মেরাজের ঘটনা বই ( ৪ টি বই ফ্রি) pdf | শবে মেরাজ বই - মেরাজের ঘটনা PDF | বিশ্ব নবীর মেরাজ pdf download

 

মেরাজের ঘটনা বই ( ৪ টি বই ফ্রি) pdf,  শবে মেরাজ বই - মেরাজের ঘটনা PDF, বিশ্ব নবীর মেরাজ pdf download

       
       

    মেরাজের ঘটনা বই pdf | শবে মেরাজ বই 

    আসছালামু আলাইকুম প্রিয় পাঠক সবাই কেমন আছেন। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় পাঠক আজকে আমরা আমাদের এই পোস্টে মিরাজ সম্পর্কিত ৪ টি বই PDF আকারে শেয়ার করলাম। আসা করি তোমাদের উপকারে আসবে। 

    মি'রাজ ছিল নবী জীবনের এক মহা উল্লেখযোগ্য ঘটনা । এ কোন আকস্মিক ঘটনা ছিল না । এ ছিল নবী জীবনের মূল উদ্দেশ্যের সঙ্গে জড়িত এক পূর্ব পরিকল্পিত ও সময়োচিত ঘটনা । যে উদ্দেশ্যে নবী প্রেরণ , সেই উদ্দেশ্য সফলের জন্য যে মুহূর্তে প্রয়োজন হয়েছিল মি'রাজের ঠিক সেই মুহূর্তেই সংঘটিত হয়েছিল মি'রাজ । এর মূল তাৎপর্য ও শিক্ষা যদিও আমাদের প্রতিটি মুসলমানেরই জানা উচিৎ কিন্তু তা জানা আছে খুব কম লোকেরই । তা ছাড়া কিছু লোকের কুটিল ও জটিল বিতর্ক জালে তা ঢাকা পড়ে গেছে ।

    নবী ( স ) -এর দীর্ঘ ১২ বছরের চেষ্টার পর যখন ইসলামী মূল্যবোধ ও ইসলামী জীবনবোধের ভিত্তিতে একটা খেলাফতের ভিত্তি স্থাপনের সময় আসন্ন হয়ে আসছিল তখন নবী ( স ) মনে মনে উদগ্রীব ছিলেন সে  মিরাজের তাৎপর্য খেলাফতির একটা নির্ভুল নক্শা পাওয়ার জন্যে । আর মনে মনে চাচ্ছিলেন এমন কিছু নিদর্শন দেখতে যা দেখে পরকালের অবস্থাটা প্রত্যক্ষদর্শী হিসাবে তাঁর উম্মতের সামনে পেশ করতে পারেন । সেই মুহূর্তেই সংঘটিত হয়েছিল মি'রাজ । আল্লাহ পাক তাঁর প্রিয় নবীকে আরশে মুয়াল্লায় ডেকে নিয়ে তাঁর কুদরতের এমন কিছু নিদর্শন দেখালেন এবং এমন কিছু শিক্ষা দিলেন যার দ্বারা উপরোক্ত প্রয়োজনগুলো মিটতে পারে ।

    আমার নিশ্চিত বিশ্বাস যে আমরা গোটা পৃথিবীর তামাম মানুষ যদি মি'রাজের মূল শিক্ষা কি - তা বুঝতাম এবং সেই মুতাবিক আমাদের সমাজ গড়তে পারতাম তাহলে অবশ্যই আমরা পৃথিবীর মানব গোষ্ঠী সত্যিকারের মনুষ্যত্বের পূর্ণ মর্যাদা সহকারে এ পৃথিবীতে বসবাস করতে পারতাম , আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রেই পূর্ণ শান্তি ও স্থায়ী নিরাপত্তা কায়েম হ'ত এবং কারোই মৌলিক অধিকার বিঘ্নিত হতো না । দুর্ভাগ্য আমাদের এখানে যে , আমাদের সামগ্রিক জীবনের কল্যাণ , শান্তি ও পূর্ণ নিরাপত্তার গ্যারান্টি যুক্ত সঠিক ও নির্ভুল জীবন ব্যবস্থার পুরা নক্শা যা নবী ( স ) মি'রাজে গিয়ে আল্লাহর নিকট থেকে নিয়ে এসেছিলেন তা আমাদের হাতে থাকা সত্ত্বেও আমরা তার কোন খোঁজ খবর রাখিনা অথবা তার কোন গুরুত্বই দেই না । এই সম্পর্কীয় কিছু জরুরী খোঁজ খবর যা বিভিন্ন কারণে মুসলিম সমাজ ( সাধারণ ভাবে সবাই ) জানতে পারেনি তা জানানো এবং এ সম্পর্কে যেসব বিভ্রান্তি সৃষ্টি হয়ে রয়েছে তার অপনোদনই এ দারস এর মূল উদ্দেশ্য । তাছাড়া এ সিরিজে দারসের সঙ্গে আনুসাঙ্গিক কিছু বিষয়ের উপরও আলোচনা করা হয়েছে।

    নিম্নে মিরাজ সম্পর্কিত ৪ টি বই ফ্রিতে PDF আকারে দেওয়া হয়েছে সবাই ডাউনলোড করে বই গুলো পড়তে পারেন।

    মিরাজ সম্পর্কিত বই সমূহ PDF Download |মেরাজের ঘটনা 

    কুরআন হাদীস ও বৈজ্ঞানিক দৃষ্টিতে রাসুল (সাঃ) এর মিরাজ PDF

    Download 

    মিরাজ ও বিজ্ঞান-আশরাফ আলী থানভী PDF 

    Download

     মিরাজ ও বিজ্ঞান-মাসুম বিল্লাহ PDF

    Download

    মিরাজের তাৎপর্য pdf   

    Download


    মেরাজের ঘটনা কোন সূরায় আছে

    উত্তরঃ- মহান রাব্বুল আলামিন পবিত্র কুরআনের দু'টি সূরায় মেরাজের আলোচনা করেছেন। একটি হল সূরা 'ইসরা', অপরটি হল সূরা 'নাজম'।


    Tag:মেরাজের ঘটনা বই ( ৪ টি বই ফ্রি) pdf,  শবে মেরাজ বই - মেরাজের ঘটনা PDF, বিশ্ব নবীর মেরাজ pdf download

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

     



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)