প্রাপ্তবয়স্ক মানে কি | 18+ Meaning In Bangali | ১৮+ মানে কি

 

প্রাপ্তবয়স্ক মানে কি | 18+ Meaning In Bangali  | ১৮+ মানে কি

আসছালামু আলাইকুম? সম্মানিত পাঠকবৃন্দ আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় পাঠক অনেকে গুগলে অনেক রকম প্রশ্ন খুজে থাকেন। আমরা সেই প্রশ্নগুলো খুজে উত্তর দেওয়ার চেষ্টা করি। তারমধ্যে আজকে আজকে একটা গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো সেটা হলো প্রাপ্তবয়স্ক মানে কি -১৮+ মানে কি -১৮+ কাদেরকে বলা হয় এই প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো।


   
       

    প্রাপ্তবয়স্ক মানে কি 


    উত্তরঃ- বন্ধুরা প্রাপ্তবয়স্ক মানে কি এই প্রশ্নের উত্তর হলোঃ- এমন মানব বা জীবিত প্রানীকে বোঝানো হয় যার তুলনা মূলকভাবে পরিণত বয়স হয়েছে এবং যাদের যৌন পরিপক্কতা এবং সন্তানধারণ ক্ষমতা অর্জিত হয়েছে। মানুষের ক্ষেত্রে এই বয়সটির আলাদা সামাজিক ও আইনগত তাৎপর্য রয়েছে। উদাহরণস্বরূপ একজন সামাজিক ভাবে স্ব্বীকৃত প্রাপ্তবয়স্কের, যে সংখ্যাগরিষ্ঠ লোকের বয়স অর্জন করেছে, তাকে স্বাধীন, স্বনির্ভর ও অধিক দায়িত্বশীল হিসেবে বিবেচনা করা হয়। প্রাপ্তবয়সকে শারীরিক, মনোবৈজ্ঞানিক, আইনি, ব্যক্তিকেন্দ্রিক ও সামাজিক দৃষ্টিকোণ থেকে বর্ণনা করা হয়ে থাকে।


    আইনগতভাবে প্রাপ্তবয়স্ক


    আইনগতভাবে প্রাপ্তবয়স্কতা হলো একটা চুক্তির মতো, যেখানে তার ওপর থেকে মা-বাবার চিন্তা, ভরণ পোষণের দায়িত্ব শেষ হয়, বিয়ে, ভোট দেয়া, চাকরি করা, সামরিক বাহিনীতে যোগ দেয়া, ভারত, চীন, আমেরিকা ও ইংল্যান্ড-এ ১৮ বছর বয়সকে ধরা হয় প্রাপ্তবয়স্কতার বয়স, তবে কিছু ব্যতিক্রমও আছে। যেমন- স্কটল্যান্ডে ১৬ বছরকে, জাপান ও ইন্দোনেশিয়াতে ২০ বছরকে, দক্ষিণ কোরিয়াতে ১৯ বছরকে প্রাপ্তবয়স্কতার বয়স হিসেবে দেখা হয়। নেইল পোস্টম্যানের লেখা দ্যা ডিসঅ্যাপিয়ারেন্স অব চাইল্ডহুড নামক গ্রন্থে আমরা দেখি যে মধ্যযুগে খ্রিস্টিয়ান চার্চ মাত্র ৭ বছর বয়সকে ধরত প্রাপ্তবয়স্কতার বয়স হিসেবে।


     ১৮+ মানে কি 


    উত্তরঃ- ১৮ বছর হলে একজন মানুষকে প্রাপ্তবয়স্ক বলে ধরা হয়। আর এটাকে ১৮+ বলা হয় মানে প্রাপ্তবয়স্ক হয়েছে বলে গন্য করা হয়।


    ১৮+ কাদেরকে বলা হয়


    উত্তরঃ- ১৮+ প্রাপ্তবয়স্কদের বলা হয়।


    Tag: প্রাপ্তবয়স্ক মানে কি, ১৮+ কাদেরকে বলা হয়, ১৮+ মানে কি

                                   

    0/Post a Comment/Comments

    Previous Post Next Post

      আপনার নামের অর্থ জানতে ক্লিক করুন


    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন