আধুনিক এ্যালোপ্যাথিক চিকিৎসা বই pdf | আধুনিক এলোপ্যাথিক চিকিৎসা বাংলা বই

লেখকের কিছু কথাঃ-পরম করুণাময় আল্লাহ পাকের অশেষ অনুগ্রহে দীর্ঘদিন পরে আমাদের ‘ আধুনিক এ্যালােপ্যাথিক চিকিৎসা® বইটি বাহির হইতেছে দেখিয়া আমরা আনন্দিত । এইজন্য আল্লাহ পাকের দরবারে জানাই হাজার শােকরিয়া । বাস্তবে ডাক্তারী করা এবং পুস্তক লিখিয়া ডাক্তারী শিক্ষা দিবার প্রচেষ্টা ভিন্ন জিনিস । ডাক্তারী মন  খুতখতে । পরীক্ষা - নিরীক্ষার মাধ্যমে , ভালভাবে রােগী দেখিয়া রােগ সম্পর্কে সুস্পষ্ট ধারণা লইয়া ঔষধ নির্ণয় করা ডাক্তারদের সহজাত প্রবৃত্তি । পুস্তক লিখিয়া অপর একজনকে সেই সম্পর্কে জ্ঞান দেওয়া সু - কঠিন।

 আলােচ্য গ্রন্থের মাধ্যমে রােগ ও ঔষধ সম্পর্কে একটি মােটামুটি ধারণা দিবার চেষ্টা করা হইয়াছে মাত্র । এই উদ্দেশ্যে রােগের ‘ সিমটম ' অনুসারে ঔষধের নাম দেওয়া হইয়াছে , ইহাতে কতটুকু সফল হইতে পারিয়াছি সে সম্পর্কে বলা কঠিন । প্রত্যেকেরই লক্ষ্য ও উদ্দেশ্য হওয়া উচিত চিকিৎসার মাধ্যমে রােগমুক্ত করা বা হওয়া । যে সব ক্ষেত্রে বাড়ীতে চিকিৎসা করা অসুবিধাজনক , সেইক্ষেত্রে অভিজ্ঞ ডাক্তারের কাছে বা হাসপাতালে চিকিৎসা লওয়ার পরামর্শ দেওয়াই যুক্তিসঙ্গত । চিকিৎসকের কাজ ধীরে ধীরে রােগ নিরাময়ের মাধ্যমে রােগীকে আরােগ্য করা । কাজেই রােগীর জীবনের ঝুঁকি লইয়া চিকিৎসায় অগ্রসর হওয়া কোন ক্রমেই উচিত নয় । বইটি প্রকাশনার ব্যাপারে যাঁহার অদম্য উৎসাহ ও নিরলস পরিশ্রম আমাদিগকে বিমুগ্ধ করিযাছে তাঁহার কথা না বলিলে ভূমিকা অসম্পূর্ণ থাকিয়া যায় . তাই অত্র বইয়ের প্রকাশককে জানাই অসংখ্য ধন্যবাদ । বইটি পাঠকদের কিছুটা উপকারে আসিলে শ্রম সার্থক বলিয়া মনে করিব ।
       
       
     

    আধুনিক এ্যালোপ্যাথিক চিকিৎসা বই pdf

    আধুনিক এ্যালোপ্যাথিক চিকিৎসা বই pdf

    আধুনিক এ্যালোপ্যাথিক চিকিৎসা বই pdf |আধুনিক এলোপ্যাথিক চিকিৎসা বাংলা বই

    Click Here To Download 

    Tag:আধুনিক এলোপ্যাথিক চিকিৎসা বাংলা বই,আধুনিক এ্যালোপ্যাথিক চিকিৎসা বই pdf, আধুনিক এলোপ্যাথিক চিকিৎসা বাংলা বই pdf Download, 

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)