অগ্রদূত বাংলা- মফিজুল ইসলাম মিলন | Full Book Review

অগ্রদূত বাংলা বই pdf Download  

অগ্রদূত বাংলা মফিজুল ইসলাম মিলন pdf download

৪১তম_বিসিএস প্রিলিমিনারি ও #ব্যাংক এর পরীক্ষায় #বাংলায় শতভাগ কমনের নিশ্চয়তার জন্য পড়ুন #অগ্রদূত_বাংলা।

#শতভাগ_নির্ভুলঃ
'অগ্রদূত বাংলা' বইটির প্রতিটি অধ্যায় বিশদ গবেষণার মাধ্যমে, দীর্ঘ অভিজ্ঞতার আলোকে বিভিন্ন সমৃদ্ধ রেফারেন্স বই থেকে তথ্য সংগ্রহ করে শতভাগ নির্ভুল করা হয়েছে। কনফিউজড প্রশ্নগুলোর সঠিক সমাধান রেফারেন্সসহ দেয়া হয়েছে।

#শতভাগ_কমনঃ
বইটির প্রতিটি অধ্যায় বিস্তৃতভাবে আলোচনা করা হয়েছে যেন পরীক্ষায় শতভাগ কমন আসে। একমাত্র 'অগ্রদূত বাংলা' বইটি আপনাকে শতভাগ কমনের নিশ্চয়তা দিতে পারে। সুতরাং, অহেতুক অনেক বই ক্রয় না করে 'অগ্রদূত বাংলা' বইটি ক্রয় করুন, প্রতিযোগিতামূলক পরীক্ষায় অন্যদের থেকে এগিয়ে থাকুন।

অগ্রদূত বাংলা মফিজুল ইসলাম মিলন pdf download

#প্রিলি_লিখিত_প্রশ্নের_সম্মিলনঃ
বাংলার বাইবেল খ্যাত 'অগ্রদূত বাংলা' বইটিতে বিগত সকল বিসিএস লিখিত পরীক্ষায় আসা প্রশ্নসমূহ এবং নন-ক্যাডার লিখিত পরীক্ষায় আসা প্রশ্নসমূহ অন্তর্ভুক্ত করা হয়েছে যাতে প্রিলিমিনারি পরীক্ষার পাশাপাশি লিখিত পরীক্ষার প্রস্তুতিও সম্পূর্ণ করা যায়। বাজারে অন্য কোনো বইয়ে এ অপূর্ব সম্মিলন দুরূহ।

#৩০_বছরের_প্রশ্নের_ব্যাখ্যাঃ
বিগত ৩০ বছরের সকল চাকরির পরীক্ষায় আসা বাংলা প্রশ্ন ও প্রশ্নের বিস্তারিত সমাধান বইটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। সাম্প্রতিক পরীক্ষার প্রশ্নগুলো বিশ্লেষণ করে দেখা যায় যে, প্রায় ৮০% প্রশ্ন বিগত সালে বিভিন্ন পরীক্ষায় আসা প্রশ্নগুলো থেকেই ঘুরে-ফিরে আসে। ফলে এসকল প্রশ্নের বাইরে ২০% এর বেশি নতুন প্রশ্ন আসার সম্ভাবনা ক্ষীণ। এই নতুন ২০% ক্রিটিক্যাল প্রশ্ন সহজভাবে বিশ্লেষণ করা হয়েছে এ বইটিতে।  সুতরাং, বাংলার জন্য এটি একটি কমপ্লিট প্যাকেজ।

#প্রশ্ন_কমনের_প্রমাণঃ

⏯ ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় বাংলায় আসা ৩৫টি প্রশ্নের ৩২টি সরাসরি কমন 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় আসা বাংলার ৩৫টি প্রশ্নের ৩২টি সরাসরি কমন এসেছে #অগ্রদূত_বাংলা থেকে।

➡️ ৩৮তম বিসিএস লিখিত পরীক্ষায় ব্যাকরণ অংশের নির্ধারিত ৩০ মার্কস ও সাহিত্য অংশের নির্ধারিত ৩০ মার্কস সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ ৩৯তম বিসিএস (বিশেষ) প্রিলিমিনারি পরীক্ষায় আসা ২১টি প্রশ্নের ১৯টি সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' বই থেকে।

⏩ ২০.১২.২০১৯ তারিখে অনুষ্ঠিত #জনতা ব্যাংকের এসিস্ট্যান্ট এক্সিকিউটিভ অফিসার পদে আসা বাংলার ১৬টি প্রশ্নের ১৬টিই কমন অগ্রদূত বাংলা থেকে।

