প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ [ Class 5 Scholarship Exam Result 2022] | ৫ম শ্রেণীর প্রাথমিক বৃত্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩

   
       

    বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩

    আসছালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। প্রিয় পাঠকবৃন্দ টানা এক যুগ পর ৩০ ডিসেম্বর ২০২২ প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবার পরীক্ষায় অংশ নিয়েছে প্রায় ৫ লাখ শিক্ষার্থী। পরীক্ষায় ৯৫% শিক্ষার্থী উপস্থিত ছিলেন।  তাদের মধ্যে বৃত্তি পাবে ৮২ হাজার ৫০০ শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৩৩ হাজার এবং সাধারণ গ্রেডে ৪৯ হাজার ৫০০ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।

    ট্যালেন্টপুলে বৃত্তির ক্ষেত্রে উপজেলাভিত্তিক প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সংখ্যার ভিত্তিতে মোট বৃত্তির ৫০ শতাংশ ছাত্র এবং ৫০ শতাংশ ছাত্রীদের মধ্যে জেন্ডারভিত্তিক মেধা অনুসারে প্রদান করা হবে।

    ছবি- সংগ্রহীত


    সাধারণ গ্রেডে ইউনিয়ন ও ওয়ার্ডভিত্তিক ৩ জন ছাত্রী হিসেবে ৪৯ হাজার ৫০০ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে। ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা মাসিক ৩০০ টাকা এবং সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা মাসিক ২২৫ টাকা করে পাবেন।


    প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল কবে দেওয়া হবে?


    প্রাথমিক ৫ম শ্রেণির বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩  আগামী ১৫ ফেব্রুয়ারি বৃত্তি পরীক্ষার ফল প্রকাশের অনানুষ্ঠানিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে


    প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ 


    Coming Soon


    Tag: প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩, ৫ম শ্রেণীর প্রাথমিক বৃত্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩


                                   
    Previous Post Next Post
    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন