মেডিকেল ভর্তি পরীক্ষার ২০২৩ ফলাফল (কবে দিবে জেনে নিন) | মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩



আসছালামু আলাইকুম সম্মানিত শিক্ষার্থী বন্ধুরা সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় শিক্ষার্থী বন্ধুরা ১০ মার্চ ২০২৩ রোজ শুক্রবার মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২০-২৩ সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত রাজধানীর ৫টি সহ দেশের ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়। তাই অনেকে আছেন যারা মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল কবে দিবে এটা জানতে চাচ্ছেন তাই আজকের এই আর্টিকেল।

   
       

    মেডিকেল ভর্তি পরীক্ষার ২০২৩ ফলাফল

    স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ জামাল আজ মিডিয়াকে জানিয়েছেন ২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল রোববার (১২ মার্চ) প্রকাশিত হবে। রেজাল্ট তৈরির প্রক্রিয়া ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। তিনি বলেন, ‘আমরা রেজাল্ট চূড়ান্ত করার আগে একদিন সময় নিয়ে থাকি। আমরা রবিবার দুপুরে বা বিকেলে প্রকাশ হবে।  


    মেডিকেল ভর্তি ২০২৩ ফলাফল (যেভাবে দেখবেন)

    ফলাফল প্রকাশের পর

    এ ছাড়া স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের

    •  https://dgme.portal.gov.bd/ ওয়েবসাইটেও ফলাফল বিষয়ক তথ্য প্রকাশ করা হবে।

    পাশাপাশি এসএমএসের মাধ্যমে ফলাফল জানা যাবে। আবেদন করার সময় দেয়া মোবাইল ফোন নম্বরে ফলাফল পাওয়া যাবে।

    অথবা 

    আমাদের ওয়েবসাইট থেকে সরাসরি PDF ফাইল ডাউনলোড করতে পারবেন। 

    মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩ PDF

    Result 
     Medical Exam 2022-23
    Publish Date 
      12-3-2023
    PDFhttps://result.dghs.gov.bd/mbbs  


    স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, এ বছর মোট আবেদনকারীর সংখ্যা এক লাখ ৩৯ হাজার ২১৭ জন। গতবছর যা ছিল ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন। গত বছরের মতো এবছরও সরকারি মেডিকেলে মোট আসন সংখ্যা রয়েছে ৪ হাজার ৩৫০টি। তবে বেসরকারি মেডিকেলে এবার আসন সংখ্যা বাড়ানো হয়েছে। গতবছর বেসরকারি মেডিকেলে আসন ছিল ৬ হাজার ৪৮৯টি, এবার তা বাড়িয়ে করা হয়েছে ৬ হাজার ৭৭২টি।

    সরকারি মেডিকেলে ভর্তির জন্য আসন প্রতি লড়েছে ৩২ জন শিক্ষার্থী। আর সরকারি-বেসরকারি মিলিয়ে ১০৮টি মেডিকেল কলেজে মোট আসন রয়েছে ১১ হাজার ১২২টি। সেই হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়েন ১২ জন পরীক্ষার্থী। দেশে মোট সরকারি মেডিকেল কলেজে মেধা কোটায় তিন হাজার ৩৮৪ জন, জেলা কোটায় ৮৪৬ জন, মুক্তিযোদ্ধা কোটায় ৮৭ জন ও উপজাতি কোটায় ৩৩ জন ভর্তি হতে পারবেন।

    এ ছাড়া ৭১টি বেসরকারি মেডিকেল কলেজের ছয় হাজার ৭৭২টি আসনের জন্য ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর মধ্যে থেকে ৩৩ হাজার ৮৬০ জন শিক্ষার্থী মেধা ও পছন্দের ভিত্তিতে ভর্তির জন্য বিবেচিত হবেন। এবার মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রতিটি সঠিক উত্তরের জন্য ১ নম্বর প্রদান করা হবে এবং প্রতিটি ভুল উত্তরদানের জন্য ০.২৫ নম্বর কর্তন করা হবে।

    Tag:মেডিকেল ভর্তি পরীক্ষার ২০২৩ ফলাফল (কবে দিবে জেনে নিন) | মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)