লিওনেল মেসি কি ২০২৬ বিশ্বকাপে খেলবে? মেসি কি আর বিশ্বকাপ খেলবে


Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com




   
       

    লিওনেল মেসি কি ২০২৬ বিশ্বকাপে খেলবে? 

    লিওনেল মেসি ২০২৬ বিশ্বকাপের সময় ৩৯ বছর বয়সী হবেন এবং টুর্নামেন্টে আর্জেন্টিনার হয়ে উপস্থিত হওয়া নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন।

    2026 বিশ্বকাপ নিয়ে কি বলেছেন লিওনেল মেসি?


     মেসি প্রায়শই কথা বলেন না এবং জাতীয় দলের সাথে তার ভবিষ্যত সম্পর্কে তিনি যা বলেন তা সবসময় অভিহিত মূল্যে নেওয়া যায় না।  আর্জেন্টাইন অধিনায়ক 2016 এবং 2018 সালে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছিলেন, শুধুমাত্র বিখ্যাত নীল এবং সাদা স্ট্রাইপে ফিরে আসার জন্য।

     কাতারে ২০২২ সালের গ্লোবাল জাম্বোরির আগে, মেসি টুর্নামেন্টটিকে "আমার শেষ বিশ্বকাপ, অবশ্যই, হ্যাঁ" হিসাবে বর্ণনা করেছেন।


    যাইহোক, 2023 সালের ফেব্রুয়ারিতে, তার জীবদ্দশায় আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপ জয়ের গুঞ্জনের উচ্চতায়, মেসি সম্ভাবনার দরজা খুলে দেন।  "আমি ফুটবল খেলতে পছন্দ করি, আমি যা করি তা আমি পছন্দ করি এবং যখন আমি সুস্থ বোধ করছি এবং অনুভব করছি যে আমি ফিট আছি এবং এটি উপভোগ করতে থাকব, আমি এটি করব। তবে পরের বিশ্বকাপ পর্যন্ত এটি অনেক বেশি বলে মনে হচ্ছে," তিনি বলেছেন  আর্জেন্টিনার সংবাদপত্র Ole.  "আমাকে দেখতে হবে আমার ক্যারিয়ার কোথায় যায়, আমি কী করব। এটা অনেক কিছুর ওপর নির্ভর করে।"


    মেসি 2024 সালের কোপা আমেরিকায় তার সম্পৃক্ততার বিষয়টি নিশ্চিত করেছেন, কারণ আর্জেন্টিনা মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের মহাদেশীয় মুকুট রক্ষা করার চেষ্টা করছে।  "আমি আরও কিছুক্ষণ থাকব," সদ্য-মুকুট পরা বিশ্ব চ্যাম্পিয়ন প্রতিশ্রুতি দিয়েছিল। "আমাকে এটি উপভোগ করতে হবে।"


     তবুও, ২০২৩ সালের জুনের মধ্যে, মেসির মন আবার বদলে গিয়েছিল।  বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচের আগে মেসি টাইটান স্পোর্টসকে বলেন, "আমার মনে হয় না। এটাই ছিল আমার শেষ বিশ্বকাপ।  "আমি দেখব কিভাবে সবকিছু যায় কিন্তু নীতিগতভাবে, আমি পরের বিশ্বকাপে যাব না।"


    লিওনেল স্কালোনি 2026 বিশ্বকাপে মেসি সম্পর্কে কী বলেছেন?


     স্কালোনি ইতিমধ্যেই মেসিকে একবার আন্তর্জাতিক অবসর থেকে বেরিয়ে আসতে রাজি করান।  দলকে উত্তরাধিকারসূত্রে পাওয়া - প্রাথমিকভাবে একটি অস্থায়ী ভিত্তিতে - ২০১৮ সালের ভয়াবহ বিশ্বকাপের পরে, স্কালোনি মেসির প্রত্যাবর্তনের ভিত্তি তৈরি করেছিলেন।  দশ নম্বর ছাড়া ছয়টি প্রীতি ম্যাচে, আর্জেন্টিনা পাঁচটি ক্লিন শিট এবং চারটি জয় রেকর্ড করেছে, একটি ছোট কোর প্রতিষ্ঠা করেছে যা ২০১৮ সালে মেসিকে প্রলুব্ধ করেছিল।


     ২০১৬ সালে মেসির অবসরের পরিপ্রেক্ষিতে, স্কালোনি জাতীয় দলের স্টাফদের অংশ ছিলেন না তাই টুইটারে অনুরোধ করতে গিয়েছিলেন: "লিও যাবেন না।


    কাতারে টুর্নামেন্ট শুরু হওয়ার আগে, স্কালোনি মেসির ভবিষ্যতের সম্পৃক্ততার বিষয়ে আশাবাদী ছিলেন।  "যদি আমরা তার যত্ন নিই এবং আমাদের যেমন করতে হয় তাকে বহন করি," স্কালোনি বলেছিলেন।  "আরো খেলার সম্ভাবনা রয়েছে কারণ ফুটবল বিশ্ব এটির জন্য অনুরোধ করে।"


     ২০২ সালের ফাইনালের পরে, আবেগপ্রবণ ম্যানেজার জোর দিয়েছিলেন: "মেসির আগামী বিশ্বকাপে জায়গা হওয়া উচিত। সে যদি খেলা চালিয়ে যেতে চায় তবে '10' [শার্ট] সর্বদা তার হবে।"

     যতদিন স্কালোনি নেতৃত্বে থাকবেন, মেসি আর্জেন্টিনার বিশ্বকাপ দলে জায়গা পাবেন।


    ফ্রান্সের বিপক্ষে বিজয়ী ফাইনালে প্রতিযোগিতায় তার ২৬তম খেলা খেলে মেসি ইতিমধ্যেই পুরুষদের বিশ্বকাপে সবচেয়ে বেশি খেলার রেকর্ড গড়েছেন।  যাইহোক, মেসি যদি 2026 সালে শোপিসে ফিরে আসেন, তবে তিনি অনাকাঙ্ক্ষিত অঞ্চলে প্রবেশ করবেন না।


     লিওনেল মেসির ৩৯ তম জন্মদিনের এক মাস পরে মার্কিন যুক্তরাষ্ট্রে ফাইনাল অনুষ্ঠিত হবে।  সাতজন আউটফিল্ড খেলোয়াড় আরও বেশি বয়সে প্রতিযোগিতায় উপস্থিত হয়েছেন - রজার মিলা এমনকি ১৯৯৪ সালে ৪২ বছর বয়সে ক্যামেরুনের হয়ে গোল করতে সক্ষম হন (যদিও অনেকে বিশ্বাস করেন মিল্লা আরও বেশি বয়সী হতে পারতেন)।


    Any business enquiry contact us

    Email:-Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদেরGoogle News,FacebookএবংTelegram পেজ)


                                   
    Previous Post Next Post