বাংলাদেশ সিরিজের সময়সূচি ২০২৩ [ ২০২৩ সালে বাংলাদেশ যত খেলা ] | ২০২৩ সালে বাংলাদেশের ক্রিকেট সূচি

বাংলাদেশ সিরিজের সময়সূচি ২০২৩ [ ২০২৩ সালে বাংলাদেশ যত খেলা ] | ২০২৩ সালে বাংলাদেশের ক্রিকেট সূচি


আসছালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় পাঠকবৃন্দ ২০২৩ সালে বাংলাদেশ ক্রিকেট টিমের যত খেলা রয়েছে আজকে আমরা বাংলাদেশ সিরিজের সময়সূচি ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করবো।  

প্রিয় খেলোয়াড় প্রেমি ভাই ও বোনেরা ২০২৩ সালে কমপক্ষে ১৫ ওয়ানডে এবং ৩১ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ ছাড়াও থাকছে একাধিক দ্বিপাক্ষিক সিরিজ।

   
       

    বাংলাদেশ সিরিজের সময়সূচি ২০২৩

    ২০২৩ সালের শুরুতেই মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর। আগামী ৬ জানুয়ারি, সাত ফ্র্যাঞ্চাইজি এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স-সিলেট স্ট্রাইকারস। মোট ৪৬ ম্যাচের টুর্নামেন্ট ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ১৬ ফেব্রুয়ারি।

    বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩ সিরিজ

    বিপিএল শেষ হবার পর শুরু হবে বাংলাদেশ বনাম ইংল্যান্ড সিরিজ ২০২৩ ওয়ানডে ও টি২০ ম্যাচ হবে ১ মার্চ থেকে ১৪ মার্চ পর্যন্ত চলবে এই সিরিজ।



     বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড (হোম সিরিজ) 

    ইংল্যান্ডের পরপরই মার্চ-এপ্রিলে বাংলাদেশ সফরে আসবে আয়ারল্যান্ড। প্রায় ১৫ বছর পর বাংলাদেশ সফর করবে আইরিশরা। এই সফরে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা।

    বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড (অ্যাওয়ে সিরিজ) 

    ব্যাক টু ব্যাক সিরিজে আইরিশদের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে সাকিবরা। এই সিরিজের সম্ভাব্য সময়সূচি মে মাসে। এই সফরে তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি ম্যাচ দল দুটি। এই সফরের ওয়ানডে সিরিজটি আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ।

    বাংলাদেশ বনাম আফগানিস্তান (হোম সিরিজ) 

    আয়ারল্যান্ড থেকেই ফিরেই বছরের মাঝামাঝি সময়ে জুন-জুলাইয়ে দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। এই সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সফরকারীরা।


    এশিয়া কাপ ২০২৩

    ২০২৩ সালে সেপ্টেম্বরে এশিয়া কাপের ১৬তম আসর অনুষ্ঠিত হবে। পাকিস্তানে অনুষ্ঠিত হবে এবারের আসর। ওয়ানডে ফরম্যাটে হবে এবারের আসর।

    বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড (হোম সিরিজ) 

    এশিয়া কাপের পরেই বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড। তবে এই সিরিজে দুই ভাগে আসবে ব্ল্যাক ক্যাপসরা। সফরের প্রথম অংশে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দল দুটি। এরপরই বিশ্বকাপে অংশ নেবে দুই দল।

    ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ 

    ভারতে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে ক্রিকেট বিশ্বকাপের ত্রয়োদশ আসর। একক দেশ হিসেবে এবার বিশ্বকাপ আয়োজন করবে ভারতীয়রা। এই বিশ্বকাপে সরাসরি অংশ নেবে টাইগাররা।

    বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড (হোম সিরিজ) 

    ভারতে বিশ্বকাপ শেষে আবারও টাইগারদের মাটিতে পা রাখবে কিউইরা। এবার দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দল দুটি। ২০২৩ সালের নভেম্বর-ডিসেম্বর হবে ম্যাচ দুটি।

    বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড (অ্যাওয়ে সিরিজ) 

    বছরের শেষ দিকে কিউইদের মাটিতে যাবে টাইগাররা। তবে এই সিরিজ ২০২৪ সালের জানুয়ারি পর্যন্ত গড়াবে। এই সফরের স্বাগতিকদের মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।


    Tag:বাংলাদেশ সিরিজের সময়সূচি ২০২৩, ২০২৩ সালে বাংলাদেশ যত খেলা,২০২৩ সালে বাংলাদেশের ক্রিকেট সূচি

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)