্রীড়ানুশীলনের প্রতি দারুণভাবে আগ্রহী হয়ে উঠেছিল । তবে ক্রীড়াচর্চায় উৎকর্ষের কিছু ঘাটতি পরিলক্ষিত হয়েছে । কলেজে নিয়মিত সব ধরনের খেলাধুলা চর্চার সুযােগ থাকলে শিক্ষার্থীরা আরাে বেশি উৎকর্ষ দেখাতে সক্ষম হতাে । লেখাপড়ার পাশাপাশি খেলাধুলারও যে প্রয়ােজনীয়তা আছে সে সম্পর্কে কর্তৃপক্ষের সচেতন হওয়া আবশ্যক । 

    ৬. এবারের ক্রীড়া প্রতিযােগিতা অত্যন্ত উৎসাহ - উদ্দীপনার সঙ্গে উদ্যাপিত হয়েছে । কলেজের বিশাল মাঠ সাজানাে হয়েছিল সুন্দরভাবে । প্রতিযােগীদের কুচকাওয়াজ , তােপধ্বনি , পায়রা ওড়ানাে ইত্যাদি আনুষ্ঠানিকতা সুন্দরভাবে সম্পন্ন হয়েছে । খেলাধুলার পাশাপাশি বিভিন্ন বিনােদনমূলক সাংস্কৃতিক পরিবেশনা দর্শকদের আনন্দ দিয়েছে । ছাত্রছাত্রীরা যে শৃঙ্খলার পরিচয় দিয়েছে তা আমাদের জন্য অত্যন্ত আশাব্যঞ্জক । কলেজের অধ্যাপক উদার সহযােগিতা প্রদর্শন করে প্রতিযােগিতাকে সফল করে তুলেছেন । প্রধান অতিথির ভাষণ ছাত্রছাত্রীদের মনে বহুদিন প্রেরণার উৎস হয়ে থাকবে ।

    ৭.  বার্ষিক ক্রীড়ানুষ্ঠানটি কলেজের গৌরবজনক ইতিহাসে নতুন মাত্রা সংযােজন করতে সক্ষম হয়েছে । 

    নিবেদক
    আহমেদ বাসার 
    আহ্বায়ক , বার্ষিক ক্রীড়া প্রতিযােগিতা পরিচালনা ও উপকমিটি 
    নীলগিরি কলেজ, বান্দরবান


    Tag: প্রতিবেদন - কলেজের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান, কলেজের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান সম্পর্কে প্রতিবেদন, কলেজের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান প্রতিবেদন রচনা, প্রতিবেদন কি
    Previous Post Next Post

    👇 সকল ক্লাসের এসাইনমেন্ট নোটিফিকেশন আকারে সহজে পেতে ডাউনলোড করুন আমাদের এপ্লিকেশন 

    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন