যশোর বোর্ডের বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনি পরীক্ষা স্থগিত ২০২২

যশোর বোর্ডের বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনি পরীক্ষা স্থগিত ২০২২


   
       

    যশোর বোর্ডের বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনি পরীক্ষা স্থগিত ২০২২


    উপর্যুক্ত বিষয়ে জানানো যাচ্ছে যে , অনিবার্য কারণবশতঃ আগামী ১৭-০৯-২০২২ খ্রি . তারিখ শনিবার অনুষ্ঠেয় বাংলা ( আবশ্যিক ) ২য় পত্র ( ১০২ ) বিষয়ের বহুনির্বাচনি ( MCQ ) পরীক্ষা স্থগিত করা হলো । 

    উক্ত বিষয়ের শুধুমাত্র সৃজনশীল ( CQ ) পরীক্ষা অনুষ্ঠিত হবে ( সময় : সকাল ১১ টা হতে দুপুর ১২:৪০ মিনিট পর্যন্ত ) । বাংলা ( আবশ্যিক ) ২য় পত্র ( ১০২ ) বিষয়ের বহুনির্বাচনি ( MCQ ) পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে ।

    আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার প্রথম সাংবাদিককে বলেন, নড়াইলে বাংলা প্রথম পত্রের পরীক্ষার দিন ভুলের কারণে দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্নপত্র চলে গিয়েছিল। এ কারণে শুধু যশোর বোর্ডের বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ অংশের পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে সৃজনশীল পরীক্ষা যথাসময়ে হবে। তিনি বলেন, এখন বোর্ডগুলোতে পরীক্ষা আলাদা আলাদা হয়। যশোর বোর্ডের এই পরীক্ষা পরে নেওয়া হবে।

    গতকাল বৃহস্পতিবার নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র (এমসিকিউ) বিতরণ করা হয়েছে। এ ছাড়া একই উপজেলার বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় ও লোহাগড়া উপজেলার দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রি কলেজ ও ইতনা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে প্রশ্নপত্রের প্যাকেট খুলে বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র পাওয়া যায়। তবে এই তিন কেন্দ্রে পরীক্ষার্থীদের মধ্যে ওই প্রশ্ন বিতরণ করা হয়নি বলে দাবি করেছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর কর্তৃপক্ষ।

    সুত্রঃ যশোর শিক্ষা বোর্ড অফিশিয়াল ওয়েবসাইট। 

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)