সরকারি চাকরির নিয়োগ 2022 | চলমান সরকারি চাকরির খবর | সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২


    সরকারি চাকরির নিয়োগ 2022  

    আসসালামুআলাইকুম সবাইকে Educationblog.Com এ স্বাগতম। 

    আশা করি আল্লাহুর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমরাও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

    আজকের এই পোস্ট আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ পোস্ট। আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদের মাঝে শেয়ার করবো বিভিন্ন সরকারি চাকরির নিয়োগ/ সরকারি চাকরির বিজ্ঞপ্তি এবং চলমান কিছু সরকারি চাকরির খবর। 

    আশা করি আমাদের এখান দেওয়া চাকরি সম্পর্কে আপডেট পেয়ে আপনাদের অনেক উপকার হবে।

     

    চলমান সরকারি চাকরির খবর 

    সরকারি যে কোনো চাকরির চাহিদা আগের থেকে কয়েক গুন বেড়েছে। সংশ্লিষ্টরা বলছেন, চাকরির নিরাপত্তার কারণে সরকারি চাকরিতে বাড়ছে আগ্রহ। তবে এর পাশাপাশি সামাজিক মর্যাদার ব্যাপারটিও সরকারি চাকরির কদর বাড়িয়ে দিয়েছে।

    সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবচেয়ে বেশি নিয়োগ দেয় সরকার। সরকারি কর্মকমিশন (পিএসসি) প্রথম শ্রেণির ক্যাডার নিয়োগ দেয়। পাশাপাশি প্রথম (নন-ক্যাডার) ও দ্বিতীয় শ্রেণির নিয়োগও দেয় প্রতিষ্ঠানটি।

    পিএসসি জানায়, আগের তুলনায় বর্তমানে পিএসসির মাধ্যমে নিয়োগের হার বছর বছর বেড়েছে। ২০০১ থেকে ২০০৮ পর্যন্ত প্রতিষ্ঠানটি ক্যাডার নিয়োগ দিয়েছে ১৬ হাজার ৩৬৫ ও নন-ক্যাডার নিয়োগ দিয়েছে ৩ হাজার ৮৯০ জনকে।

    বিসিএসের পাশাপাশি সরকারি চাকরি যেমন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, দুদক, রাজস্ব বোর্ড, প্রাথমিকের শিক্ষক, খাদ্য অধিদপ্তর, সাব রেজিস্ট্রার, সমাজসেবা, জেলা প্রশাসকের কার্যালয়সহ বিভিন্ন সরকারি চাকরিতে চাকরি প্রার্থীদের আগ্রহ আছে।

    পরিবারের মানসিকতা হলো যে— সরকারি চাকরি করতে হবে, ক্ষমতা থাকতে হবে, বিয়ে করার জন্য এই চাকরির গ্রহণযোগ্যতা বেশি, এবং সরকারি চাকরির মাধ্যমে সেবাপ্রদানের কথাও বলা হয়েছে।সরকারি চাকরি শুধু যে জীবনকে উন্নত করে বা মর্যাদা প্রদান করে তা নয়, এই সরকারি কিছু শ্রেণির চাকরি মানুষের ভবিষ্যৎ প্রজন্মকে উজ্জ্বল করে ও তাদেরকেও কর্মসংস্থানের ব্যবস্থা করে দেই। বাংলাদেশের শিক্ষিত সমাজ এই সরকারি চাকরির নিয়ে আছেন। 

    সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    সরকারি চাকরির ক্ষেত্রে আপনাকে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিটিতে আবেদন করা জানতে হবে। কি কি তথ্য স্বাভাবিক পর্যায়ে আবেদনের ক্ষেত্রে লাগে ও জানতে হবে তা হলো — 

    আপনার মধ্যে কি কি যোগ্যতা থাকতে হবে ও আবেদন করার শুরুর তারিখ , আবেদন করার শেষ তারিখ , আবেদন করার বয়স এবং আবেদন করার পদ্ধতি, প্রতিদিনের সরকারি চাকরির সঠিক আপডেট।

    আমাদের দেশে সরকারি চাকরিজীবী থেকে বেকার লোক বেশি। যারা এই বেকার আছে তারাও ঠিক এই সরকারি চাকরির অনুসন্ধানে বেকার আছে অনেক লোক। নিজের চেষ্টা, নিজের অক্লান্ত শ্রম, ও মেধাশক্তি সরকারি চাকরির ক্ষেত্রে প্রযোজ্য। 

    আপনারা যারা এই সরকারি চাকরি করতে আগ্রহী তারা অব্যশই প্রতিনিয়ত সরকারি চাকরির সকল আপডেট সম্পর্কে সজাগ থাকবেন।

    সরকারি সকল চাকরির বিজ্ঞপ্তি নিচে লিংকে দেওয়া আছে। যাদের প্রয়োজন দেখে নিতে পারেন।

    নোটঃ- সরকারি বেসরকারি সকল চাকরির বিজ্ঞপ্তি ২০২২ নিচে দেওয়া ২ টি পত্রিকায় প্রতি সাপ্তাহের সকল চাকরির বিজ্ঞপ্তি পেয়ে যাবেন। তাই আলাদাভাবে আর কোন বিজ্ঞপ্তি দেখতে হবে না।

    সরকারি/বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ 

    পত্রিকার নামলিংক

    সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা 2021 

    Click Here

    সাপ্তাহিক চাকরির ডাক পত্রিকা 2021

    click here


    Tag: সরকারি চাকরির নিয়োগ 2022,  চলমান সরকারি চাকরির খবর,  সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

    Previous Post Next Post