মাদার হরলিক্স এর দাম ২০২২ | মাদার হরলিক্স প্লাস খাওয়ার নিয়ম | মাদার হরলিক্স এর উপকারিতা

 

মাদার হরলিক্স এর দাম ২০২২ |  মাদার হরলিক্স প্লাস খাওয়ার নিয়ম | মাদার হরলিক্স এর উপকারিতা

বন্ধুরা শিশুর সব ধরণের পুষ্টির যোগান দেয় মায়ের দুধ! তাই গর্ভাবস্থায় এবং গর্ভপরবর্তী সময়ে অবশ্যই মায়ের সকল পুষ্টি নিশ্চিত করতে হবে। কারণ মায়ের পুষ্টি মানেই শিশুর পুষ্টি! তাই আজ আমরা কথা বলবো এমনি একটি খাদ্য বা পুষ্টি উপাদান সম্পর্কে। যা খেলে বা সেবন করলে গর্ভবতী মায়েদের পুষ্টি শূণ্যতা দূর হয়। গর্ভের সন্তান হয় সুস্থ সবল ও স্বাস্থ্যবান। ফ্রেন্ডস উপকারি এ খাদ্য বা পুষ্টি উপাদানটির নাম ‘মাদার হরলিক্স’।

   
       

    মাদার হরলিক্স এর উপকারিতা

    হরলিক্স উচ্চ পুষ্টিমান সমৃদ্ধ একটি পানীয়। প্রতিদিন ১-২ গ্লাস হরলিকস গ্রহণে আপনার জীবনে ফিরে আসবে চঞ্চলতা। আপনার হাড়ের ক্ষয় রোধ করে আপনাকে করে তুলবে শক্তি ও সামর্থ্যবান। ১৯টি পুষ্টিগুণ সমৃদ্ধ মাদারস হরলিক্স এ আছে কোলিন যা গর্ভাবস্থায় শিশুর ব্রেইন ডেভেলপমেন্টে এবং প্রোটিন যা বাচ্চার জন্মকালীন ওজন বৃদ্ধিতে সহায়তা করে। তাই প্রেগন্যান্সির শুরু থেকেই এটি খাওয়া যায়।

    মাদার হরলিক্স খাওয়ার নিয়ম

    মাদার হরলিক্সের মোড়কে লেখা আছে এর উৎপাদন, উপাদান, ব্যবহার বিধি ও কার্যকারিতা সম্পর্কে। এটির গায়ে লেখা আছে দিনে তিনবার এটা খাওয়ার পাশাপাশি খাওয়া যায়। তবে এ হরলিক্স খেতে হলে আপনি দুধ বা চিনিও মিশিয়ে নিতে পারেন। আবার দুধ না থাকলে শুধু পানিতে মিশিয়েও এটা খাওয়া যায়। এটা খেতে হলে প্রথমে একটি গ্লাসে ২০০ মিলিলিটার ঠান্ডা বা গরম পানি অথবা দুধ নিতে হবে। তাতে পরিপূর্ণ তিন চা চামচ বা ২৫ গ্রাম মাদার হরলিক্স মেশাতে হবে। সেখানে প্রয়োজন মতো চিনিও দিতে হবে। এবার চামিচ দিয়ে নাড়তে হবে। ভালোভাবে মেশানোর পর এটা খাওয়া যাবে। তবে বন্ধুরা অনেকে আবার প্যাকেটের গায়ের লেখা মতো দিনে তিনবার খাইলে পেটের পীড়ায় ভোগার আশংকায় থাকেন। সেক্ষেত্রে আপনি শুধু সকালে নাস্তার সময় এক গ্লাস খেতে পারেন। তবে খেয়াল রাখবেন নাস্তা যেন ভারসাম্যপূর্ণ হয়। আপনি যদি ভাতের সাথে হরলিক্স খান তাহলে তা হবে না। ওটস, কর্ন ফ্লেক্স, টোস্ট, স্যান্ডউইচের সাথে খেতে পারেন।

    মাদার হরলিক্স এর দাম ২০২২

    ভ্যানিলা ফ্লেভারের ৩৫০ গ্রাম ওজনের এ মাদার হরলিক্সটির মোড়কের গায়ের দাম ধরা হয়েছে ৪৯০ টাকা।

    মাদার হরলিক্স মূল্য

     মাদার হরলিক্স এর মুল্য ৪৯০ টাকা


    মাদার হরলিক্স কত মাস থেকে খেতে হয়

    গর্ভাবস্থায় রোজকার সুষম খাবারের সাথে Mother's Horlicks খেতে পারেন। গর্ভবতী এবং স্তন্যদানকারী মহিলাদের Mother Horlicks খাওয়ানো যেতে পারে। এক্ষেত্রে কোনো নির্দিষ্ট সময়ের সীমা নেই। আপনি আপনার নিকটস্থ সুপার শপ বা জেনারেল স্টোর থেকে এটি ক্রয় করতে পারছেন।



    Tag; মাদার হরলিক্স এর দাম ২০২২, মাদার হরলিক্স প্লাস খাওয়ার নিয়ম, মাদার হরলিক্স এর উপকারিতা

                                   
    Previous Post Next Post

      আপনার নামের অর্থ জানতে ক্লিক করুন


    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন