এশিয়া কাপ ২০২৩ স্কোয়াড (বাংলাদেশ,পাকিস্তান,ইন্ডিয়া,আফগানিস্তান,নেপাল,শ্রীলঙ্কা) | এশিয়া কাপের সকল দেশের স্কোয়াড ২০২৩ | Asia Cup Squad 2023

এশিয়া কাপ ২০২৩ স্কোয়াড (বাংলাদেশ,পাকিস্তান,ইন্ডিয়া,আফগানিস্তান,নেপাল,শ্রীলঙ্কা) | এশিয়া কাপের সকল দেশের স্কোয়াড ২০২৩


এশিয়া কাপ ২০২৩ যা পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্টিত হবে। এশিয়া কাপের ১৬ তম আসর এটি। ২০২৩ সালের ওডিআই এশিয়া কাপে মোট ১৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে।  এশিয়া কাপের ৪টি ম্যাচ হবে পাকিস্তানে এবং বাকি ৯টি ম্যাচ হবে শ্রীলঙ্কায়।  হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হবে ওয়ানডে এশিয়া কাপ।

    
       

    এশিয়া কাপ 2023 গ্রুপ

    2023 সালের এশিয়া কাপে মোট 6 টি দল খেলবে। প্রতিটি গ্রুপে 3 টি দল, মোট 2 টি গ্রুপ।

    গ্রুপ ১গ্রুপ ২
    ইন্ডিয়া বাংলাদেশ
    পাকিস্তান শ্রীলঙ্কা 
    নেপালআফগানিস্তান


    এশিয়া কাপের সময়সূচি ২০২৩ দেখতে ক্লিক করুন 


    এশিয়া কাপ ২০২৩ স্কোয়াড 

    ২০২৩ সালের এশিয়া কাপের স্কোয়াড প্রতিটি দলের ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। নিচে আমরা প্রতিটি দলের এশিয়া কাপ ২০২৩ স্কোয়াড তুলে ধরতেছি:-

    নোট: এশিয়া কাপ ২০২৩ স্কোয়াড এখনও অফিশিয়ালি ঘোষণা হয় নি। ঘোষণা হলে আমরা এড করে নেবো।

    এশিয়া কাপ স্কোয়াড ২০২৩ বাংলাদেশ 

      ২০২৩ সালের এশিয়া কাপে বাংলাদেশ একটি শক্তিশালী দল হবে এবং তারা একটি শক্তিশালী স্কোয়াড তৈরি করবে।  এখানে আমরা এশিয়া কাপ 2023-এর জন্য বাংলাদেশের  স্কোয়াড নিয়ে আলোচনা করব। এশিয়া কাপ স্কোয়াড ২০২৩ শেয়ার করবো।


    এশিয়া কাপ স্কোয়াড ২০২৩ ইন্ডিয়া

    রোহিত শর্মা টিম ইন্ডিয়ার অধিনায়ক এবং তিনি এই টুর্নামেন্টে দলের নেতৃত্ব দেবেন।  গত মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচে সেঞ্চুরি করেছিলেন শর্মা এবং ভালো ফর্মের মালিক। ইন্ডিয়া সব প্লেয়ারই বেস্ট। এশিয়ার মধ্যে ইন্ডিয়া একটি শক্তিশালী দল। যার কয়েকবার এশিয়া কাপ নিয়েছে। নিচে এশিয়া কাপের ইন্ডিয়ার স্কোয়াড ২০২৩ দেওয়া হলো।


     এশিয়া কাপ স্কোয়াড ২০২৩ পাকিস্তান  

    পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) হাইব্রিড মডেল অনুসারে, শ্রীলঙ্কা 2023 সালের এশিয়া কাপে নয়টি ম্যাচ আয়োজন করবে, যেখানে পাকিস্তান চারটি আয়োজন করবে।  বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) নিরাপত্তার কারণে পাকিস্তানে ম্যাচ আয়োজন করতে অস্বীকার করার পরে, শ্রীলঙ্কা একটি নিরপেক্ষ অবস্থান হিসাবে নির্বাচিত হয়েছিল।

    এশিয়া কাপ 2023 গ্রুপ অনুযায়ী সূচি অনুযায়ী ছয়টি দল দুটি গ্রুপে বিভক্ত, গ্রুপ এ এবং গ্রুপ বি।  গ্রুপে লড়বে ভারত ও পাকিস্তান।  পাকিস্তান এশিয়া কাপের বর্তমান রানার্স আপ চ্যাম্পিয়ন।  পাকিস্তান দলের সমর্থকরা এশিয়া কাপ পাকিস্তান স্কোয়াড 2023 টিম জানতে চাচ্ছেন তাই নিচে দেওয়া হলো।

    এশিয়া কাপ স্কোয়াড ২০২৩ শ্রীলঙ্কা 

    শ্রীলঙ্কা ২০২৩ সালের এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন যারা গত আসরে ট্রফি জিতেছিল।  গত বছর এশিয়া কাপ 2022-এর ফাইনালে পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতেছিল শ্রীলঙ্কা।  এখন, শ্রীলঙ্কার লক্ষ্য হবে এশিয়ার অন্যান্য দলকে হারিয়ে শিরোপা রক্ষা করা।  এখানে আমরা এশিয়া কাপ 2023-এর জন্য শ্রীলঙ্কার সম্ভাব্য স্কোয়াডের দিকে এক নজর দেখি।

     এশিয়া কাপ স্কোয়াড ২০২৩ আফগানিস্তান 

    এশিয়া কাপ ২০২৩ এর ফাইনাল ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। আফগানিস্তান বর্তমানে এশিয়ার অন্যতম শক্তিশালী দল।  গত আসরে, তারা পাকিস্তানের কাছে একটি গুরুত্বপূর্ণ খেলা হেরেছিল এবং ফাইনালে উঠতে পারেনি।  এই বছর, আফগানিস্তান একটি দুর্দান্ত প্রত্যাবর্তনের লক্ষ্য রাখবে।  এশিয়া কাপ 2023 এর আগে, আমরা টুর্নামেন্টের জন্য আফগানিস্তানের স্কোয়াড দেখে নেই।

     এশিয়া কাপ স্কোয়াড ২০২৩ নেপাল

    ।নেপাল এই বছর এশিয়া কাপ 2023-এর প্রথম সংস্করণ খেলবে।  দলটি কোয়ালিফায়ারে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে এশিয়ান টুর্নামেন্টে জায়গা করে নেয়।  এশিয়া কাপ 31 আগস্ট থেকে 17 সেপ্টেম্বর পর্যন্ত পাকিস্তান এবং শ্রীলঙ্কা আয়োজিত হবে।

     হাইব্রিড ফর্ম্যাটে প্রথম ৪টি খেলা পাকিস্তানে এবং পরের ৯টি শ্রীলঙ্কায় ফাইনালের সাথে দেখা হবে।  নেপাল ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তানের মতো দলগুলির থেকে শক্তিশালী প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হবে।

    Tag:এশিয়া কাপ ২০২৩ স্কোয়াড (বাংলাদেশ,পাকিস্তান,ইন্ডিয়া,আফগানিস্তান,নেপাল,শ্রীলঙ্কা) | এশিয়া কাপের সকল দেশের স্কোয়াড ২০২৩ 

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)