ইসলামিক বিয়ে পড়ানোর নিয়ম | বিয়ের নিয়ম | সুন্নতি বিয়ের নিয়ম

ইসলামিক বিয়ে পড়ানোর নিয়ম


আসসালামু আলাইকুম প্রিয় দ্বীনি ভাই ও বোনেরা সবাই কেমন আছেন। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। বন্ধুরা আজকে আমরা তোমাদের ইসলামিক বিয়ে পড়ানোর নিয়ম শেয়ার করবো আসা করি তোমাদের উপকারে আসবে।

       
       

    ইসলামিক বিয়ে পড়ানোর নিয়ম

     বিয়ের নিয়ম 

     সুন্নতি বিয়ের নিয়ম

    ইসলামিক বিবাহের নিয়ম হলো প্রথমে পাত্রী দেখা, আর তা শুধু বর দেখতে পারবে।পরিবারের মহিলা সদস্য নাহলে অন্য কেউ দেখা নিষেধ।পছন্দ হলে বিবাহের দিন নির্ধারন করে প্রথমে খুৎবা দেওয়া হবে।

    খুৎবা দেওয়া সুন্নত। আর তা এভাবে

    نحمده و نستعينه ونستغفره ونعوذبالله من شرور انفسنا ومن سيءت اعمالنا من يهده الله فلا مضل له ومن يضلل ه فلا هادي له اما بعد فاعوذ بالله من الشيطان الرجيم بسم الله الرحمن الرحيم .يا ايها الناس اتقوا ربكم الذي خلقكم من نفس واحدة وخلق منهازوجها وبث منهما رجالاكثيرا و نساء واتقواالله الذي تساءلون به والارحام.ان الله كان عليكم رقيبا. 


    তারপর দুজন সাক্ষীর উপস্থিতিতে মহর নির্ধারন করে একই মজলিসে ইজাব তথা প্রস্তাব ও কবুল হবে। এই ইজাব ওকবুল হলো বিবাহের রুকন।এবং মজলিশ এক হওয়া বিবাহ ছহিহ হওয়ার জন্য শর্ত।এবং খেজুর বিতরণ করা হবে। বেশ ইসলামি বিবাহ হয়ে গেল।এরপর বরপক্ষ চাইলে ওয়ালিমা করতে পারে। আর তা সুন্নত। কনের পক্ষ থেকে খানা-দাওয়া তা শরীয়ত সিদ্ব নয়।আর ওয়ালিমার দাওয়াত গ্রহন করা সুন্নত। এই হলো ইসলামি বিবাহ অনুষ্ঠান।


    Tag:ইসলামিক বিয়ে পড়ানোর নিয়ম, বিয়ের নিয়ম, সুন্নতি বিয়ের নিয়ম

                                   
    Previous Post Next Post
    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন