Eber Bhinno Kichu Hok PDF Download (এবার ভিন্ন কিছু হোক) Arif Azad | এবার ভিন্ন কিছু হোক PDf Download | এবার ভিন্ন কিছু হোক by আরিফ আজাদ (পিডিএফ ডাউনলোড)

 

Eber Bhinno Kichu Hok PDF Download (এবার ভিন্ন কিছু হোক) Arif Azad | এবার ভিন্ন কিছু হোক PDf Download | এবার ভিন্ন কিছু হোক by আরিফ আজাদ (পিডিএফ ডাউনলোড)
       
       

    এবার ভিন্ন কিছু হোক PDF Download

    অপেক্ষার পালা শেষ!

    'এবার ভিন্ন কিছু হোক’! 

    প্রতিদিন একটা একঘেয়েমি চক্রে কেটে যাচ্ছে জীবনের প্রতিটি মুহূর্ত। মাঝে মাঝে আফসোস লাগে—এভাবে একটা জীবন চলতে পারে? এভাবেই কি ক্ষয়ে যাওয়ার কথা আস্ত একটা জীবন?


    জীবনে একটা বদল প্রয়োজন, একটা পরিবর্তন ভীষণ জরুরি—তা আমরা জানি। কিন্তু কীভাবে শুরু করবো? ঠিক কোথা থেকে যাত্রা করবো নতুন এক দিনের? কীভাবে মেলে ধরবো নিজের সবটুকু সম্ভাবনা? কীভাবে পেছনে ফেলে আসবো সকল ব্যর্থতা? যে অন্ধকারে হারিয়ে খুঁজে বেড়াচ্ছি নিজেকে, কীভাবে সেখানে ঘটবে আলোর স্ফুরণ?


    একটা নতুন ভোরে, দখিনের জানালার পাশে বসে কিংবা পছন্দের কোনো জায়গা আর সময়-সুযোগ বুঝে খুলে বসতে পারেন ‘এবার ভিন্ন কিছু হোক’ বইটি। যে প্রশ্নগুলোর উত্তর পাবার আশায় আপনি চাতক পাখির মতো তাকিয়ে, হৃদয়ের উঠোনে যে এক পশলা ঝুম বৃষ্টির প্রতীক্ষায় আপনি গুনে চলেছেন অজস্র প্রহর, ইনশাআল্লাহ বইটি আপনাকে সেই কাঙ্ক্ষিত মুহূর্তগুলো উপহার দেবে। জীবনের এক নতুন উপাখ্যান রচনায় বইটি হতে পারে আপনার নিত্যদিনের সাথি।

    এবার ভিন্ন কিছু হোক by আরিফ আজাদ

    এবার ভিন্ন কিছু হোক বই থেকে নেওয়া কিছু অংশ

    পর্দা এবং দৃষ্টি হেফাযতের গুরুত্ব আর প্রয়োজনীয়তা অনুধাবনের পর থেকে পারতপক্ষে আমাদের সমাজের তথাকথিত বিবাহ-আয়োজনগুলোতে না যাওয়ার চেষ্টা করি। কারণ, আমাদের মধ্যে জাহিলিয়াত কতোটা শক্তপোক্ত আসন গেঁড়ে বসেছে, তার একটা প্রকৃষ্ট উদাহরণ এই সমস্ত বিয়ে-বাড়ি।

    কনে সেজেগুজে স্টেজে বসে আছে আর ফটোগ্রাফারেরা নানান ভঙ্গিতে, নানান এঙ্গেলে কনের ছবি উঠাচ্ছে। কখনো দূর থেকে, কখনো কাছ থেকে। শুধু তো ভাড়া করে আনা ফটোগ্রাফারেরাই নয়, আমাদের হাতে থাকা স্মার্টফোনগুলোও এখানে দূর্দান্ত ভূমিকা পালন করে আর আমরাও হয়ে উঠি সুদক্ষ ফটো-কারিগর।


    স্টেজে বসে থাকা কনেটার শারীরবৃত্তীয় সকল কলা আমাদের ক্যামেরাগুলোতে ধরা পড়ে। এরপর সেসব ছবি আমাদের বদৌলতে বিভিন্ন মনোহর আর মনকাড়া ক্যাপশানে ছড়িয়ে পড়ে ভার্চুয়ালে। হাজার-লক্ষ চোখ আর দৃষ্টির ভিতর দিয়ে যেতে যেতে, কনেটাকে নিয়ে কতো হাজার রকমের চিন্তা যে অন্তরগুলোতে দানা বাঁধে সেই হিশেব কোথাও মিলবে না।

