দাড়ি গজানোর প্রাকৃতিক উপায় | দাড়ি গজাতে পেঁয়াজের ব্যবহার | দাড়ি গজাতে আমলকির তেল | পাতলা দাড়ি ঘন করার উপায়


আসসালামুআলাইকুম সবাইকে Educationblog.Com এ স্বাগতম। 

আশা করি আল্লাহুর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমরাও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। 

বন্ধুরা আজকে আপনাদের মাঝে Educationblog.Com নিয়ে আসলো দাড়ি গজানোর প্রাকৃতিক উপায়,  দাড়ি গজাতে পেঁয়াজের ব্যবহার,  দাড়ি গজাতে আমলকির তেল,  পাতলা দাড়ি ঘন করার উপায়, কোকড়ানো দাড়ি সোজা করার উপায় এই সম্পর্কে পোস্টে পাবেন সবকিছু।


    দাড়ি গজানোর প্রাকৃতিক উপায়  

    ★মুখের ম্যাসাজ রক্তের চলাচলকে বাড়ায়। এটি চুল গজাতে সাহায্য করে। তাই প্রায়ই মুখে ম্যাসাজ করুন। এ ছাড়া ছয় মাস পরপর দাড়ি ট্রিমিং করুন,,,!!!!!

    ★প্রোটিন-সমৃদ্ধ খাবার খাদ্যতালিকায় রাখুন। মাছ, মাংস, ডিম বাদাম ইত্যাদি খান। এতে দাড়ি দ্রুত গজাবে,,!!!!!

    ★মানসিক চাপ কম থাকলে দাড়ি দ্রুত গজায়। তাই ধ্যান করে বা যোগব্যায়াম করে মানসিক চাপ কমানোর চেষ্টা করুন,,,!!!

    ★দাড়ি ভালোভাবে এবং দ্রুত গজানোর জন্য কিন্তু ভালোভাবে ঘুম হওয়া জরুরি। এটি ক্ষতিগ্রস্ত কোষকে পুনর্গঠনে সাহায্য করে,,,!!!!

    ★নারিকেল তেলের ম্যাসাজ আপনার দাড়ির বৃদ্ধি বাড়াতে পারে,,!!!!


    দাড়ি গজাতে পেঁয়াজের ব্যবহার  

    পেঁয়াজের রস মুখের ওপর লাগালে দাড়ি বাড়তে সাহায্য করে। পেঁয়াজের মধ্যে থাকা সালফার এই কাজ করে থাকে। পেয়াজের রস আপনার মুখে লাগিয়ে কিছুক্ষণ রাখার পর ভালোভাবে ধুয়ে ফেলবেন আপনারা ১ সপ্তাহ মতো ব্যবহার করে দেখতে পারেন পেয়াজের রসের কার্যকারীতা কতটুকু। 


    দাড়ি গজাতে আমলকির তেল  

    আমলকীর তেল দ্রুত দাড়ি গজাতে সাহায্য করে। ১৫ থেকে ২০ মিনিট আমলকীর তেল দিয়ে মুখ ম্যাসাজ করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।


    পাতলা দাড়ি ঘন করার উপায়

    পেঁয়াজ ও অ্যামন্ড অয়েল:

     দাড়ি ভাল ভাবে সেফ করে ঠান্ডা পানি ধুয়ে নিতে হবে।এরপর পেঁয়াজ বেটে দাড়িতে ১০ থেকে ১৫ মিনিট দাড়িতে ঘসতে হবে। তার উপর অ্যামন্ড অয়েল দাড়িতে লাগিয়ে সারা রাত রাখতে হবে। সকালে ঘুম থেকে উঠে ঠান্ডা পানি দিয়ে ভালোভাবে মুখ ধুয়ে ফেলতে হবে। এভবে ১৫ দিন ব্যবহার করলে আপনার দাড়ি অনেক ঘন ও কালো হয়ে যাবে।


    কোকড়ানো দাড়ি সোজা করার উপায়

    আপনার দাড়ি সোজা করার জন্য আপনার দাড়ি তেল বা কোনও বিশেষ তেল পাওয়ার প্রয়োজন নেই। আপনার দাড়ি সাধারণত নরম, এবং কম ভঙ্গুর করতে কিছু জলপাই তেল বা নারকেল তেল প্রয়োগ করুন। নিয়মিত আপনার দাড়ি তেল দিয়ে ম্যাসাজ করলে আপনরা দাড়ি সোজা করা সহজতর করে তুলবে। 



    Tag: দাড়ি গজানোর প্রাকৃতিক উপায়,  দাড়ি গজাতে পেঁয়াজের ব্যবহার,  দাড়ি গজাতে আমলকির তেল,  পাতলা দাড়ি ঘন করার উপায়, কোকড়ানো দাড়ি সোজা করার উপায়

    Previous Post Next Post