(Download) এসএসসি /SSC পরীক্ষার রুটিন ২০২২| এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড| SSC Routine 2022 PDF Download Bangladesh

আসছালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা সবাই কেমন আছেন। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। বন্ধুরা ২০২২ সালের এস এস সি পরীক্ষার রুটিন প্রকাশিত হয়ে গেছে। যারা এখন ও SSC Exam Routine 2022 ডাউনলোড করেন নাই নিচে দেওয়া হয়েছে ডাউনলোড করে নিন।


       
       

    ২০২২ সালের এসএসসি পরীক্ষা কবে থেকে শুরু  

    উত্তরঃ- ২০২২ সালের এসএসসি পরীক্ষা ১৯ জুন ২০২২ থেকে শুরু হবে। 

    ১৩/০৭/২০২২ বুধবার হতে ১৯ / ০৭ / ২০২২ মঙ্গলবার পর্যন্ত । ( উল্লিখিত তারিখের মধ্যে অবশ্যই পরীক্ষা সম্পন্ন করতে হবে ) এবং ২০/০৭/২০২২ ( বুধবার ) তারিখের মধ্যে হাতে হাতে প্রিন্ট কপি এবং ব্যবহারিক উত্তরপত্র , স্বাক্ষরলিপি ও অন্যান্য আনুষঙ্গিক কাগজপত্রাদি রোল নম্বরের ক্রমানুসারে সাজিয়ে মাধ্যমিক পরীক্ষা শাখায় জমা দিতে হবে ।


    বিশেষ নির্দেশাবলি : 


    ১ । পরীক্ষা শুরুর ৩০ ( ত্রিশ ) মিনিট পূর্বে অবশ্যই পরীক্ষার্থীদেরকে পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে। 

    ২।প্রশ্নপত্রে উল্লিখিত সময় অনুযায়ী পরীক্ষা গ্রহণ করতে হবে । 

    ৩।প্রথমে বহুনির্বাচনি ও পরে সৃজনশীল / রচনামূলক ( তত্ত্বীয় ) পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং উভয় পরীক্ষার মধ্যে কোনো বিরতি থাকবে না । বহুনির্বাচনী ( MCQ ) পরীক্ষার ক্ষেত্রে সময় ২০ মিনিট এবং সৃজনশীল ( CQ ) / রচনামূলক পরীক্ষার ক্ষেত্রে সময় ১ ঘণ্টা ৪০ মিনিট । 

    ৪। পরীক্ষার্থীগণ তাদের প্রবেশপত্র নিজ নিজ প্রতিষ্ঠান প্রধানের নিকট হতে পরীক্ষা আরম্ভের কমপক্ষে তিনদিন পূর্বে সংগ্রহ করবে । 

    ৫। সকল শিক্ষাবর্ষের পরীক্ষার্থীদের ক্ষেত্রে শারীরিক শিক্ষা , স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা এবং ক্যারিয়ার শিক্ষা বিষয়সমূহ এনসিটিবি এর নির্দেশনা অনুসারে ধারাবাহিক মূল্যায়নের মাধ্যমে প্রাপ্ত নম্বর শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সংশ্লিষ্ট কেন্দ্রকে সরবরাহ করবে । সংশ্লিষ্ট কেন্দ্র ব্যবহারিক পরীক্ষার নম্বরের সাথে ধারাবাহিক মূল্যায়নে প্রাপ্ত নম্বর বোর্ডের ওয়েবসাইটে অনলাইনে প্রেরণ করবে । 


    ৬।পরীক্ষার্থীগণ তাদের নিজ নিজ উত্তরপত্রের OMR ফরমে তার পরীক্ষার রোল নম্বর , রেজিস্ট্রেশন নম্বর , বিষয় কোড ইত্যাদি যথাযথভাবে লিখে বৃত্ত ভরাট করবে । কোন অবস্থাতেই উত্তরপত্র ভাঁজ করা যাবে না। 

    ৭। পরীক্ষার্থীকে সৃজনশীল / রচনামূলক ( তত্ত্বীয় ) , বহুনির্বাচনি ও ব্যবহারিক অংশে পৃথকভাবে পাস করতে হবে । 

    ৮।প্রত্যেক পরীক্ষার্থী কেবল নিবন্ধনপত্রে বর্ণিত বিষয় / বিষয়সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে । কোন অবস্থাতেই ভিন্ন বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না ।

    ৯। কোন পরীক্ষার্থীর পরীক্ষা ( সৃজনশীল / রচনামূলক ( তত্ত্বীয় ) , বহুনির্বাচনি ও ব্যবহারিক ) নিজ বিদ্যালয়ে / প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে না । পরীক্ষার্থী স্থানান্তরের মাধ্যমে আসন বিন্যাস করতে হবে । 

    ১০। পরীক্ষার্থীগণ পরীক্ষায় নন - প্রোগ্রামাবল সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে ।

     ১১ । কেন্দ্র সচিব ছাড়া অন্য কোন ব্যক্তি / পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন আনতে এবং ব্যবহার করতে পারবেন না । 

    ১২ । সৃজনশীল / রচনামূলক ( তত্ত্বীয় ) , বহুনির্বাচনি ও ব্যবহারিক পরীক্ষায় পরীক্ষার্থীর উপস্থিতির জন্য একই উপস্থিতি পত্র ব্যবহার করতে হবে । 

    ১৩। ব্যবহারিক পরীক্ষা স্ব স্ব কেন্দ্র / ভেন্যুতে অনুষ্ঠিত হবে । 

    ১৪ । পরীক্ষার ফল প্রকাশের ০৭ ( সাত ) দিনের মধ্যে পুন : নিরীক্ষার জন্য অনলাইনে SMS এর মাধ্যমে আবেদন করা যাবে ।

    এসএসসি পরীক্ষার রুটিন /সময়সূচি ২০২২

    (Download) এসএসসি /SSC পরীক্ষার রুটিন ২০২২|  এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড| SSC Routine 2022 PDF Download Bangladesh

    (Download) এসএসসি /SSC পরীক্ষার রুটিন ২০২২|  এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড| SSC Routine 2022 PDF Download Bangladesh


    এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

    Click Here To Download 



    Tag:(এসএসসি /SSC পরীক্ষার রুটিন ২০২২,  এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড,SSC Routine 2022 PDF Download

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)