    আপনি যদি বলতে চান কিংবা আপনাকে যদি বলা হয়— যে ফটোগ্রাফারেরা ওয়েডিং ফটোগ্রাফি করে, তারা কেনোই-বা এমন কুৎসিত, বিদঘুটে চিন্তা করতে যাবে, তাহলে আপনি ভুল করছেন। আপনার মনে রাখা উচিত— এরা পুরুষ, ফেরেশতা নয়। মানুষের ভদ্রস্থ পোশাক কিংবা মার্জিত চেহারা দেখে বিভ্রান্ত হতে নেই একেবারে। আড়ালে, একান্ত গোপনে, নিবিড় নির্জনতায় তারা যে কল্পনার কোন কোন রাজ্যে ঘুরে বেড়ায়, ইন্টারনেটের কোন কোন অলি-গলিতে ঘুরাফিরা করে, তা আমি আর আপনি কি জানি? একটা সরল চেহারার ও’পাশে কোন কুৎসিত চিন্তা আর লোলুপ দৃষ্টিটা লুকিয়ে আছে, সেই সংবাদ তো আমাদের কাছে পৌঁছায় না।

    তাই, সাবধান হতে হবে আমাকে। আমি কারো বাবা কিংবা ভাই। আমার মেয়েকে স্টেজে বসিয়ে হাজারো পুরুষের লোলুপ দৃষ্টি থেকে বাঁচাতে, আমার বোনকে হাজারো পুরুষের অসংলগ্ন ভাবনা থেকে রক্ষা করতে, ওয়েডিং ফটোগ্রাফির মতোন এমন জাহিলিয়াতকে, এমন তথাকথিত সামাজিকতাকে সাহস করে রুখে দিতে হবে।

    সামাজিকতার নামে, আধুনিকতার নামে গজিয়ে উঠা এই উদ্ভট ফিতনাকে মোকাবিলা করতে হবে আমাদের নারীদেরকেই। তাদের ঠিক করতে হবে— ওয়েডিং ফটোগ্রাফির নাম করে হাজারো পুরুষের খায়েশ পূরণের সামগ্রী তারা হতে চায় কি-না। সাহস করে তারা যদি ‘না’ বলতে পারে, যুগের এই জাহিলিয়াত তখন অনেকখানি রুখে দেওয়া সম্ভব হবে বলে বিশ্বাস করি।

    'এবার ভিন্ন কিছু হোক' বইয়ের 'গাহি নতুনের গান' অধ্যায় থেকে নেওয়া টুকরো অংশ...

    #আরিফ_আজাদ স্যারের পেইজ থেকে কপি করা


    • অনেক তো ঘোর লাগা সময় পার করা হলো। অহেতুক কাজ আর ভাবনায়, অনর্থ কোলাহল আর অদরকারি আড্ডায়। জীবনের বাকি মুহূর্তগুলো নিয়ে আমরা কি একটু নতুনভাবে ভাবতে পারি না? পারি না আগামীকাল থেকে একটা নতুন ভোরের সাক্ষী হতে, যেখানে থাকবে না আল্লাহর অবাধ্যতা? যেখানে আমাদের জীবনকে রাঙিয়ে তুলবো আল্লাহর রঙে?
    • আমরা ছেড়ে আসবো সমস্ত অন্ধকার। হৃদয়ে জমে থাকা সকল কালিমা দূর করে আমরা ছুটবো হেরার আলোর পানে। আমরা ধরবো তাদের পথ, যারা আমাদের আগে আগে চলে গেছেন সিরাতুল মুস্তাকিমের রাস্তা ধরে। আমরা ত্যাগ করবো সমস্ত পিছুটান। ছুঁড়ে ফেলবো সমস্ত জঞ্জাল। জীবনের পরবর্তী সূর্যোদয়টা হবে আমাদের জীবনে নতুন অভিজ্ঞতা, নতুন অধ্যায়।

    এবার ভিন্ন কিছু হোক বই থেকে

    জাগরণের এই জাগ্রত জোয়ারে

    এবার নতুন করে লেখা হোক

    জীবনের জ্যামিতি...



    Eber Bhinno Kichu Hok PDF Download (এবার ভিন্ন কিছু হোক) Arif Azad 

    Titleএবার ভিন্ন কিছু হোক (বেলা ফুরাবার আগে বইয়ের দ্বিতীয় কিস্তি)
    Authorআরিফ আজাদ
    Publisherসমকালীন প্রকাশন
    Qualityপেপারব্যাক
    Edition1st Published, 2022
    Number of Pages194
    Countryবাংলাদেশ
    Languageবাংলা


    নোটঃ-আরিফ আজাদ স্যারের নতুন বই এবার ভিন্ন কিছু হোক বইটির পিডিএফ কপি অনেকে খোজাখুজি করতেছেন যা অহেতুক। বইটি মাত্র প্রকাশিত হয়েছে তাই এখন পিডিএফ কপি খুজে লাভ নাই কিছু দিন অপেক্ষা করুন আর এখন বইটি কিনে পড়ুন লেখকের উপকার হবে। ধন্যবাদ 


    এবার ভিন্ন কিছু হোক আরিফ আজাদ PDF Download 


    Coming Soon


    Tag:-Eber Bhinno Kichu Hok PDF Download (এবার ভিন্ন কিছু হোক) Arif Azad, এবার ভিন্ন কিছু হোক PDf Download, এবার ভিন্ন কিছু হোক by আরিফ আজাদ (পিডিএফ ডাউনলোড)



                                   
    Previous Post Next Post
    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন  

     

    আপনার নামের অর্থ জানতে ক্লিক করুন