মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ | মোটা হওয়ার ভিটামিন ঔষধের নাম | মোটা হওয়া ঔষধের নাম বাংলাদেশ


আসসালামুআলাইকুম সবাইকে Educationblog.Com এ স্বাগতম। 

আশা করি আল্লাহুর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমরাও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। 

বন্ধুরা আজকে আপনাদের মাঝে Educationblog.Com নিয়ে আসলো মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ,  মোটা হওয়ার ভিটামিন ঔষধের নাম,  মোটা হওয়া ঔষধের নাম বাংলাদেশ, স্বাস্থ্য হওয়ার ঔষধের নাম, রুচি প্লাস সিরাপ এই সম্পর্কে পোস্টে পাবেন সবকিছু। 


    মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ  

    ★মোটা হওয়ার ঔষধ সিরাপ এর মধ্যে সবচেয়ে কার্যকরী একটি সিরাপ হামদর্দ ল্যাবরেটরীজ লিঃ এর সিনকারাসিনকারা সেবনের ফলে আপনার খুদা বা খাদ্য গ্রহণের চাহিদা অনেক বেড়ে যাবে ফলে আপনার শরীরে যে পরিমাণ পরিমান শক্তি ব্যয় করবে তার থেকে অধিক শক্তি উৎপাদন হবে।   সিনকারা খাওয়ার ফলে আপনার বারবার ক্ষুধা লাগার অভ্যেস তৈরি হবে ফলে আপনি অনিচ্ছাসত্ত্বেও খেতে হবে। সিনাকারার আসল কাজটি হচ্ছে এটি আপনার খাবার চাহিদাকে তৈরি করবে।

    যারা খাদ্য গ্রহণ এর মাধ্যমে শরীরের ওজন বৃদ্ধি করতে চাচ্ছেন তারা সিনকারা সেবন করতে পারেন।


    মোটা হওয়ার ভিটামিন ঔষধের নাম  

    ★মোটা হওয়ার জন্য আরেকটি কার্যকরী ঔষধ হচ্ছে পিউটন সিরাপ।  এটি খুবই কার্যকর সিরাপের মূল্য হতে পারে 360 টাকা তবে এই ঔষধ সেবনের পূর্বে আপনি অবশ্যই ডাক্তারের পরামর্শ নেবেন।  ডাক্তারের পরামর্শ ছাড়া এই ঔষধটি খেলে আপনার হিতে বিপরীত হতে পারে যদিও মোটা হওয়ার জন্য এই ঔষধটি খুবই কার্যকরী  তদাপি ঔষধ সেবনের পূর্বে আপনার পরামর্শ নিয়ে সেবন করতে হবে।


    মোটা হওয়া ঔষধের নাম বাংলাদেশ 

    ★মোটা হওয়ার জন্য আপনি রুচিবেট এই ট্যাবলেটটি খেতে পারেন, এই ট্যাবলেটটিতে ৩০ টির এক ডোজ থাকবে প্রতি ডোজের দাম পড়বে 350 টাকা। আয়ুর্বেদ কোম্পানির ঔষধ সেবনে তেমন পার্শ্ব প্রতিক্রিয়া নেই আপনার রুচি তৈরি করবে খাদ্য হজম করতে সাহায্য করবে এই ঔষধটি খেলে আপনি আগের থেকে বেশি খেতে পারবেন। 


    স্বাস্থ্য হওয়ার ঔষধের নাম

    Practin - এটি wockhardt  কোম্পানির ওষুধ। যেটি খেলে খিদে বেড়ে যায় সাথে ব্যবহারকারি সর্বদা তন্দ্রাচ্ছন্ন হতে পারে। যার ১০টি ট্যাবলেট এর দাম ২৮ টাকা।কিন্তু দীর্ঘদিন এটি খেলে নার্ভস সিস্টেমের ওপর ব্যাপক প্রভাব ফেলে এবং ফলস্বরূপ বমি,মাথাযন্ত্রণা,হাত পা ঝিন ঝিন করা, মাথাঘোরা ইত্যাদি পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়। সাথে হঠাৎ করে ওজন বাড়তে থাকে।

    Betnesol - এটি প্রধানতঃ চোখের ইনফ্লামেশন ,এলার্জি,স্কিন রাশ ,এলার্জিক রিনিটিস ইত্যাদি ক্ষেত্রে ব্যাবহার করা হয়। কিঁছু অনেকেই এটি মোটা হওয়ার জন্য নিয়মিত কিনে খান। এটি বেশি খেলে চুলকানি,নার্ভাসনেস, ব্রণ ইত্যাদি সমস্যা দেখা দিতে পারে।

    Ciplactin - এটিও একটি এন্টি এলার্জিক ড্রাগ। দীর্ঘদিন সেবনে ঘুমের পরিমান বৃদ্ধি পায়, ব্লাড  প্রেসার কমে যায়, ক্লান্তি অনুভূতি বেড়ে যায় এবং দ্রুত ওজন বেড়ে যেতে পারে।


    রুচি প্লাস সিরাপ


    Tag: মোটা হওয়ার সবচেয়ে কার্যকরী ঔষধ,  মোটা হওয়ার ভিটামিন ঔষধের নাম,  মোটা হওয়া ঔষধের নাম বাংলাদেশ, স্বাস্থ্য হওয়ার ঔষধের নাম, রুচি প্লাস সিরাপ 



    Previous Post Next Post