অ্যালজিন 50mg কিসের ঔষধ ( এলজিন ট্যাবলেট এর কাজ) | অ্যালজিন ট্যাবলেট খাওয়ার নিয়ম | Algin ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া

অ্যালজিন 50mg কিসের ঔষধ ( এলজিন ট্যাবলেট এর কাজ) | অ্যালজিন ট্যাবলেট খাওয়ার নিয়ম | Algin ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া


আসসালামু আলাইকুম প্রিয় পাঠকবৃন্দ বন্ধুরা আপনাদের সবাইকে Educationblog24.Com এর পক্ষ থেকে শুভেচ্ছা ও স্বাগতম। আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা অনেক ভালো আছেন। 

প্রিয় পাঠকবৃন্দ বন্ধুরা আমাদের আজকের এই পোস্ট দ্বারা আপনারা জানতে পারবেন Algin tablet সম্পর্কে বিস্তারিত গুরুত্বপূর্ণ তথ্য।

আপনারা অনেকেই অনেক রকম ভাবে অনলাইনে খোঁজাখুজি করছেন অ্যালজিন ট্যাবলেটে কাজ, খাওয়ার নিয়ম, ও এর পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানতে চান। তাই আজকে আপনাদের মাঝে এই পোস্টের মাধ্যমে শেয়ার করবো অ্যালজিন 50mg কিসের ঔষধ ( এলজিন ট্যাবলেট এর কাজ), অ্যালজিন ট্যাবলেট খাওয়ার নিয়ম, Algin ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া। সম্পর্কে বিস্তারিত গুরুত্বপূর্ণ আলোচনা। আশা করি আমাদের পোস্ট দ্বারা আপনাদের অনেক উপকার হবে। 


বিঃদ্রঃ ডাক্তারের পরামর্শ ছাড়া কোন ধরনের ঔষধ গ্রহণ করবেন না। 


    অ্যালজিন 50mg কিসের ঔষধ ( এলজিন ট্যাবলেট এর কাজ)  

    Algin Tablet এর কাজ—

    টাইমোনিয়াম মিথাইলসালফেট একটি মাংসপেশীর খিঁচুনীরোধী ঔষধ যা পরিপাকনালী , পিত্ততন্ত্র , মূত্রাশয় ও জরায়ুর পেশীর সংকোচন কমায় । ইহা পরিপাকনালী ও পিত্ততন্ত্রের অকার্যকারিতা সংক্রান্ত ব্যথার লক্ষণ ভিত্তিক চিকিৎসায় ব্যবহৃত হয় । এছাড়াও এটি মূত্রনালী ও স্ত্রী জননাঙ্গ সংক্রান্ত রোগের সংকোচন ও ব্যথার চিকিৎসায় নির্দেশিত ।

    ইহা পরিপাকনালী ও পিত্ততন্ত্রের অকার্যকারিতা সংক্রান্ত ব্যথার লক্ষণ ভিত্তিক চিকিৎসায় ব্যবহৃত হয় । এছাড়াও এটি মূত্রনালী ও স্ত্রী জননাঙ্গ সংক্রান্ত রোগের সংকোচন ও ব্যথার চিকিৎসায় নির্দেশিত ।


    অ্যালজিন ট্যাবলেট খাওয়ার নিয়ম 

     এলজিন খাওয়ার নিয়ম—

    ★ট্যাবলেট : ২-৬ টি ট্যাবলেট ( ১০০-৩০০ মি.গ্রা . ) দৈনিক বিভক্ত মাত্রায় মুখে খেতে হবে । 

    ★ইঞ্জেকশন : ১ টি করে এ্যাম্পুল ( ৫ মি.গ্রা . ) দিনে ৩ বার ইন্ট্রামাসকুলার অথবা ইন্ট্রাভেনাস পথে ধীরে ধীরে প্রয়োগ করতে হবে । 

    ★সিরাপ : শিশু : প্রতি কেজি দৈহিক ওজনের জন্য দৈনিক ৩ মি.গ্রা . - ৬ মি.গ্রা . অথবা ১.৫ মি.লি. – ৩ মি.লি. করে ৩ টি বিভক্ত মাত্রায় । 

    ★প্রাপ্ত বয়স্ক : দৈনিক ৩০ মি.গ্রা . - ৯০ মি.গ্রা , অথবা ১৫ মি.লি. - ৪৫ মি.লি. করে ৩ বার অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য । 

    ★সাপোজিটরি : একটি করে সাপোজিটরি দিনে ২-৩ বার ।


    Algin ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া

    পার্শ্বপ্রতিক্রিয়া—

    টাইমোনিয়াম মিথাইলসালফেট ব্যবহারে কারো কারো হাইপোটেনশন ও ট্যাকিকার্ডিয়া হওয়ার ঝুঁকি থাকে ।



    Tag: অ্যালজিন 50mg কিসের ঔষধ ( এলজিন ট্যাবলেট এর কাজ), অ্যালজিন ট্যাবলেট খাওয়ার নিয়ম, Algin ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া

                                   
    Previous Post Next Post
    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন  

     

    আপনার নামের অর্থ জানতে ক্লিক করুন