মর্মান্তিক সড়ক দুর্ঘটনার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন রচনা করাে

মর্মান্তিক সড়ক দুর্ঘটনার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন রচনা করাে, মর্মান্তিক সড়ক দুর্ঘটনার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন রচনা বইয়ের, মর্মান্তিক সড়ক দুর্ঘটনার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন

    মর্মান্তিক সড়ক দুর্ঘটনার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন রচনা করাে  

     শ্যামগঞ্জে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা : একই পরিবারের ৪ জনসহ নিহত ১৫ 

    জেলা প্রতিনিধিমানিকগঞ্জ ॥ গত ১৫ সেপ্টেম্বর , ২০১৬ সকাল ৯ টায় মানিকগঞ্জ শহর থেকে ৫ কিলােমিটার পশ্চিমে শ্যামগঞ্জ নামক স্থানে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ ১৫ জন নিহত ও ২০ জন আহত হয়েছে । ঢাকাগামী একটি মিনিবাস ( ঢাকা ক -২৭৮০ ) নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পার্শ্ববর্তী মেহগনি গাছের সাথে প্রচণ্ডভাবে ধাক্কা খায় এবং পাশের খাদে পড়ে যায় । প্রত্যক্ষদর্শীরা জানান , ঘন কুয়াশার ভেতর দ্রুতগতিতে বাঁক নেওয়ার সময় গাড়ির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এ দুর্ঘটনা ঘটে । এতে কোনাে ব্যক্তিই অক্ষত থাকতে পারেনি । প্রচণ্ড শব্দ এবং মর্মান্তিক চিৎকার শুনে আশপাশের লােকজন ছুটে আসে এবং উদ্ধার কাজ শুরু করে । ঘটনাস্থলেই চালকসহ ৫ জন নিহত হয় । বাস যাত্রীদের ২৮ জনকে আহত অবস্থায় মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করানাে হয় ।

    শ্যামগঞ্জ থেকে টেলিফোনে খবর পেয়ে মানিকগঞ্জ সদর হাসপাতালের অ্যাম্বুলেন্স আসে । পুলিশও দ্রুত ঘটনাস্থলে পৌছে মৃতদেহগুলাের দায়িত্ব গ্রহণ করে । পরবর্তীতে মানিকগঞ্জ সদর হাসপাতালে ৮ জন ও হাসপাতালে নেওয়ার পথে ২ জন মারা যায় । আশ্চর্যজনকভাবে বেঁচে যান এক মহিলা যাত্রী । তিনি শিবালয় থানা মহিলা বিষয়ক অফিসার মিসেস শারমিন নাহার রূপা । তিন ঘণ্টা পর মানিকগঞ্জ সদর হাসপাতালে তাঁর জ্ঞান ফেরে । পরবর্তীতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় । তিনি জানান , যদিও নিয়মানুসারে মিনিবাসটির যত্রতত্র থামার কথা নয় , তবুও অতিরিক্ত আয়ের লােভে তারা সব স্টপেজ থেকে যাত্রী ওঠা - নামা করিয়েছে । এর ফলে যাত্রাবিলম্ব ঘটেছে । 

    পরিবহন সিন্ডিকেটের নির্ধারিত সময়সীমা লঙ্ঘিত হলে জরিমানা দিতে হয় । তাই পথে সময়ক্ষেপণ করে পরবর্তীতে দ্রুত চালিয়ে সে সময়টুকু বাঁচাতে গিয়েই এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে । মিনিবাসের ধারণক্ষমতা ২০ জন , কিন্তু আহত ও নিহতের সংখ্যা যােগ করলে হয় ৩৫ জন । অর্থাৎ অতিরিক্ত যাত্রীবহন ছিল এ দুর্ঘটনার মূল কারণ । মিসেস রূপা জানান , তাঁর পাশের মহিলা ঘটনাস্থলেই নিহত হয়েছেন এবং তিনি বেঁচে আছেন— এটি তার কাছে সম্পূর্ণ অবিশ্বাস্য ও অলৌকিক ঘটনা । তবে স্থানীয় জনগণের অকুণ্ঠ ও আন্তরিক সহযােগিতা প্রমাণ করেছে মানবতার মৃত্যু নেই । 

    যার যতটুকু সামর্থ্য তারা তা প্রয়ােগ করেছে । এ প্রতিবেদক সকালে ঘটনাস্থল পরিদর্শন করে শিউরে ওঠেন । জমাটবাধা রক্ত , দুমড়ানাে - মােচড়ানাে মিনিবাস , সব মিলিয়ে বীভৎস এক দৃশ্য । হাসপাতালে নিহতদের স্বজনদের আহাজারিতে আকাশ - বাতাস ভারী হয়ে ওঠে । একই পরিবারের চারজন নিহত হওয়ার খবর উক্ত পরিবারে পৌছালে সেখানে সবাই শােকে স্তব্ধ ও বাকরুদ্ধ হয়ে পড়ে ।



    Tag: মর্মান্তিক সড়ক দুর্ঘটনার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন রচনা করাে, মর্মান্তিক সড়ক দুর্ঘটনার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন রচনা বইয়ের, মর্মান্তিক সড়ক দুর্ঘটনার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন

    Previous Post Next Post

    👇 সকল ক্লাসের এসাইনমেন্ট নোটিফিকেশন আকারে সহজে পেতে ডাউনলোড করুন আমাদের এপ্লিকেশন 

    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন