কুরবানী বিষয়ক বই PDF Download (১০ টি ) -কুরবানী pdf | কুরবানীর মাসায়েল pdf

কুরবানী বিষয়ক বই PDF Download -কুরবানী pdf | কুরবানীর মাসায়েল pdf


আসছালামু আলাইকুম প্রিয় পাঠক সবাই কেমন আছেন। আসা করি সবাই ভালো আছেন। প্রিয় পাঠক সামনে আসছে কুরবানীর ঈদ, আর কুরবানীর ঈদে কুরবানী দেওয়ার জন্য অনেক মাসআলা জানা জরুরি। তাই আজকে আমরা কুরবানী বিষয় ১০ টি বই পিডিএফ আকারে নিয়ে হাজির হয়েছি।আসা করি বই গুলো পড়লে কুরবানী বিষয়ক সকল বিষয়  জানতে পারবেন।

       
       
       

    কুরবানী বিষয়ক বই PDF Download

    কোরবানি অর্থ কি:-আরবী কুরবান ’ শব্দটি ফারসী বা উর্দুতে কুরবানী ’ রূপে পরিচিত হয়েছে , যার অর্থ নৈকট্য ' । পারিভাষিক অর্থে  - কুরবানী ’ ঐ মাধ্যমকে বলা হয় , যার দ্বারা আল্লাহর নৈকট্য হাছিল হয় । প্রচলিত অর্থে , ঈদুল আযহার দিন আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে শারঈ তরীকায় যে পশু যবহ করা হয় , তাকে কুরবানী ’ বলা হয় ।

    মহান আল্লাহ তা'আলা যুগে যুগে নবী - রাসুল ও তাঁর মাহবুব বান্দাকে পরীক্ষা করে থাকেন । যা দেখতে শুনতে বিপদজনক মনে হলেও মূলতঃ এগুলাে তাদেরকে মুছিবতে ফেলার জন্য নয় । তাই তাে নবী- রাসুল এবং আল্লাহর প্রিয় বান্দাগণ দুনিয়ার সকল বাঁধা বিপত্তিকে ডিঙ্গিয়ে আল্লাহর সেই কঠিন হুকুম পালন করতে একটুও বিলম্ব করেন নি । আর তাঁদের এই ঘটনা গুলাে পরবর্তী উম্মতের জীবনের পাথেয় হিসাবে স্মরণীয় হয়ে থাকে । ঐ রূপ ইতিহাস সমূহের মধ্যে কুরবানীর ইতিহাস অন্যতম । 

    আল্লাহ পাক হযরত ইব্রাহীম ( আঃ ) কে তাঁর কলিজার টুকরা আদরের দুলাল প্রিয় সন্তান হযরত ঈসমাইল ( আঃ ) কে আল্লাহর নামে কুরবানী করার হুকুম করলেন , যা দেখতে শুনতে মানবতা বিরােধী মনে হলেও আসলে তা নয় । কিন্তু হযরত ইব্রাহীম ( আঃ ) এসব কিছু চিন্তা না করে আল্লাহর হুকুম পালনে রত হলেন । তিনি মহান আল্লাহ তা'আলার এই কঠিন হুকুমটি পালনে স্বীয় পুত্র ঈসমাইলকে ধারালাে তরবারীর নিচে শায়িত করে দিলেন । আল্লাহ পাক এতে রাযী হয়ে নিজ কুদরতে হযরত ঈসমাইল ( আঃ ) এর স্থলে বেহেস্ত থেকে একটি দুম্বা শােয়ায়ে দেন , হযরত ইব্রাহীম ( আঃ ) এর ছুরিতে সেই দুম্বাটি যবাই হয়ে গেল । আর হযরত ঈসমাইল ( আঃ ) অক্ষতাবস্থায় বেঁচে গেলেন । 

    আজ হযরত ইব্রাহীম ( আঃ ) এর সেই ঘটনাকে ইবাদত হিসেবে উম্মতে মুহাম্মদী ( সাঃ ) কে পালন করতে হয় যা কুরবানী নামে প্রসিদ্ধ । আর এই কুরবানী সঠিক ও ছহিভাবে আদায় করার বহু মাছআলা রয়েছে , যা সাধারণ মুসলমানের প্রায় অজানা । তাই আমার অনেক গুলো কুরবানীর মাসআলা বিষয়ক বই শেয়ার করলাম যেন মাসআলা গুলাে মতে আমল করে উম্মতে মুসলিমা সঠিক পথের সন্ধান পায় । 

    কুরবানী pdf -কুরবানীর মাসায়েল PDF Download

    বিষয়ের নামডাউনলোড

    কুরবানীর বিধান PDF

    পিডিএফ

    কুরবানীর শিক্ষা pdf

    পিডিএফ

    মাসায়েলে কুরবানীর ও আকিকা pdf - কুরবানীর মাসআলা বিষয়ক বই pdf

    পিডিএফ

    কুরবানীর তাৎপর্য pdf

    পিডিএফ

    কুরবানীর ইতিহাস উদ্দেশ্য ও কতিপয় বিধান pdf

    পিডিএফ

    কুরবানীর ফজিলত ও আমল pdf

    পিডিএফ

    কুরবানী ও আকীকাহ pdf

    পিডিএফ

    আহকামে কুরবানী pdf

    পিডিএফ

    কুরবানী ও জাবীহুল্লাহ pdf

    পিডিএফ

    যিলহজ্জ ঈদ ও কুরবানী pdf

    পিডিএফ


    Tag:কুরবানী বিষয়ক বই PDF Download,কুরবানী pdf, কুরবানীর মাসায়েল pdf,কোরবানি অর্থ কি,কোরবানি সম্পর্কে হাদিস,কুরবানীর বিধান PDF,কুরবানীর শিক্ষা pdf,মাসায়েলে কুরবানীর ও আকিকা pdf,  কুরবানীর মাসআলা বিষয়ক বই pdf,কুরবানীর তাৎপর্য pdf,কুরবানীর ইতিহাস উদ্দেশ্য ও কতিপয় বিধান pdf,কুরবানীর ফজিলত ও আমল pdf,কুরবানী ও আকীকাহ pdf,আহকামে কুরবানী pdf,কুরবানী ও জাবীহুল্লাহ pdf,যিলহজ্জ ঈদ ও কুরবানী pdf

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)