হযরত ফাতেমা রাঃ এর জীবনী (PDF Download) | হযরত ফাতেমা রাঃ এর জীবনী | ma fatemar jibon kahini pdf

 

হযরত ফাতেমা রাঃ এর জীবনী (PDF Download) | হযরত ফাতেমা রাঃ এর জীবনী | ma fatemar jibon kahini pdf

   
       

    হযরত ফাতেমা রাঃ এর জীবনী  

    হযরত ফাতেমা ( রাঃ ) -এর জন্ম হযরত ফাতেমা জোহরা ( রাঃ ) -এর নাম জানেনা এমন লোক পৃথিবীর মধ্যে কোথাও পাওয়া যাবেনা । একথা সর্বজন স্বীকৃত । কেননা তার সঠিক পরিচয় সম্পর্কে প্রতিটি মুসলমান জানার কথাও । যেহেতু তিনি হলেন সাইয়েদুল কাওনাইন পেয়ারা রাসূলুল্লাহ হযরত মুহাম্মদ ( সাঃ ) এর নয়নের মনি কলিজার টুকরা ও সৈয়দ বংশের উৎস ধারা । কেবল এটুকু বলেই তার সঠিক পরিচয় উপস্থাপনা করা মানেই হল তার সম্পর্কে জানা সম্পূর্ণতা হল না যেহেতু তিনি ছিলেন খিলাফতে রাশেদার চতুর্থ খলিফা ইসলামের বীর সৈনিক শেরে খোদা হযরত আলী ( রাঃ ) -প্রিয়তমা মহীয়সী । 


    মুসলিম বিশ্বের শ্রেষ্ঠতম শহীদ যাদের নাম ইসলামের ইতিহাসে চির ভাস্বর হয়ে রয়েছে । সেই হযরত ইমাম হাসান ও হযরত ইমাম হোসাইনের শ্রদ্ধেয় জননী । হাদীসের এক বর্ণনা হতে জানা যায় রাসূলুল্লাহ নন্দিনী খাতুনে জান্নাত হযরত ফাতেমাতুজ জোহরা জান্নাতী রমণী কুলের সরদার বলে সকলের কাছে পরিচিত থাকবেন । অন্য এক হাদীসের বর্ণনা থেকে জানা যায় । রাসূলুল্লাহ ( সাঃ ) বলেছেন জান্নাতী নারীদের মধ্যে চারিজন নারী সর্বশ্রেষ্ঠ । তারা হলেন ইমরানের কন্যা বিবি মরিয়ম মোজাহামের কন্যা বিবি আছিয়া , খোয়ায়লিদের কন্যা বিবি খাদিজা এবং মুহাম্মদ ( সাঃ ) -এর স্নেহের দুলালী রমণী কুল শিরোমণি হযরত ফাতেমা ( রাঃ ) । বুখারী ও মুসলিম শরীফের হাদীসে উল্লেখ আছে হযরত রাসূলুল্লাহ ( সাঃ ) বলেন কলিজার টুকরা নয়নের মনি হযরত ফাতেমা হল আমার দেহের অংশ । তাকে যে জন রাগান্বিত করল মনে রাখবে সে আমাকে ক্রোধান্বিত করে আমার সাথে সম্পর্কের অবনতি ঘটাল । উম্মুল মু'মীন হযরত আয়েশা ছিদ্দিকা ( রাঃ ) বলেন , হে রাসূলুল্লাহ নন্দিনী ফাতেমা তোমার মাথার একগাছি কেশের মর্যাদা নিয়েও যদি আমি জন্ম নিয়ে ধারাধামে আসতে পারতাম তাহলে আমি নিজেকে গর্ব ও ধন্য মনে করতাম।

    হযরত ফাতেমা রাঃ এর জীবনী PDF Download

    Titleহযরত ফাতেমা রাঃ এর জীবনী
    PDF Size

    5 Mb
      Total Page   151


    ma fatemar jibon kahini pdf 


    Click Here To Download


    মা ফাতেমার জন্ম তারিখ কত?

    ফাতেমা রাদিয়াল্লাহু আনহু আনুমানিক ৬০৫ অথবা ৬১৫ সালেজমাদিউসসানী মাসের বিশ তারিখে রোজ শুক্রবার,মহানবী (সা.)-এর নবুওয়াত লাভের পঞ্চম বৎসরে,মক্কার প্রস্তরময় পর্বতের পাদদেশে,কা’বার সন্নিকটে, জন্মগ্রহণ করেন।


    মা ফাতেমার মৃত্যু তারিখ?

    ১৩ জমাদিউল আউয়াল ১১ হি. (বুধবার আগস্ট ৫ ৬৩২ খ্রিষ্টাব্দ)

    রাসূলুল্লাহ (ﷺ)-এঁর ইন্তেকালের ৬ মাস পর তিনি মারা যান।তাঁর জানাযা পড়িয়েছিলেন তাঁর স্বামী হযরত আলী (রাঃ)।

    [বুখারী হা/৪২৪০,মুসলিম হা/১৭৫৯]



    Tag:হযরত ফাতেমা রাঃ এর জীবনী (PDF Download), হযরত ফাতেমা রাঃ এর জীবনী,ma fatemar jibon kahini pdf 

                                   
    Previous Post Next Post

      আপনার নামের অর্থ জানতে ক্লিক করুন


    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন