চুল পড়া বন্ধ করার উপায় | চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায় | পুরুষের চুল পড়া বন্ধ করার উপায় | চুল পড়া বন্ধ করার ইসলামিক উপায়


আসসালামুআলাইকুম সবাইকে Educationblog.Com এ স্বাগতম। 

আশা করি আল্লাহুর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমরাও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। 

বন্ধুরা আজকে আপনাদের মাঝে Educationblog.Com নিয়ে আসলো চুল পড়া বন্ধ করার উপায়,  চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়, পুরুষের চুল পড়া বন্ধ করার উপায়,  চুল পড়া বন্ধ করার ইসলামিক উপায় এই সম্পর্কে পোস্টে পাবেন সবকিছু।


    চুল পড়া বন্ধ করার উপায়  

    বিভিন্ন কারণে আমাদের চুল পড়তে পারে,, আর এই চুল পড়া বন্ধ করার কিছু উপায় ও ঘরোয়া করণীয় নিচে দেওয়া হলো —

    রাতে ঘুমানোর আগে নারকেল তেল ম্যাসাজ করুন চুলে। ধীরে ধীরে ম্যাসাজ করবেন চুলের গোড়া থেকে আগা পর্যন্ত। পরদিন সকালে ভেষজ শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

    অ্যালোভেরার পাতা থেকে জেল সংগ্রহ করে ব্লেন্ড করে নিন। চুলে ১ ঘণ্টা লাগিয়ে রেখে মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এটি চুল পড়া কমানোর পাশাপাশি মাথার ত্বকের চুলকানি দূর করবে।


    চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়  

    আপনারা নিচে দেওয়া ঘরোয়া দিক নির্দেশনা অবলম্বন করলে চুল পড়া বন্ধ করতে কিছুটা সক্ষম হবে—

    ডিমের কুসুম ফেটিয়ে সামান্য অলিভ অয়েল ও লেবুর রস মেশান। মিশ্রণটি চুলে১ ঘণ্টা লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। এটি চুল পড়া তো বন্ধ করবেই, পাশাপাশি চুলের দ্রুত বৃদ্ধিতে সাহায্য করবে।

    অন্যথায়

    আমলকীর সঙ্গে শিকাকাই পাউডার ও পানি মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। প্যাকটি চুলের গোড়ায় ৪০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।


    পুরুষের চুল পড়া বন্ধ করার উপায়  

    পুরুষের চুল পড়ার কারণের মধ্যে অনত্যম একটি কারন হচ্ছে ভিটামিনের অভাব,,,,  আপনার ভিটামিনের অভাব টা পূরণ করার জন্য ভিটামিন  ই ক্যাপসুল ব্যবহার করতে পারেন। 

    আমাদের শরীরে নানা রকম পুষ্টির অভাবজনিত সমস্যা বেশি দায়ী। এর মধ্যে সবচাইতে যেটি বেশি দেয় এটি হচ্ছে ভিটামিন-ই তাই আপনার শরীরের ভিটামিন এর ঘাটতি পূরণ করার জন্য ভিটামিন ই ক্যাপসুল সেবন ও ম্যাসাজ করে ব্যবহার করতে পারেন।


    চুল পড়া বন্ধ করার ইসলামিক উপায়

    চুল পড়া বন্ধ করার দোয়া এবং চুল পড়া বন্ধ করার ক্ষেত্রে কি উপায় আছে তা দেখে নিন। 

    তাহলে আসুন আগে আমরা জানি যে, চুল পড়ার দোয়া কি এবং কিভাবে পড়তে হয়—

    |!-মুসাল্লামা তুল্লা শিয়াতা ফি-হা-!|  |!-সূরা বাকারা ৭১-

    হাতের মাঝে তেল নিয়ে এই দোয়াটা পড়ে তিনবার ফু দিবেন, তারপর তেল গুলো মাথায় মালিশ করবেন.!



    Tag: চুল পড়া বন্ধ করার উপায়,  চুল পড়া বন্ধ করার ঘরোয়া উপায়, পুরুষের চুল পড়া বন্ধ করার উপায়,  চুল পড়া বন্ধ করার ইসলামিক উপায়

    Previous Post Next Post