৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ সময়সূচি,খেলা,নিয়মাবলি

 বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির ২১ ডিসেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত কার্যনির্বাহী পরিষদ সভার সিদ্ধান্ত মোতাবেক ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ নিম্নবর্ণিত সময়সূচি অনুযায়ী (শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা/থানা, জেলা, উপ-অঞ্চল, অঞ্চল ও জাতীয়) প্রতিষ্ঠান হতে জাতীয় পর্যায় পর্যন্ত অনুষ্ঠিত হবে।

    ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার ইভেন্ট


    ১। অ্যাথলেটিকস

    একক

    (ক) বালক বড় গ্রুপ

    (১) ১০০ মিটার দৌড় (২) ২০০ মিটার দৌড় (৩) ৪০০ মিটার দৌড় (৪) ৮০০ মিটার দৌড় (৫) ১৫০০ মিটার দৌড় (৬) বর্শা নিক্ষেপ (৭) দীর্ঘ লক্ষ (৮) উচ্চ লক্ষ (৯) লাফ ধাপ ও ঝাপ (১০) চাকতি নিক্ষেপ (১১) গোলক নিক্ষেপ (১২ পা) (১২) দন্ড যোগে উচ্চ লাফ (পোল ভল্ট) (১৩) দড়ি লাফ (১৪) ৪x২০০ মিটার যোগাযোগ দৌড়।


    (খ) বালক মধ্যম গ্রুপ


    (১) ১০০ মিটার দৌড় (২) ২০০ মিটার দৌড় (৩) ৪০০ মিটার দৌড় (৪) দীর্ঘ লক্ষ (৫) উচ্চ লম্ফ (৬) লাফ, ধাপ ও ঝাপ (৭) গোলক নিক্ষেপ (৬ পা) (৮) দড়ি লাফ (৯) ৪×১০০ মিটার যোগাযোগ দৌড়।


    (গ) বালিকা বড় গ্রুপ 

    (১) ১০০ মিটার দৌড় (২) ২০০ মিটার দৌড় (৩) দীর্ঘ লক্ষ (৪) উচ্চ লম্ফ (৫) গোলক নিক্ষেপ (৮ পা) (৬) বর্শা নিক্ষেপ (৭) চাকতি নিক্ষেপ (৮) দড়ি লাফ (৯) ৪×১০০ মিটার যোগাযোগ দৌড়।


    (ঘ) বালিকা মধ্যম গ্রুপ


    (১) ১০০ মিটার দৌড় (২) ২০০ মিটার দৌড় (৩) দীর্ঘ লক্ষ (৪) উচ্চ লক্ষ (৫) বর্শা নিক্ষেপ (৬) দড়ি লাফ (৭) ৪×১০০ মিটার যোগাযোগ দৌড়।


    দলীয়

    ০২। হকি (ছাত্র ও ছাত্রী) ০৩। ক্রিকেট (ছাত্র ও ছাত্রী) ০৪। বাস্কেটবল (ছাত্র ও ছাত্রী) ০৫। ভলিবল (ছাত্র ও ছাত্রী) ০৬। ব্যাডমিন্টন একক ও দ্বৈত (ছাত্র ও ছাত্রী) ০৭। টেবিল টেনিস একক ও দ্বৈত (ছাত্র ও ছাত্রী) ০৮। সাইক্লিং (ছাত্র ও ছাত্রী)

    ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার সাধারণ নিয়মাবলি


    •  বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির গঠনতন্ত্রে উল্লিখিত নিয়মানুসারে সকল খেলা পরিচালিত হবে। গঠনতন্ত্রের অনুচ্ছেদ-২৪ এর (ক) অনুযায়ী ক্রীড়া প্রতিযোগিতায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর (স্কুল, মাদ্রাসা ও কারিগরি-ভোকেশনাল) অংশগ্রহণ বাধ্যতামূলক।
    •  বিদ্যালয় পরিবর্তনের ক্ষেত্রে প্রধান শিক্ষকের প্রত্যয়নপত্র এবং টি.সি. (মূল কপি) অবশ্যই প্রদর্শন করতে হবে। নবম, দশম শ্রেণির ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে ESIF লিস্ট এর মূল কপি প্রদর্শন করতে হবে। লেমিনেটিং কোনোক্রমেই গ্রহণযোগ্য হবে না।,
    •  বিদ্যালয়ের EIIN নম্বর গঠনতন্ত্রের পরিশিষ্ট 'ক' ফরমের উপরে উল্লেখ করতে হবে। স্ব-স্ব Team/দলের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক/শিক্ষিকা প্রতিষ্ঠানের Password সংরক্ষণ করবেন এবং প্রয়োজন হলে কর্তৃপক্ষকে প্রদান করবেন।
    • একই প্রতিষ্ঠানে সাধারণ ও কারিগরি (ভোকেশনাল) শিক্ষার্থী থাকলে ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান তাদেরকে নিয়ে দল গঠন করতে পারবে। সে ক্ষেত্রে শিক্ষার্থীর বয়স ১৭ বছর হতে হবে এবং গঠনতন্ত্রের অন্যান্য নিয়মাবলি যথাযথ অনুসরণ করতে হবে।
    •  মাঠ পর্যায়ে অনলাইনে রেজিস্ট্রেশন/সনদ যাচাইয়ের ব্যবস্থা করতে হবে।

    উপজেলা/থানা বিজয়ীদের তালিকা খেলোয়াড়দের ছবিসহ জেলা পর্যায়ে, জেলা পর্যায়ে বিজয়ীদের তালিকা উপ-অঞ্চল পর্যায়ে এবং PDF ফাইলে ই-মেইলে (sports.phy2023@gmail.com) পাঠাতে হবে। উপ-অঞ্চলে বিজয়ীদের তালিকা অঞ্চল পর্যায়ে এবং অঞ্চল পর্যায়ে বিজয়ীদের তালিকা জাতীয় পর্যায়ে সম্পাদকের নিকট যথাযথ কর্তৃপক্ষের সিল-স্বাক্ষরসহ পাঠাতে হবে।


    প্রত্যেক পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

    ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ সময়সূচি





    Tag:৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)