⏭ ২০.১২.২০১৯ তারিখে অনুষ্ঠিত যুব উন্নয়ন অধিদপ্তরের #ক্রেডিট_সুপারভাইজার পদে আসা বাংলার ২০টি প্রশ্নের ১৯টিই সরাসরি কমন এসেছে অগ্রদূত বাংলা থেকে।

⏭ ১৩.১২.২০১৯ তারিখে অনুষ্ঠিত #জনতা ও #রূপালি ব্যাংকের #অফিসার পদে আসা বাংলার ১৬টি প্রশ্নের ১৫টি সরাসরি কমন অগ্রদূত বাংলা থেকে।

⏩ ০৬/১২/২০১৯ তারিখে অনুষ্ঠিত #বিসিক এর #এক্সটেনশন_অফিসার পদে আসা বাংলার ১৫টি প্রশ্নের ১৫টিই সরাসরি কমন অগ্রদূত বাংলা থেকে।

⏩ ২৯/১১/২০১৯ তারিখে অনুষ্ঠিত জনতা ব্যাংক লিমিটেডের অ্যাসিস্ট্যান্ট_এক্সিকিউটিভ_অফিসার পদে আসা বাংলার ১৬টি প্রশ্নের ১৫টি সরাসরি কমন অগ্রদূত বাংলা থেকে।

⏩ রূপালি ব্যাংকের #সিনিয়র_অফিসার (১৫.১১.১৯) পদে আসা বাংলার ১৬টি প্রশ্নের ১৫টি সরাসরি কমন অগ্রদূত বাংলা থেকে।

⏩ সিজিডিএফ এর জুনিয়র অডিটর (১৫.১১.১৯) পদে আসা বাংলার ২০টি প্রশ্নের ২০টিই সরাসরি কমন অগ্রদূত বাংলা থেকে।

⏯ এনএসআই এর #জুনিয়র_ফিল্ড_অফিসার (০১.১১.১৯) পদে আসা বাংলার ২০টি প্রশ্নের ১৯টি সরাসরি কমন অগ্রদূত বাংলা থেকে।

⏩ #এনএসআই(NSI) এর সহকারী পরিচালক (২৮.০৯.১৯) পদে আসা #বাংলার ২০টি প্রশ্নের ১৮টি সরাসরি কমন অগ্রদূত বাংলা থেকে।

⏭ সরকারী হাইস্কুলের (০৬/০৯/২০১৯) #সহকারী_শিক্ষক পদে আসা বাংলার ৫০টি প্রশ্নের #৪৯টি সরাসরি কমন #অগ্রদূত_বাংলা থেকে।

⏭ #অডিটর (১২.০৭.২০১৯) পদে আসা ২০টা প্রশ্নের ১৯টি সরাসরি কমন অগ্রদূত বাংলা থেকে।

⏯ #সমন্বিত_৪_ব্যাংক পরীক্ষায় (২৪.০৫.২০১৯) অফিসার পদে আসা বাংলার ১৫টি প্রশ্নের ১৫টিই সরাসরি কমন 'অগ্রদূত বাংলা' থেকে।

⏯ #সমন্বিত_৮_ব্যাংক পরীক্ষায় (১০.০৫.২০১৯) সিনিয়র অফিসার পদে আসা বাংলার ১৫টি প্রশ্নের ১৫টিই সরাসরি কমন 'অগ্রদূত বাংলা' থেকে

⏯ প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ-২০১৯ পরীক্ষায় (১ম,২য়, ৩য় ও ৪র্থ পর্যায়) আসা #বাংলা সব প্রশ্ন কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

⏩ ১৫তম প্রভাষক নিবন্ধন (কলেজ/সমপর্যায়) পরীক্ষা-২০১৯ (১৯.০৪.২০১৯) এ আসা বাংলার ২৫টি প্রশ্নের ২৩টি প্রশ্নই সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

⏩ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধিভুক্ত প্রধান প্রশাসনিক কর্মকর্তার কার্যালয়ের সহকারী পরিচালক (০৫.০৪.১৯) পদে আসা বাংলার ২০টি প্রশ্নের ১৯টি প্রশ্নই সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

⏩ সমন্বিত ৫ ব্যাংকের অফিসার (ক্যাশ) [২৯.০৩.১৯] পদে আসা বাংলার ২০টি প্রশ্নের ১৮টিই সরাসরি কমন এসেছে ' অগ্রদূত বাংলা' থেকে।

⏩ দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অডিটর (২২.০৩.১৯) পদে আসা বাংলার ২০টি প্রশ্নের ১৯টি সরাসরি কমন এসেছে ' অগ্রদূত বাংলা' থেকে।

