মেয়েদের চুল পড়া বন্ধ করার উপায় ঔষধ | মেয়েদের চুল পড়া বন্ধ করার তেলের নাম

মেয়েদের চুল পড়া বন্ধ করার উপায় ঔষধ | মেয়েদের চুল পড়া বন্ধ করার তেলের নাম


আসসালামু আলাইকুম প্রিয় পাঠকবৃন্দ বন্ধুরা আপনাদের সবাইকে Educationblog24.Com এর পক্ষ থেকে শুভেচ্ছা ও স্বাগতম। আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা অনেক ভালো আছেন। 

প্রিয় পাঠকবৃন্দ বন্ধুরা আমাদের আজকের এই পোস্ট দ্বারা আপনারা জানতে পারবেন চুল পড়া বন্ধ করার ঔষধ/উপায় ও তেল সম্পর্কে বিস্তারিত গুরুত্বপূর্ণ তথ্য। আশা করি মেয়েদের চুল পড়া বন্ধ করার ঔষধ ও তেলের নাম এবং অন্যান্য তথ্য জেনে আপনাদের উপকার আসবে। 

চুল নারীর সৌন্দর্যতা বৃদ্ধি করে। আসুন চুল পড়ার কিছু কারণ জেনে নি— চিকিৎসকদের মতে বংশগত কারণ, থাইরয়েডের সমস্যা, আয়রন বা ক্যালসিয়ামের অভাব, খাদ্যে পুষ্টিগুণের অভাব, বিভিন্ন ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া ও হরমোনের ভারসাম্য ঠিক না থাকার জন্য চুল পড়ার সমস্যা দেখা দিতে পারে। চুল পড়া সমস্যা থেকে যত তাড়াতাড়ি মুক্তি পাওয়া যায় ততই ভালো। 

আপনারা অনেকেই অনেক রকম ভাবে ইন্টারনেটের মাধ্যমে খোঁজাখুজি করছেন মেয়েদের চুল পড়া বন্ধ করার বিভিন্ন ঔষধ ও উপায় সম্পর্কে বিস্তারিত গুরুত্বপূর্ণ সব তথ্য জানতে চান। 

তাই শুধুমাত্র আপনাদের সুবিধার জন্য আজকে আপনাদের মাঝে এই পোস্টের মাধ্যমে শেয়ার করবো মেয়েদের চুল পড়া বন্ধ করার উপায় ঔষধ,  মেয়েদের চুল পড়া বন্ধ করার তেলের নাম সম্পর্কে বিস্তারিত গুরুত্বপূর্ণ আলোচনা। আশা করি আমাদের পোস্টে দেওয়া এই মেয়েদের চুল পড়া বন্ধ করার উপায়/ঔষধ গুলো সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে আপনাদের অনেক উপকার হবে। 


    মেয়েদের চুল পড়া বন্ধ করার উপায় ঔষধ  

    মেয়েদের চুল পড়া বন্ধ করার উপায়—

    ★অ্যালোভেরা জেল— সপ্তাহে দুইদিন অ্যালোভেরা জেল লাগান চুলে। অ্যালোভেরার পাতা থেকে জেল সংগ্রহ করে লাগান চুলের আগা থেকে গোড়া পর্যন্ত। ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন ভেষজ শ্যাম্পু দিয়ে। চুল পড়া বন্ধ হওয়ার পাশাপাশি ঝলমলে হবে চুল।

    ★অলিভ অয়েল, জিরা ও মধু— ১/৪ কাপ অলিভ অয়েলে ১ চা চামচ জিরা ভিজিয়ে রাখুন ৫ ঘণ্টা। এরপর মিশ্রণটি ছেঁকে তেল আলাদা করে নিন। তেলে খানিকটা মধু মিশিয়ে চুলের গোড়ায় ম্যাসাজ করুন। ৩০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

    ★ডিমের কুসুমের সঙ্গে সামান্য অলিভঅয়েল ও লেবুর রস মিশিয়ে চুলে ১ ঘণ্টা লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। এটি চুল পড়া তো বন্ধ করবে এবং দ্রুত বৃদ্ধিতে সাহায্য করবে। 

    ★চুল পড়া রোধ করে চুলের বৃদ্ধির জন্য মেথি অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান। এটি সহজেই পাওয়া যায়।এটি চুল পড়া বন্ধ এবং চুলের দ্রুত বৃদ্ধিতে সহায়তা করে।

    ★পেঁয়াজের রস চুলের গোড়ায় ১৫ মিনিট লাগিয়ে রাখুন। এর পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

    ★নিম পাতার রস মাথায় ব্যবহারের ফলে চুল পড়া কম করা সম্ভব। 

    চুল পড়া বন্ধ করার জন্য বাজারে অনেক ধরনের শ্যাম্পুও এখন পাওয়া যায়। 


    মেয়েদের চুল পড়া বন্ধ করার তেলের নাম

    মেয়েদের চুল পড়া বন্ধ করার তেল—

    ★Biotique Bio Bhringraj Fresh Growth Therapeutic Oil

    ★Richfeel Brahmi Jaboradi Hair Oil

    ★Parachute Advanced Gold Coconut Hair OiOil

    ★Soulflower Olive Oil

    ★Dabur Almond Hair Oil

    ★Himalya Herbals Anti Hair Fall Hair Oil 

    ★Indulekha Bhringa Hair Oil



    Tag: মেয়েদের চুল পড়া বন্ধ করার উপায় ঔষধ,  মেয়েদের চুল পড়া বন্ধ করার তেলের নাম

                                   
    Previous Post Next Post
    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন  

     

    আপনার নামের অর্থ জানতে ক্লিক করুন