এইচএসসি (বিএম) একাদশ শ্রেণির এসাইনমেন্ট ২০২১ উত্তর/সমাধান হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-১ (১৪তম সপ্তাহ) এসাইনমেন্ট -১০ | ২০২১ সালের এইচএসসি (বিএম) একাদশ শ্রেণির ১৪তম সপ্তাহের এসাইনমেন্ট সমাধান /উত্তর হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-১ (এসাইনমেন্ট ১০)


    এইচএসসি (বিএম) একাদশ শ্রেণির এসাইনমেন্ট ২০২১ উত্তর/সমাধান হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-১ (১৪তম সপ্তাহ) এসাইনমেন্ট -১০  

    ১ নং প্রশ্নের উত্তর  

    স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি বিনিয়োগ  

    স্বল্পমেয়াদী বিনিয়োগ " ব্যবসায়ের অতিরিক্ত নগদ অর্থ হতে থাকলে কোম্পানির শেয়ার , ডিবেঞ্চার , সিকিউরিটি , সঞ্চয়পত্র , প্রাইজবন্ড ইত্যাদি ক্রয় করা যায় । এ ধরনের বিনিয়োগকে বিপণনযোগ্য সিকিউরিটি বলে । 

    স্বল্পমেয়াদী বিনিয়োগ চলতি সম্পদ হিসেবে বিবেচনা করা হয় । কারণ এটি পরবর্তী হিসাব কালের মধ্যে বিক্রয় অথবা ভাঙানো যায় । সাধারণত এ ধরনের বিনিয়োগের সুদ থাকে না । 

    দীর্ঘমেয়াদি বিনিয়োগ

    দীর্ঘদিন কারবার পরিচালনায় পর্যাপ্ত মুনাফা অর্জিত হলে এবং কারবারের হাতে প্রচুর পরিমাণে নগদ অর্থ থাকলে ভবিষ্যৎ কারবার পরিচালনার মতো পর্যাপ্ত অর্থ হাতে রেখে অবশিষ্ট অর্থ দীর্ঘসময়ের জন্য অন্য কোন কোম্পানির শেয়ার ডিবেঞ্চার , সঞ্চয় পত্র , সরকারি পেপার , বন্ড ইত্যাদি ক্রয় করে বিনিয়োগ করতে পারে । এরূপ বিনিয়োগ হতে যে সুদ পাওয়া যাবে তা কোম্পানির অপরিচালন আয় হিসেবে গণ্য হবে এ ধরনের বিনিয়োগ ' - এর সাথে সুদ্রের হার উল্লেখ থাকে। 

    ২ নং প্রশ্নের উত্তর 

    নুসরা এন্টারপ্রাইজ - এর বিশদ আয় বিবরণী ৩০শে জুন, ২০২০


    ২০২১ সালের এইচএসসি (বিএম) একাদশ শ্রেণির ১৪তম সপ্তাহের এসাইনমেন্ট সমাধান /উত্তর হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-১ (এসাইনমেন্ট ১০) 



    Tag: এইচএসসি (বিএম) একাদশ শ্রেণির এসাইনমেন্ট ২০২১ উত্তর/সমাধান হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-১ (১৪তম সপ্তাহ) এসাইনমেন্ট -১০,  ২০২১ সালের এইচএসসি (বিএম) একাদশ শ্রেণির ১৪তম সপ্তাহের এসাইনমেন্ট সমাধান /উত্তর হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-১ (এসাইনমেন্ট ১০) 

    Previous Post Next Post