⏩ DESCO এর সহকারী কমপ্লেইন সুপারভাইজার (২২.০৩.১৯) পদে আসা বাংলার ২০টি প্রশ্নের ১৯টি সরাসরি কমন এসেছে ' অগ্রদূত বাংলা' থেকে।

⏩ কন্ট্রোলার জেনারেল ডিফেন্স এর জুনিয়র অডিটর (১৫.০৩.১৯) পদে আসা বাংলার ২০টি প্রশ্নের ১৯টি সরাসরি কমন এসেছে ' অগ্রদূত বাংলা' থেকে।

➡️ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সহকারী পরিচালক  [১৮/০১/২০১৯] পদের পরীক্ষায় আসা বাংলা ১৫টি প্রশ্নের ১৪টি সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ সোনালী ও জনতা ব্যাংকের অফিসার (আইটি) [০৫/০১/২০১৯] পদের পরীক্ষায় আসা বাংলা ১০টি প্রশ্নের ১০টি সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক  [০৭/১২/২০১৮] পদের পরীক্ষায় আসা বাংলা ২০টি প্রশ্নের ১৯টি সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ বিসিআইসির অ্যাসিসট্যান্ট ম্যানেজার (প্রশাসন)  [০৮/১২/২০১৮] পদের পরীক্ষায় আসা বাংলা ১০টি প্রশ্নের ১০টি সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ Bangladesh Economic Zone Authority (BEZA) অ্যাসিসট্যান্ট ম্যানেজার [৩০/১১/২০১৮] পদের পরীক্ষায় আসা বাংলা ২০টি প্রশ্নের ১৯টি সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ বাংলাদেশ ট্যারিফ কমিশনের গবেষণা কর্মকর্তা [১৬/১১/২০১৮] পদের পরীক্ষায় আসা বাংলা ২৫টি প্রশ্নের ২৩টি সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ সমন্বিত ব্যাংক সিনিয়র অফিসার [০৩/০৮/২০১৮] পদের পরীক্ষায় আসা বাংলা ১৫টি প্রশ্নের ১৪টি সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ ১২শ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় আসা বাংলা ১০টি প্রশ্নের ১০টি সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক  [০৬/০৭/২০১৮] পদের পরীক্ষায় আসা বাংলা ১২টি প্রশ্নের ১১টি সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ সোনালী ব্যাংক অফিসার (আইটি) [০৬/০৬/২০১৮] পদের পরীক্ষায় আসা বাংলা ১৬টি প্রশ্নের ১৫টি সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ সোনালী ব্যাংক অফিসার [০১/০৬/২০১৮] পদের পরীক্ষায় আসা বাংলা ১৫টি প্রশ্নের ১৪টি সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগঃ ২০১৮ পরীক্ষায় সকল জেলায় আসা বাংলার ২০টি প্রশ্নের ২০টি সরাসরি কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

➡️ বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরের ৩য় ও ৪র্থ শ্রেণির পরীক্ষায় আসা বাংলা প্রশ্নের শতভাগ কমন এসেছে 'অগ্রদূত বাংলা' থেকে।

 🔁 মূল্যঃ ২৭০ টাকা।

️⏩⏩⏩⏩ 'অগ্রদূত বাংলা' বইটি সম্পর্কে আপনার গঠনমূলক মতামত, অভিযোগ ও পরামর্শের জন্য যোগাযোগ করুনঃ

🌈মফিজুল ইসলাম মিলন🌈
বিএ(সম্মান), এমএ(বাংলা)।
ঢাকা বিশ্ববিদ্যালয়।
৩৩তম বিসিএস (সাধারণ শিক্ষা)
প্রভাষক, বাংলা
টংগী সরকারি কলেজ, গাজীপুর।
☎️ ০১৬১১১৫৮৩৬৩

#অগ্রদূত_সিরিজের বইসমূহ...

১। অগ্রদূত বাংলা।
২। অগ্রদূত বাংলাদেশ বিষয়াবলি।
৩। অগ্রদূত আন্তর্জাতিক বিষয়াবলি।
৪। অগ্রদূত বিসিএস প্রিলিমিনারি ডাইজেস্ট।
৫। অগ্রদূত বিসিএস মডেল টেস্ট।
৬। অগ্রদূত রিসেন্ট জব সল্যুশন।
৭। অগ্রদূত প্রাথমিক শিক্ষক নিয়োগ গাইড।
৮। অগ্রদূত GK (শুধু বিশ্ববিদ্যালয় ভর্তি)
৯। অগ্রদূত বাংলা (বিসিএস লিখিত)
১০। অগ্রদূত রেলওয়ে নিয়োগ গাইড।
১১। অগ্রদূত মাসিক পরিক্রমা।

Post Review by মফিজুল ইসলাম মিলন  

0/Post a Comment/Comments

Previous Post Next Post